মুখের সৌন্দর্য্য বজায়ে ঘরোয়া বিউটি টিপস - Bangla Beauty Tips

রূপচর্চা বিউটি টিপস

ঘরোয়া বিউটি টিপস - Bangla Beauty Tips : নীচে মুখের জন্য 50টি সেরা সৌন্দর্যের টিপসের জন্য একটি নির্দেশিকা রয়েছে, যা আপনাকে আপনার ত্বকের জন্য সতেজতা এবং বিশুদ্ধতা পুনরুদ্ধার করতে সহায়তা করবে! তো চলুন শুরু করা যাক মুখের সৌন্দর্যের টিপসের তালিকা

নতুন রূপচর্চা বিউটি টিপস

টিপ #1। দিনে দুবার মুখ ধুয়ে নিন

মুখের জন্য সেরা 50 টি বিউটি টিপস থেকে প্রথম টিপ। দিনে দুবার ধোয়া! উদ্দেশ্য কেবল জল দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলা নয়  , তবে হালকা সকাল এবং সন্ধ্যায় ক্লিনজার ব্যবহার করুন। 

আপনার ত্বক রাতে মেরামত করা হয়, এবং সকালে সমস্ত মৃত কোষ পৃষ্ঠে এসেছে। এই ধরনের মৃত কোষ দূর করার সবচেয়ে ভালো উপায় হল ফেসিয়াল ক্লিনজার! মুখের সৌন্দর্য্য বজায়ে 50টি বিউটি টিপস

টিপ # 2. ঘাম আসলে আপনার জন্য ভাল!

আপনি যদি আমাদের বিউটি ব্লগের পাঠক হন , তাহলে আপনি ইতিমধ্যেই আপনার স্বাস্থ্যের জন্য ব্যায়ামের উপকারিতা শিখেছেন। আপনি যা জানেন না তা হল ব্যায়ামের ত্বকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ উপকারিতা। ব্যায়ামের সাথে, আপনার ত্বকের কোষগুলিতে পুষ্টি যোগ করা হয় যাতে তারা আরও ভাল কাজ করে।

টিপ # 3. আপনার মুখ ম্যাসেজ

আপনার মুখ 57টি পেশী দ্বারা গঠিত। আপনি তাদের মোকাবেলা করার জন্য সময় আছে? সাধারণ ম্যাসেজ ব্যায়াম মুখের পেশীগুলিকে উদ্দীপিত করে এবং আপনাকে সবচেয়ে ব্যথাহীন ফেসলিফ্ট অফার করে। আপনাকে যা করতে হবে তা হল দিনে কয়েক মিনিট দূরে ম্যাসেজ করা!

টিপ # 4. বিটাক্যারোটিন থেকে সতর্ক থাকুন

বিটাক্যারোটিন, একটি শক্তিশালী প্রাকৃতিক অ্যান্টি-এজিং অ্যান্টিঅক্সিডেন্ট, হলুদ এবং লাল তাজা খাবারের একটি রঙ্গক যা শরীর নতুন কোষ তৈরি করতে ভিটামিন এ-তে রূপান্তরিত করে। এপ্রিকট, পীচ, নেকটারিন, মিষ্টি আলু, গাজর এবং শাক সবজি থেকে আপনার ডোজ পান। 

টিপ # 5. আরও জল পান করুন

দুর্ভাগ্যক্রমে, আমাদের মধ্যে অনেকেই দিনে 5 গ্লাসের বেশি জল পান করি না, বিশেষ করে শীতের মাসগুলিতে। পরিমাণ দ্বিগুণ করুন এবং দুই মাসের মধ্যে আপনি আপনার ত্বকে একটি উল্লেখযোগ্য পার্থক্য দেখতে পাবেন। এটি উজ্জ্বল, স্বাস্থ্যকর এবং সর্বোপরি হাইড্রেটেড হবে।

