সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন - Sonar Bangla Express train: সোনার বাংলা এক্সপ্রেস বাংলাদেশের আন্তঃনগর ট্রেন। এটি ঢাকাকে চট্টগ্রামের সাথে এবং চট্টগ্রামকে ঢাকার সাথে সংযুক্ত করেছে। সুবর্ণ এক্সপ্রেসের পরে এটি এই রুটে দ্বিতীয় বিরতিহীন আন্তঃনগর ট্রেন, যা মোটেও থামে না। 

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২ । সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন - Sonar Bangla Express train

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন - এটি 25 জুন, 2020 তারিখে যাত্রা শুরু করেছিল৷ এটি পথের সবচেয়ে সুপরিচিত এবং দ্রুততম ট্রেনগুলির মধ্যে একটি৷ ঢাকা-চট্টগ্রাম রেলওয়ে বলছে, এই রুটের দ্বিতীয় বিলাসবহুল ট্রেন এটি। এটি দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুলও। 

এখন যেখান থেকে সেখানে যেতে সময় লাগে মাত্র 5 ঘন্টা 30 মিনিট। অন্যভাবে বলতে গেলে: ট্রেনটি ঢাকা বিমানবন্দর স্টেশনে এসে শেষ হয়। বাংলাদেশ পরজাতন কর্পোরেশন এই ট্রেনে যাত্রীদের খাবার, পানীয় এবং উপভোগ করার অন্যান্য জিনিস দেয়।


সোনার বাংলা এক্সপ্রেস

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন - সপ্তাহে ছয় দিন সোনার বাংলা এক্সপ্রেস চলাচল করে। আগেই বলা হয়েছে, এটি ঢাকা চট্টগ্রাম রেলপথে চলাচলকারী একটি বিরতিহীন ট্রেন। যারা ঢাকা-চট্টগ্রাম ট্রেনের সময়সূচীর সাথে পরিচিত তারা জানেন, এটি ঢাকা থেকে শুরু হয়। এটি সকাল ৭টা ১৫ মিনিটে ঢাকা ছাড়ে এবং এই লেখার সময় দুপুর ১২টা ১৫ মিনিটে চট্টগ্রামে পৌঁছায়।

এটি আবার চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে 5:10 টায় ছেড়ে যায়, পরের দিন রাত 10:10 টায় পৌঁছাবে। যাত্রার সময় এটি ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে থামে। তা ছাড়া এই ট্রেনের কোনো সাবস্টেশন নেই। এটি মঙ্গলবার ও বুধবার চট্টগ্রাম থেকে ঢাকায় চলাচল করে না। এটি ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন।সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 

গন্তব্য

ছাড়ার সময়

আগমনের সময়

Dhaka to Chattogram

সকাল 7.00

12:15 PM

Chattogram to Dhaka

বিকাল 5 ঃ 00 টা

10:10 PM

Sonar Bangla Train stopage

এই ট্রেনটি প্রতিটি স্টেশনে থামে না, তবে এটি করে। তিনটি স্টপে, এটি শুধু একটি বিরতি নেয়। ঢাকা বিমান বন্দর স্টেশন, চট্টগ্রাম স্টেশন, এবং কমলাপুর স্টেশন সবই ঢাকায় (ঢাকা)।

উপরে এবং নিচে যেতে, লোকেদের এই স্টেশনটি ব্যবহার করা উচিত আপনি যদি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছেন তবে আপনাকে এখন আগের চেয়ে ভিন্ন জায়গায় থামতে হবে।

Dhaka Biman Bandar  station

Dhaka to Chattogram 

Chattogram to Dhaka

আগমন

সকাল 7:27

8:37 PM

প্রস্থান

7:32 AM

8:40 PM

সোনার বাংলা এক্সপ্রেস

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের কর্তৃপক্ষ যাত্রার সময় খাবার এবং অন্যান্য সরবরাহ করে। টিকিটের দাম সাধারণত অন্যান্য ট্রেনের তুলনায় বেশি হয়। এটি বিভিন্ন সুবিধা ব্যয় নিয়ে গঠিত। সোনার বাংলা এক্সপ্রেসে তিনটি আলাদা সিটিং লেআউট পাওয়া যায়। 

শোভন চেয়ার, এসি সিট এবং এসি বাথ হল কয়েকটি আসনের বিকল্প অফার করা হয়েছে। সোনার বাংলা এক্সপ্রেসের টিকিটের দাম সিট ক্যাটাগরির উপর নির্ভর করে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির মোট ধারণক্ষমতা ৭৪৬টি। আসনগুলির মধ্যে, 420টি শোভন চেয়ার, 220টি এসি চেয়ার এবং 66টি এসি বাথ রয়েছে৷

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়া 

আসনের ধরন

টিকিট ভাড়া

শোভন চেয়ার

700 টাকা

Snigdha

1100 টাকা

এসি সিট

1200 BDT

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ট্র্যাকিং

বাংলাদেশ রেলওয়ের জন্য ট্রেনটি ট্র্যাক করা যেতে পারে। বাংলাদেশ রেলওয়ে ব্যবস্থা অনুযায়ী, একটি ট্রেন অনুসরণ করতে হলে আপনাকে প্রথমে তার ট্রেন নম্বর জানতে হবে। 787 এবং 788 সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন ঢাকা ও চট্টগ্রামের মধ্যে চলাচল করে। যথাক্রমে।  

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ট্র্যাক করতে, টিআর (স্পেস) 788 বা 787 নম্বরে একটি বার্তা পাঠান। বার্তাটি 16318 নম্বরে পাঠাতে হবে। আপনার ফোনের ব্যালেন্স একটি নিবিড়ভাবে পরীক্ষা করুন। আপনার ফোনে 4.65 BDT ব্যালেন্স বজায় রাখুন।

 আরো পড়ুন:

►► ঢাকা ট্রেনের সময়সূচী

►► গাজীপুর ট্রেনের সময়সূচী

►► জয়দেবপুর ট্রেনের সময়সূচী

►► ঢাকা থেকে খুলনা সময়সূচী ভাড়া

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url