বাংলাদেশের সেরা 10টি বেসরকারি হাসপাতাল তালিকা

 

বাংলাদেশের সেরা 10টি বেসরকারি হাসপাতাল তালিকা - The 10 Best Private Hospitals in Bangladesh - একটি বেসরকারি হাসপাতাল বাংলাদেশে একটি সংস্থা বা স্ব-স্বাধীন দ্বারা পরিচালিত হয়। এখানে লাভজনক এবং অলাভজনক উভয় হাসপাতাল রয়েছে ।


বাংলাদেশের সেরা 10টি বেসরকারি হাসপাতাল তালিকা

 

এটি রোগীদের তাদের পছন্দের সার্জন এবং ডাক্তার নির্বাচন করতে সাহায্য করে । মানুষ অল্প সময়ের মধ্যে সেরা চিকিৎসা বিশেষজ্ঞ পেতে পারে। বেসরকারী হাসপাতালগুলি উচ্চ মানের প্রয়োজনীয়তার সাথে উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করে।

 

এখন গুণমান রোগীদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। লোকেরা ব্যয়ের চেয়ে গুণগত মান পছন্দ করে , যা আমাদের দেশের নামী বেসরকারি হাসপাতালগুলি বেশিরভাগ সময় সরবরাহ করে। আমাদের দেশে অনেক বেসরকারি হাসপাতাল আছে।

বাংলাদেশের সেরা 10টি বেসরকারি হাসপাতাল তালিকা 

01. স্কয়ার হাসপাতাল

স্কয়ার হাসপাতালের হটলাইন নম্বর: 10616

স্কয়ার হাসপাতাল বাংলাদেশের ঢাকায় বিখ্যাত সেরা দশটি বেসরকারি হাসপাতালের একটি। স্কয়ার হাসপাতালটি অসামান্য ব্যক্তিগত পরিষেবার সাথে সর্বোত্তম স্বাস্থ্যসেবা পাশাপাশি ক্লিনিকাল পরিষেবা নিশ্চিত করে৷ যদিও তাদের চিকিৎসা ব্যয়বহুল, মানুষ সর্বোত্তম চিকিৎসা পরিকল্পনা পেতে পারে।


02. শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ

কল করুন - 0181000808

এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের পিতা কর্তৃক প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আইএমএস সার্টিফাইড হাসপাতাল ও নার্সিং কলেজের একটি। SFM KPJ H&M কেপিজে হেলথকেয়ার বেরহাদ দ্বারা পরিচালিত হয়, মালয়েশিয়ার নেতৃস্থানীয় বেসরকারি স্বাস্থ্যসেবা সংস্থা। 

কেপিজে বর্তমানে মালয়েশিয়ায় মোট 26টি হাসপাতাল পরিচালনা করে এবং এটি অস্ট্রেলিয়া, থাইল্যান্ড এবং ইন্দোনেশিয়াতেও কাজ করছে। পরিষেবাগুলি জাতীয় এবং আন্তর্জাতিক পরামর্শদাতাদের একটি দল দ্বারা সরবরাহ করা হয়, প্রতিশ্রুতিবদ্ধ মেডিকেল কর্মীদের দ্বারা 24 ঘন্টা সহায়তা করা হয়।

03. পপুলার ডায়াগনস্টিক সেন্টার লি

ফোন: 09613787801

এটি বাংলাদেশের বিখ্যাত ডায়াগনস্টিক সেন্টারগুলির মধ্যে একটি, যেটি 1983 সালে এর নিজস্ব কার্যক্রম শুরু করে। এটি দেশের বেসরকারি খাতের বৃহত্তম স্বাস্থ্যসেবা এবং ডায়াগনস্টিক পরিষেবা প্রদানকারীর একটি। এটি বিশ্বব্যাপী নতুন চিকিৎসা যন্ত্র এবং উদীয়মান প্রযুক্তির সূচনার ক্ষেত্রে অগ্রগামী হয়েছে যা সার্বক্ষণিক চিকিৎসা পরীক্ষা এবং পরামর্শ সেবা প্রদানের জন্য। 

পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেডের ধানমন্ডি, ইংলিশ রোড, শান্তিনগর, উত্তরা, শ্যামলী, নারায়ণগঞ্জ, সাভার, মিরপুর, গাজীপুর, বাড্ডা, চট্টগ্রাম, নোয়াখালী, রাজশাহী, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, বরিশাল, কুষ্টিয়া, বগুড়ায় অনেক শাখা রয়েছে। বাংলাদেশ।

04. ল্যাবেইড হাসপাতাল

হটলাইন নম্বর: 10606

1989 সালে প্রতিষ্ঠিত আমাদের দেশের পুরানো এবং বিশেষায়িত বেসরকারি হাসপাতালগুলির মধ্যে একটি। ল্যাবেইড হাসপাতালের সম্মিলিত সম্পর্ক হল ল্যাবেইড বিশেষায়িত হাসপাতাল (এলএসএইচ) এবং ল্যাবেইড কার্ডিয়াক হাসপাতাল (এলসিএইচ)। LCH কার্ডিওলজিক্যাল চিকিৎসার জন্য একটি সুপরিচিত কার্ডিয়াক হাসপাতাল। 

এটি বাংলাদেশের প্রথম NABH আন্তর্জাতিক স্বীকৃত হাসপাতালগুলির মধ্যে একটি। যদিও বাংলাদেশে অনেক ভালো হাসপাতাল আছে যেখান থেকে মানুষ সেবা পায়, সেবাটিও অনেক কার্যকর।