টিপ # 6. সানস্ক্রিন ভুলবেন না

যদিও প্রতিবার মনে রাখা কঠিন, সত্যটি হল যে আপনি যদি আগে আপনার মুখে সানস্ক্রিন না রাখেন তবে আপনার কখনই ঘর থেকে বের হওয়া উচিত নয়। সানস্ক্রিন বলি, দাগ, ঢিলা হয়ে যাওয়া এবং ত্বকের ক্যান্সার প্রতিরোধ করে। SPF 30 সহ একটি বেছে নিন, যা আপনাকে অতিরিক্ত হাইড্রেশন দেবে।

টিপ # 7. সরস ঠোঁট

ক্যান্সার কোষ, যা প্রায়ই ঠোঁটে প্রদর্শিত হয়, শরীরের অন্য কোথাও উপস্থিত অন্যান্য ধরনের ক্যান্সারের তুলনায় মেটাস্ট্যাটিক হওয়ার সম্ভাবনা বেশি। আপনার ঠোঁটকে একটি বিশেষ সানস্ক্রিন বা নরম করার উপাদান যেমন পেট্রোলিয়াম জেলির সাহায্যে রক্ষা করুন যা খোসা ছাড়তে বাধা দেয়।

টিপ # 8. সর্বদা সানগ্লাস পরুন

শৈলী ছাড়াও, তারা আপনার চোখ এবং তাদের চারপাশের এলাকা রক্ষা করে, যা বিশেষভাবে সংবেদনশীল এবং খুব সহজেই "ভাঙ্গা" হতে থাকে। শুধুমাত্র বৃষ্টির দিনে বাড়িতে ভুলে গেলে আমরা আপনাকে ক্ষমা করব!

টিপ # 9. সঠিক পরিমাণে ঘুমানো

ঘুম মুখের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং সহজ বিউটি টিপসগুলির মধ্যে একটি। আপনি যত বেশি ঘুমাবেন , আপনার ত্বকের মেরামত এবং পুনর্নির্মাণের জন্য তত বেশি সময় থাকবে। তাই প্রতি রাতে অন্তত ৮ ঘণ্টা ঘুমাতে ভুলবেন না। এটি আপনার মুখের সৌন্দর্যের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ অভ্যাসগুলির মধ্যে একটি। 

টিপ # 10. "গোপন অস্ত্র"

আপনি কি করবেন যখন আপনি দেরিতে ঘুমান এবং খুব তাড়াতাড়ি ঘুম থেকে উঠতে হবে, আপনার ত্বক পুনরুদ্ধারের জন্য কোন সময় নেই? উত্তর হল এটির চিকিত্সা করার জন্য কয়েক মিনিট সময় নিয়ে আপনার ত্বককে উন্নত করুন। মুখের সৌন্দর্য্য বজায়ে বিউটি টিপস

একটি পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কারের সাথে শুরু করুন, একটি টোনার দিয়ে  চালিয়ে যান এবং আপনার ময়েশ্চারাইজারটি আপনার ত্বকে আলতো করে ম্যাসাজ করতে ভুলবেন না । 

টিপ # 11. মুখ তৈরি করবেন না

মুখের জন্য সমস্ত সৌন্দর্য টিপস থেকে, এটি একটি মূর্খ শোনাতে পারে তবে এটি এমন একটি যা আপনার কাছে নেই। মুখ তৈরি করা এবং স্বাক্ষরিত মুখের অভিব্যক্তি গ্রহণ করা ভ্রু এবং চোখের মধ্যে ভাঁজ এবং বলিরেখা তৈরি করে। 

শুধু আপনার মুখের অভিব্যক্তি সম্পর্কে সচেতন হওয়া, বিশেষ করে রোদে, সেগুলি প্রথমে দেখা বন্ধ করবে

Read More: Fb Attiude Caption Bangla

টিপ # 12. হ্যাঁ পিলিং করতে!

