ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও ভাড়া - Dhaka to Tangail Train

আপনি যখন টাঙ্গাইল ভ্রমণের পরিকল্পনা করছেন, আপনাকে অবশ্যই ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী এবং সহজ ভ্রমণের জন্য টিকিটের মূল্য জানতে হবে। ঢাকা থেকে টাঙ্গাইল বেশি দূরে নয়। এই সামান্য দূরত্বের সাথে, আপনি নিয়মিত যাতায়াত করতে পারেন।

ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২ । ঢাকা থেকে টাঙ্গাইল ভাড়া - Dhaka to Tangail Train

ট্রেন এমন একটি বাহন যে অন্য যানবাহনের চেয়ে সবাই এটিকে বেশি পছন্দ করে। যদি যাত্রা ঢাকা থেকে টাঙ্গাইলের মধ্যে হয়, তবে ট্রেন সবার প্রথম পছন্দ।

এই যাত্রাটি সম্পূর্ণ করতে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য নিয়ে আজ আমাদের এই ব্লগটি রয়েছে। আমরা বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট থেকে সমস্ত মূল্যবান তথ্য বাছাই করেছি তাই তথ্যের যথার্থতা নিয়ে চিন্তা করবেন না। নিচে স্ক্রোল করুন এবং ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে আরও জানুন।

ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা ও টাঙ্গাইলের মধ্যে সড়ক ও ট্রেন উভয় ব্যবস্থাই রয়েছে। আমরা জানি রাস্তায় কত দুর্ভোগ। আপনি যদি রাস্তা দিয়ে যান তবে আপনি প্রচুর যানজটের মুখোমুখি হয়ে 94 কিমি অতিক্রম করবেন।

অন্যদিকে, আপনি ট্রেনে প্রাকৃতিক পরিবেশ উপভোগ করবেন। ঢাকা থেকে টাঙ্গাইলের ট্রেনে প্রায় ২ ঘণ্টা সময় লাগে। টাঙ্গাইলগামী ট্রেন ধরতে আপনাকে অবশ্যই কমলাপুর স্টেশনে পৌঁছাতে হবে । এটি দুর্দান্ত আরামের সাথে একটি সময় সাশ্রয়ী যাত্রা। ফলস্বরূপ, আপনি দূরত্ব সম্পর্কে বিরক্ত বা উত্তেজনা বোধ করবেন না।

যাইহোক, এই সেগমেন্টে, আমরা কিছু তথ্য শেয়ার করতে চাই যেমন কমলাপুর থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী, ভাড়া, শেষ ট্রেন, প্রথম ট্রেন এবং আরও অনেক কিছু। চলুন টেবিলটি দেখে জেনে নেওয়া যাক তথ্যগুলো।

ঢাকা টু টাঙ্গাইল কত কিলোমিটার

Dhaka to Tangail Distance

97 কিলোমিটার

ট্রেনের মোট সংখ্যা

11

আন্তঃনগর ট্রেনের মোট সংখ্যা

10

মেইল ট্রেনের মোট সংখ্যা

01

ঢাকা থেকে টাঙ্গাইল (প্রথম ট্রেন)

নীলসাগর এক্সপ্রেস

ঢাকা থেকে টাঙ্গাইল (শেষ ট্রেন)

লালমনি এক্সপ্রেস

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের রুট এবং অন্যান্য তথ্য

ঢাকা টু টাঙ্গাইল সময়সূচী

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এই ট্রেন রুটে মোট ১১টি ট্রেন পরিচালনা করে তাই যাত্রীদের জন্য যাত্রা খুবই সহজ হয়ে ওঠে। শিডিউল অনুযায়ী ট্রেন চলছে। সমস্ত ট্রেন নির্ধারিত সময়ে স্টেশনে আসে এবং ছেড়ে যায়। বড় সমস্যা দেখা দিলে ট্রেনের সময়সূচী পরিবর্তন হতে পারে।

আমরা আশা করছি যে আপনি ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেন রুটের ভাড়া জানার সাথে সাথে আপনি আপনার ভ্রমণের পরিকল্পনা করবেন। আপনার সুবিধার জন্য আমরা আন্তঃনগর এবং মেল ট্রেনগুলিকে আলাদাভাবে বর্ণনা করেছি।

ঢাকা ও টাঙ্গাইল আন্তঃনগর ট্রেনের সময়সূচী

সাধারণত, আন্তঃনগর ট্রেন দ্রুত চলে। তাই এই ট্রেনগুলি বিপুল সংখ্যক যাত্রীর মধ্যে জনপ্রিয় যদিও টিকিটের দাম একটু বেশি। ঢাকা থেকে টাঙ্গাইল রুটে মোট ১০টি আন্তঃনগর ট্রেন চলাচল করে।

আমরা কিছু যাত্রীকে জিজ্ঞাসা করেছি যারা নিয়মিত আন্তঃনগর ট্রেনে যাতায়াত করেন। তারা পরিষেবা এবং সময় ব্যবস্থাপনার সাথে সন্তুষ্ট। নীচে আমরা এই রুটের সমস্ত আন্তঃনগর ট্রেনের বিস্তারিত তথ্য উল্লেখ করেছি।