Read More: Fb Attiude Caption Bangla

05. আসগর আলী হাসপাতাল

হোপলাইন নম্বর: 10602

ঢাকার ধুপখোলার পাশে গেন্ডারিয়ায় অবস্থিত সিটি গ্রুপের মাল্টিডিসিপ্লিনারি টারশিয়ারি কেয়ারের জন্য আসগর আলী হাসপাতাল বাংলাদেশের অন্যতম সেরা হাসপাতাল। 

এটি সাশ্রয়ী মূল্যের থোরাসিক সার্জারি, কার্ডিয়াক সার্জারি, ইএনটি, হেড অ্যান্ড নেক সার্জারি, নিউরোসার্জারি, প্রসূতি ও গাইনোকোলজি, অনকোলজির পাশাপাশি ইনডোর এবং বহির্মুখী রোগীদের সুবিধা প্রদান করছে। এর ডায়াগনস্টিক সুবিধা এবং চিকিৎসার খরচ অন্যান্য উচ্চমানের বেসরকারি হাসপাতালের তুলনায় যুক্তিসঙ্গত।

06. ইবনে সিনা বিশেষায়িত হাসপাতাল

হটলাইন নম্বর: 10615

এটি 1983 সালের জুলাই মাসে প্রতিষ্ঠিত হয়েছিল৷ এখানে একাধিক পরিষেবা রয়েছে যেমন- নিউরো, রোস্টার, লিভার, নিউরোসার্জারি, এন্ডোক্রাইন ইত্যাদি৷ তবুও, এটি ল্যাপারোস্কোপিক অস্বাভাবিক এবং কোলোরেক্টাল সার্জারিতে একটি নতুন দিগন্ত শুরু করেছে৷ এর অত্যাধুনিক চিকিত্সা এবং সাশ্রয়ী মূল্যের জন্য, রোগীর অভিযোগও ভাল। 

সমস্ত বেসরকারি হাসপাতালের মধ্যে, অ্যাপোলো হাসপাতাল বাংলাদেশের বৃহত্তম এবং সেরা বেসরকারি হাসপাতাল। যদিও এটি ব্যয়বহুল তাদের চিকিত্সা আরও পরিশীলিত এবং কার্যকর। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোও মানুষকে নিয়মিত ও ভালো চিকিৎসা সেবা দিচ্ছে।

07. ইউনাইটেড হাসপাতাল লিমিটেড

হটলাইন নম্বর: 10666

এটি বাংলাদেশের শীর্ষ দশটি ব্যয়বহুল বেসরকারি হাসপাতালের একটি। একটি চমৎকার অভিজ্ঞতা সঙ্গে একাধিক দক্ষতা আছে. অনকোলজি, নেফ্রোলজি, গাইনোকোলজি, রেসপিরেটরি, নিউরোসার্জারি, সহ COVID 19 স্পেশাল ইউনিট এবং COVID-নির্দেশিত ICU, ইত্যাদি।

08. হারুন চক্ষু ফাউন্ডেশন হাসপাতাল

ফোন: 02 9613930-34

হারুন চক্ষু ফাউন্ডেশন হাসপাতাল বাংলাদেশের প্রথম সুসজ্জিত প্রাইভেট চক্ষু হাসপাতাল যা 1994 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। অভিজ্ঞ চক্ষুরোগ বিশেষজ্ঞ এবং সার্জন সব সময় পাওয়া যায়। 

আজকাল চোখের রোগ এমন একটি সমস্যা যার জন্য মানুষ বেশি ভোগে। নিঃসন্দেহে, চোখ আমাদের শরীরের অন্যতম অপরিহার্য অঙ্গ, এবং এই হাসপাতালটি চোখের চিকিৎসা প্রদানকারী অন্যান্য বেসরকারি হাসপাতালের চেয়ে অত্যাধুনিক চিকিৎসা দেয়। তারা বাংলাদেশের প্রথম এবং সেরা লেজার চিকিৎসা প্রদান করে।

09. এভারকেয়ার হাসপাতাল

হটলাইন নম্বর: 10678

অ্যাপোলো হাসপাতাল বাংলাদেশে এভারকেয়ার হাসপাতাল হিসেবে পরিচিত। 12 মার্চ 2016-এ, হাসপাতালে একটি অটোলোগাস স্টেম সেল ট্রান্সপ্লান্টেশন অনুষ্ঠিত হয়েছিল, যা বাংলাদেশে প্রথম সফল চিকিত্সা ছিল। এভারকেয়ার হাসপাতাল বাংলাদেশের জেসিআই অনুমোদিত মাল্টিডিসিপ্লিনারি টারশিয়ারি কেয়ার হাসপাতালগুলির মধ্যে একটি। বাংলাদেশের একমাত্র সেরা JEI হাসপাতাল।

10. বারডেম হাসপাতাল

ফোন: 02-9661551

বারডেম, বাংলাদেশ ইনস্টিটিউট অফ রিসার্চ অ্যান্ড রিহ্যাবিলিটেশন ইন ডায়াবেটিস এন্ডোক্রাইন এবং মেটাবোলাইজ ডিসঅর্ডার।

বেশিরভাগ লোক মনে করেন ইনস্টিটিউট শুধুমাত্র ডায়াবেটিস রোগীদের জন্য, তবে এটি শুধুমাত্র ডায়াবেটিস রোগীদের জন্য নয়, অন্যদের সাথে সামঞ্জস্যপূর্ণ। নিঃসন্দেহে, এটি বাংলাদেশের ডায়াবেটিস রোগীদের জন্য অন্যতম সেরা হাসপাতাল।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url