ঘন ঘন এক্সফোলিয়েশন মৃত কোষগুলিকে আরও সহজে সরিয়ে দেয় এবং নতুনগুলিকে শক্তিশালী করে। তবে, আপনার ত্বকের প্রতি সদয় হওয়া উচিত, কারণ একটি বেদনাদায়ক এক্সফোলিয়েশন এটিকে বিরক্ত করবে। নিখুঁত ফলাফল অর্জন করতে, বৃত্তাকার আন্দোলনের সাথে নিজেকে হালকা ম্যাসেজ দিন।

টিপ # 13. একটি ফেস মাস্ক ব্যবহার করুন

আপনি স্লিপ মাস্ক সম্পর্কে কি জানেন? অড্রে হেপবার্ন টিফানির প্রাতঃরাশের সময় যে সিল্কগুলি পরেছিলেন তা নয়, তবে ময়েশ্চারাইজারগুলি। আপনি আপনার সন্ধ্যায় চিকিত্সার পরে এগুলি প্রয়োগ করেন এবং সকালে আপনি আগের চেয়ে আরও সতেজ ঘুম থেকে উঠেন!

টিপ # 14. একজন বিশেষজ্ঞের সাহায্য

এবং ভুলবেন না, কখনও কখনও একটি বিশেষজ্ঞের হস্তক্ষেপ সেরা পছন্দ। সুতরাং, আপনি গভীর এক্সফোলিয়েশন দেওয়ার জন্য একজন এস্থেটিশিয়ান বা চর্মরোগ বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করতে পারেন। এটা অত্যধিক করবেন না, বছরে দুইবার সর্বোচ্চ হওয়া উচিত!

টিপ # 15. অ্যান্টি-অক্সিডেন্ট

বিভিন্ন খাবারে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট তাদের উপকারী বৈশিষ্ট্যের জন্য পরিচিত। বিশেষ করে, তারা অতিবেগুনী সৌর বিকিরণ এবং পরিবেশ দূষণের বিরুদ্ধে আপনার ত্বকের প্রতিরক্ষা বাড়ায়। তাই ভিটামিন এ, সি এবং ই সমৃদ্ধ খাবার যেমন টমেটো, বেরি এবং সবুজ শাকসবজি বেছে নিন।

টিপ # 16. ওমেগা -3 কেউ?

ω-3 ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ খাবার, যেমন স্যামন, অলিভ অয়েল এবং আখরোট, ত্বকের কোষের ঝিল্লিকে শক্তিশালী করে, যার ফলে পরিবেশগত বিপদের বিরুদ্ধে একটি শক্তিশালী বাধা তৈরি হয়।

টিপ # 17. সূক্ষ্ম রেখাগুলিকে মসৃণ করুন

বার্ধক্য রোধ করতে এবং আপনার চোখের চারপাশের সূক্ষ্ম ত্বক টানটান থাকে তা নিশ্চিত করতে, 25 বছর বয়সের পরে সকালে এবং রাতে চোখের উপরে এবং নীচে একটি আই ক্রিম লাগান। মুখের সৌন্দর্য্য বজায়ে 50টি বিউটি টিপস

টিপ # 18. দাগ অপসারণ

পরিবেশের দূষণ আমাদের ত্বকে স্পষ্ট এবং দ্রুত হাইপারপিগমেন্টেশন হতে পারে। মেঘলা দিনে আপনি যখন আপনার গাড়িতে থাকেন বা আপনার কাছাকাছি রেডিয়েটারের সাথে দীর্ঘ সময় অফিসে থাকেন তখনও এটি ঘটতে পারে। 

হাইড্রোকুইনোন হল একটি ব্লিচিং এজেন্ট যা ত্বকের হাইপারপিগমেন্টেশনের বিরুদ্ধে কাজ করে এবং এটি দাগের জন্য সবচেয়ে নিরাপদ সমাধান, যদিও গাঢ় ত্বকে, এটি অপসারণের পরিবর্তে সমস্যাটিকে হাইলাইট করতে পারে, তাই আপনার যদি কালো ত্বক থাকে তবে অল্প ব্যবহার করুন। 

টিপ # 19. চোখের ক্রিম স্মুজ করবেন না

চোখের চারপাশের এলাকা খুবই সংবেদনশীল। ত্বকের বাকি অংশের তুলনায় এটি অনেক সহজে ফোলা বা ছিঁড়ে যেতে পারে। তাই আপনার ক্যাভিয়ার অফ সুইজারল্যান্ড  আই ক্রিমটি কখনই ভুলে যাবেন না । একটি উদার পরিমাণ এবং একটি হালকা ম্যাসাজ মুখের জন্য সহজ সৌন্দর্য টিপস জন্য আদর্শ! মুখের সৌন্দর্য্য বজায়ে বিউটি টিপস