ঢাকা থেকে টাঙ্গাইল সময়সূচী

ট্রেনের নাম

ট্রেনের ধরন

ছাড়ার সময়

আগমনের সময়

বন্ধের দিন

একোটা এক্সপ্রেস-705

আন্তঃনগর

সকাল 10:15

12:05 PM

না

সুন্দরবন এক্সপ্রেস -726

আন্তঃনগর

সকাল 08:15

সকাল ১০:৩৫

মঙ্গলবার

লালমনি এক্সপ্রেস-751

আন্তঃনগর

09:45 PM

11:40 PM

শুক্রবার

সিল্কসিটি এক্সপ্রেস-53

আন্তঃনগর

02:45 PM

04:55 PM

রবিবার

দ্রুতজান এক্সপ্রেস-757

আন্তঃনগর

08:00 PM

রাত 10.00

না

পদ্মা এক্সপ্রেস-759

আন্তঃনগর

রাত 11 ঃ 00 টা

01:00 AM

মঙ্গলবার

চিত্রা এক্সপ্রেস-764

আন্তঃনগর

07:00 PM

09:00 PM

সোমবার

নীলসাগর এক্সপ্রেস-765

আন্তঃনগর

06:40 AM

সকাল 08:50

সোমবার

সিরাজগঞ্জ এক্সপ্রেস-776

আন্তঃনগর

05:00 PM

07:05 PM

শনিবার

Tangail Commuter-

আন্তঃনগর

বিকাল 05:20

08:30 PM

না

ঢাকা ও টাঙ্গাইল আন্তঃনগর ট্রেনের সময়সূচী

সমস্ত আন্তঃনগর ট্রেন ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়।

ঢাকা টু টাঙ্গাইল মেইল ​​ট্রেনের সময়সূচী

এই রুটে প্রতিদিন একটি করে মেইল ​​ট্রেন চলাচল করে। মেইল ট্রেন গন্তব্যে পৌঁছাতে বেশি সময় নেয়। দেরিতে আসার কারণে অনেকেই এই ট্রেনে যাতায়াত করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। মেইল ট্রেনের টিকিটের দাম ইন্টারসিটি থেকে একটু কম।

যাই হোক, টেবিলের দিকে তাকান। আপনি ঢাকা এবং টাঙ্গাইল রুটের মধ্যে মেইল ​​ট্রেন সম্পর্কে তথ্য পাবেন এবং আপনি কোন ট্রেনটি ধরবেন তা সিদ্ধান্ত নেবেন।

ট্রেনের নাম

ট্রেনের ধরন

ছাড়ার সময়

আগমনের সময়

ছুটির দিন

স্থানীয়

মেইল

08:42 AM

সকাল 11.00 টা

না

ঢাকা টু টাঙ্গাইল মেইল ​​ট্রেনের সময়সূচী

দ্রষ্টব্য: অনেক অপ্রত্যাশিত ঋতুর কারণে ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী পরিবর্তন হতে পারে.

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিটের ভাড়া

ট্রেনের ভাড়া সিট ভেদে ভিন্ন হয়। একটি ট্রেনে বিভিন্ন ধরনের বসার ব্যবস্থা রয়েছে। ফলে সবাই তাদের বাজেট অনুযায়ী পছন্দের আসন বেছে নিতে পারবেন।

টিকিটের মূল্য যুক্তিসঙ্গত হওয়ায় সাধারণ মানুষ ট্রেনে চলাচল করে। সর্বনিম্ন ভাড়া 90 টাকা এবং সর্বোচ্চ 315 টাকা। তবে ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের লোকাল ট্রেনের টিকিটের মূল্য ৫০ টাকা যা অন্য যেকোনো ভাড়ার চেয়ে কম।

ঢাকা টু টাঙ্গাইল ভাড়া

আসন/শ্রেণী

টিকিট মূল্য 

শেভন

90 BDT TK

শেভন চেয়ার

105 BDT TK

প্রথম আসন

175 BDT TK

প্রথম বার্থ

240 BDT TK

স্নিগ্ধ

210 BDT TK

এসি সিট

240 BDT TK

এসি বার্থ

315 BDT TK

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিটের মূল্য

দ্রষ্টব্য: বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন কারণে টিকিটের মূল্য পরিবর্তন করে। ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের টিকিটের মূল্য ব্যতিক্রম নয়।

আপনার টিকিটের জন্য অতিরিক্ত তথ্য অনলাইন এবং স্টেশন উপলব্ধ।

পরিশেষে, আমরা ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে সমস্ত তথ্য বর্ণনা করেছি । এই ব্লগটি পড়ার পর, আপনি এই ট্রেন রুট সম্পর্কে সমস্ত বিস্তারিত তথ্য পেয়েছেন। তাই দ্রুত আপনার প্রিয়জনের সাথে একটি ট্রেন ভ্রমণের পরিকল্পনা করুন এবং সুন্দর ভ্রমণ উপভোগ করুন



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url