টিপ # 20. আপনার ত্বকের জন্য সেরা করুন

এমনকি যদি আপনার ত্বক স্বাস্থ্যকর হয়, তবুও এটি একই সময়ে সংবেদনশীল হতে পারে। এটি জন্ম থেকেই আপনার ত্বকের একটি বৈশিষ্ট্য হতে পারে বা একটি বহিরাগত কারণ দায়ী হতে পারে, যেমন সূর্যের অত্যধিক এক্সপোজার। এক্ষেত্রে Resveratrol এবং প্রাকৃতিক উপাদান যুক্ত পণ্য বেছে নিন।

টিপ # 21. চোখের পাতার কৌশল

একটি গভীর এবং আরও তীব্র চেহারা জন্য একটি সাদা পেন্সিল দিয়ে আপনার চোখের পাতার ভিতরের লাইন হাইলাইট করুন।

টিপ # 22. সর্বত্র যত্ন নিন

আপনি আপনার মুখে যে পণ্যগুলি ব্যবহার করেন যেমন ময়েশ্চারাইজার, সানস্ক্রিন ইত্যাদি, আপনার ঘাড়, বুকে এবং হাতেও লাগান। এই এলাকায় উন্নত যত্ন প্রয়োজন!

টিপ # 23. একটি বলি-মুক্ত ত্বক রান্না করুন

টমেটোর মতো মসৃণ ত্বক চাইলে একটা খান! মুখের জন্য বিউটি টিপস থেকে 23 নম্বর টিপটি টমেটো খাওয়ার মতোই সহজ। টমেটোতে রয়েছে লাইকোপিন, একটি ত্বক-বান্ধব অ্যান্টিঅক্সিডেন্ট যা ক্যান্সারের ঝুঁকি কমাতেও সাহায্য করে। টমেটো রান্না করলে লাইকোপেন বেশি পাওয়া যায়।

টিপ # 24. এখন জীবাণুমুক্ত করুন!

আপনি যদি প্রায়ই আপনার চিবুকে ব্রণ পান এবং আপনি বর্তমানে বয়ঃসন্ধির মধ্য দিয়ে যাচ্ছেন না তবে সম্ভবত আপনি ব্রণে ভুগছেন না। আপনি কি এটা আপনার হাত হতে পারে বিবেচনা? প্রায়ই কম্পিউটার ব্যবহার করার সময় আমরা আমাদের চিবুক ধরে থাকি বা আমাদের মুখ স্পর্শ করি। 

কিন্তু আমাদের হাত তেমন পরিষ্কার নয়, তাই ব্রণ দেখা দেয়। আপনার অফিসে সর্বদা একটি অ্যান্টিসেপটিক জেল আছে তা নিশ্চিত করুন।

টিপ # 25. অতিরিক্ত পরিষ্কার করা থেকে সতর্ক থাকুন

অতিরিক্ত পরিচ্ছন্নতা সংবেদনশীল ত্বকের একটি প্রধান কারণ, কারণ এটি ত্বকের আন্ডারলেয়ারগুলিকে এর প্রাকৃতিক প্রতিরক্ষামূলক বৈশিষ্ট্য থেকে সরিয়ে দেয়। নিশ্চিত করুন যে আপনি একটি ক্লিনজার ব্যবহার করছেন যা আপনার ত্বকের ধরণের জন্য সঠিক এবং এটি অতিরিক্ত করবেন না।

টিপ # 26. পাউডার ভুলে যান

আপনিত হয়, তবে এটি ফেস পাউডা যদি 35 বছরের বেশি বয়সী হন এবং প্রথম বলি এবং অভিব্যক্তির রেখাগুলি উপস্থির ভুলে যাওয়ার সময়। এর বলিরেখা ভেদ করার ক্ষমতা বার্ধক্যের ফলে। এবং অবশ্যই, আপনি এটি প্রয়োজন নেই!

টিপ # 27. বিশুদ্ধ ব্রাশ

মেকআপের সবচেয়ে বড় শত্রু ব্যাকটেরিয়া। তাই আপনার ব্যবহার করা ব্রাশের পরিচ্ছন্নতার প্রতি খুব মনোযোগ দিন। ঘন ঘন পরিষ্কার করা আপনাকে দূষণ থেকে রক্ষা করবে।

টিপ # 28. অমেধ্য দূরে বাষ্প

দ্রুত, গভীর পরিষ্কারের জন্য, একটি পাত্রে লেবুর রস এবং গোলাপের পাপড়ি দিয়ে ফুটন্ত জল ঢেলে দিন এবং বাটির উপরে আপনার মুখটি ধরে রাখুন, একটি তোয়ালে দিয়ে আপনার মাথা ঢেকে রাখুন। 

বাষ্প আপনাকে উত্সাহিত করবে, শ্বাস-প্রশ্বাসে সহায়তা করবে এবং ব্ল্যাকহেডগুলি আলগা করতে সহায়তা করবে। পরে পরিষ্কার করুন এবং ছিদ্র বন্ধ করতে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

টিপ # 29. বিছানায় সিল্ক

সবসময় সিল্ক বা সাটিনের বালিশ ব্যবহার করুন যাতে রাতে ভালো ঘুমের পর আপনার ত্বক ফুলে না যায়। এটি চেষ্টা করুন, আপনি কখনই ভাববেন না যে একটি বালিশের কেস এমন পার্থক্য করতে পারে। মুখের সৌন্দর্য্য বজায়ে বিউটি টিপস

টিপ # 30. টোনার হিসাবে আপেল সাইডার ব্যবহার করুন

আমরা মুখের জন্য 50 টি বিউটি টিপস থেকে 30 টিপ পৌঁছেছি! আপেল সাইডার একটি অ্যাস্ট্রিনজেন্ট হিসাবে কাজ করে এবং আপনি এটিকে প্রাকৃতিকভাবে আপনার ত্বক এবং বিশেষ করে মুখের টি-জোনকে দাগ পড়া রোধ করতে উদ্দীপিত করতে ব্যবহার করতে পারেন। মুখের সৌন্দর্য্য বজায়ে বিউটি টিপস 

টিপ # 31. চোখের ফোলা কমাতে ঠান্ডা টি ব্যাগ ব্যবহার করুন

এটি ফোলা কমানোর সবচেয়ে কার্যকর এবং দ্রুত উপায়, কিন্তু আপনার চোখের নিচের ত্বককে সতেজ করতেও। আপনাকে যা করতে হবে তা হল আপনার চোখের নীচে 5-6 মিনিটের জন্য গ্রিন টি এর একটি প্যাক রাখুন।

টিপ # 32. আলু

এটি আপনার কাছে অদ্ভুত মনে হতে পারে, তবে আপনি যদি এটি চেষ্টা করেন তবে এটি সত্যিই কাজ করে! সকালে এবং তারপর সন্ধ্যায় আপনার মুখে একটি কাঁচা পরিষ্কার আলু আলতোভাবে ঘষুন। এটি আপনার ত্বককে গভীরভাবে পরিষ্কার করে এবং কালো দাগ দূর করে। আপনি ব্রণ আছে যদি এটি দর্শনীয় ফলাফল আছে!

টিপ # 33. লিপ বাম ছাড়া ঘুমাবেন না 

আপনি ঘুমানোর আগে আপনার মুখে ময়শ্চারাইজিং ক্রিম লাগান, আপনার ঠোঁটের জন্যও একটু সময় দেওয়া উচিত। আপনি কোন এলাকা অবহেলা করা উচিত নয়! তাই ঘুমানোর আগে কিছু অলিভ অয়েল বা কিছু লিপবাম লাগিয়ে সারা রাত তার কাজ করতে দিন!

টিপ # 34. জল পান করুন

ঘরের তাপমাত্রায় এক গ্লাস জল এবং এক চামচ মধু দিয়ে আপনার দিন শুরু করুন। প্রচুর পানি পান কর. প্রতিদিন ৮ গ্লাস পানি পান ত্বককে হাইড্রেট করতে সাহায্য করে।

টিপ # 35. গরম জল এড়িয়ে চলুন

গরম পানি ব্যবহার করবেন না। গরম পানি আপনার ত্বককে শুষ্ক করে তোলে। সর্বদা হালকা গরম জল দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন।


টিপ # 36. সর্বদা চোখের ক্রিম ব্যবহার করুন

প্রতি রাতে চোখের ক্রিম লাগান। চোখের চারপাশের ত্বক সহজেই শুকিয়ে যায়, রেখা ও বলিরেখা তৈরি করে এবং প্রথমে কালো হয়ে যায়।

টিপ # 37. আপনার ত্বকের সাথে কোমল হন

আপনার চোখের চারপাশের ত্বকের সাথে মৃদু থাকুন। এই জায়গাটি কখনই স্ক্র্যাচ করবেন না কারণ এটি খুব সংবেদনশীল এবং সামান্য চাপ সমস্যা সৃষ্টি করতে পারে।

টিপ # 38. তাজা পণ্য খান

তাজা এবং কাঁচা ফল এবং সবজি খেতে পছন্দ করুন । কাঁচা ফল এবং শাকসবজি আপনার চুল এবং চোখকে উজ্জ্বল করবে এবং আপনাকে আরও তারুণ্যের চেহারা দেবে। বলিরেখা কম লক্ষণীয় হয়ে উঠবে।

টিপ # 39. এটি একটি বিশ্রাম দিন

ময়েশ্চারাইজারগুলি আর্দ্রতার চেয়ে বেশি পরিমাণে সিল করে, এটি ত্বক থেকে তেল বের হওয়া বন্ধ করে এবং ব্রেকআউটের প্রবণ ব্যক্তিদের মধ্যে দাগ সৃষ্টি করতে পারে। মাঝে মাঝে নিজেকে রাতের ক্রিম থেকে বিরতি দিন যাতে আপনার ত্বক শ্বাস নিতে পারে এবং নিজেকে স্বাভাবিকভাবে নিয়ন্ত্রণ করতে দেয়।

টিপ # 40. গোসলের পর ফেস ক্রিম লাগান

মুখের সৌন্দর্যের টিপসের তালিকা থেকে টিপ 40। আপনার ফেস ক্রিম লাগানোর সর্বোত্তম সময় হল গোসলের পরে, মুখ এবং শরীর উভয়েই। আপনার ছিদ্রগুলি উন্মুক্ত এবং আপনার ময়শ্চারাইজার দেওয়া সমস্ত ভিটামিন এবং পুষ্টি শোষণ করতে প্রস্তুত। 

টিপ # 41. জেল নয় ক্লিনজিং ইমালসন ব্যবহার করুন

ত্বক শুষ্ক করে এমন জেলের পরিবর্তে ক্লিনজিং ইমালসন যুক্ত ক্লিনজার ব্যবহার করা ভালো।

টিপ # 42. ছিদ্র কমাতে নন অ্যালকোহলযুক্ত টোনার ব্যবহার করুন

যদি আপনার মুখে বড় ছিদ্র থাকে তবে সর্বদা একটি টনিক লোশন ব্যবহার করুন যাতে অ্যালকোহল থাকে না, যাতে ছিদ্রগুলি কম হয় এবং আপনার ত্বক শুকিয়ে না যায়।

টিপ # 43. গ্রীষ্ম এবং শীতের জন্য আপনার সৌন্দর্যের রুটিন পরিবর্তন করুন

আপনি কি জানেন যে শীত এবং গ্রীষ্মে আপনার সৌন্দর্যের রুটিন পরিবর্তন করতে হবে? আমাদের ত্বকের অন্যান্য চাহিদা থাকে যখন ঠান্ডার সংস্পর্শে আসে এবং অন্যদের তাপ এবং সূর্যের সংস্পর্শে আসে।

টিপ # 44. নেকলাইনকে অবহেলা করবেন না

মনে রাখবেন যে ক্লিনজিং, ময়শ্চারাইজিং এবং মুখের ত্বকের যত্নের উদ্দেশ্যে, আপনার মুখ হল আপনার হেয়ারলাইন এবং আপনার কলারবোনের মধ্যবর্তী এলাকা, সেই ঘাড়ের ত্বককে অবহেলা করবেন না। শুধুমাত্র ত্বক নরম এবং সূক্ষ্ম নয়, এটি থাইরয়েড এবং ভয়েস বক্সের মতো অন্তর্নিহিত কাঠামোর খুব কাছাকাছি। সৌম্যই সেরা। মুখের সৌন্দর্য্য বজায়ে বিউটি টিপস

টিপ # 45. ত্বক বন্ধ আপনার চুল রাখুন

ত্বককে চর্বিযুক্ত না করার জন্য চুল পরিষ্কার এবং মুখের বাইরে রাখুন, বিশেষ করে রাতারাতি যখন আপনি ঘুমানোর সময় এটি ত্বকে ঘষতে পারে এবং দাগ এবং দাগ দেখা দিতে পারে।

টিপ # 46. ​​উপযুক্ত সৌন্দর্য সরঞ্জাম ব্যবহার করুন

মুখের জন্য সমস্ত বিউটি টিপস ত্বকের উন্নতির জন্য প্রয়োজন হয় না এবং কখনও কখনও ত্বকের চেহারা উন্নত করার একই ফলাফল হয়! মেকআপ টুলের একটি ভাল সেটে বিনিয়োগ করুন যা দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হবে কিন্তু আপনাকে একটি দুর্দান্ত সৌন্দর্য প্রভাব প্রদান করবে।

টিপ # 47. ভিটামিন এবং খনিজ দিয়ে আপনার খাদ্যকে সমৃদ্ধ করুন

সমীক্ষায় দেখা গেছে যে মহিলারা তাদের খাবার থেকে প্রতিদিন ভাল পরিমাণে বি, সি, ই, এ ভিটামিন  পান তাদের ত্বক উজ্জ্বল এবং স্বাস্থ্যকর হয়। আপনার খাদ্যতালিকায় আরও ফল এবং শাকসবজি অন্তর্ভুক্ত করুন। কমলা, পালংশাক এবং বাদাম এমন কিছু খাবার যা ত্বককে পুনরুজ্জীবিত করতে সাহায্য করে। 

টিপ # 48. সর্বদা আপনার মেকআপ সরান

মুখের জন্য সমস্ত বিউটি টিপসের মধ্যে সবচেয়ে সহজ এবং সবচেয়ে প্রয়োজনীয় হল আপনার মেকআপ অপসারণ করা! অন্যথায়, ত্বক নিস্তেজ, ডিহাইড্রেটেড দেখায় এবং আরও সহজে পাতলা রেখা দেখায়। 

মেকআপ পণ্যগুলি জমে থাকা ছিদ্রগুলিকে ব্লক করে এবং দাগ, লালভাব এবং উজ্জ্বলতা হ্রাস করে। একটি নরম পরিষ্কার এবং স্বাস্থ্যকর পণ্য চয়ন করুন যা ত্বকের ভারসাম্য নিশ্চিত করে যেমন একটি ক্লিনজিং ইমালসন।

টিপ # 49. চাপ এড়িয়ে চলুন

স্ট্রেস অ্যাড্রেনালিনের অত্যধিক উত্পাদন ঘটায়, একটি হরমোন যার ভাসোকনস্ট্রিক্টিভ বৈশিষ্ট্য রয়েছে যা ত্বককে বোঝায়। শিথিলকরণ এবং শ্বাস-প্রশ্বাসের কৌশলগুলি আপনাকে আপনার অনুভূতিগুলি মোকাবেলায় সহায়তা করতে পারে। আপনার আত্মা সঙ্গে গাও এবং প্রতিদিন হাসুন!

টিপ # 50. কোলাজ উৎপাদনকারী পণ্য ব্যবহার করুন

মুখের সৌন্দর্যের টিপসের ক্ষেত্রে সর্বাগ্রে, কোলাজেন উৎপাদন বাড়ায় এমন পণ্য ব্যবহার করুন । কোলাজেন ত্বকের পুনরুজ্জীবন এবং অভ্যন্তরীণ মেরামতে অবদান রাখে

আরো পড়ুনঃ

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার কত
রকেট কাস্টমার কেয়ার নাম্বার কত
নগদ কাস্টমার কেয়ার নাম্বার 
 
 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url