কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে টাকা আয় করা যায়

এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়? : হ্যালো বন্ধুরা, আমাদের ব্লগে স্বাগতম, আজকে এই পোস্টের মাধ্যমে আমি আপনাকে অ্যাফিলিয়েট মার্কেটিং কী অর্থাৎ অ্যাফিলিয়েট মার্কেটিং এবং কীভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে অর্থ উপার্জন করা যায় Or এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়? সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য দিতে যাচ্ছি ।

এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়?

আপনি জানেন যে বর্তমান সময়ে, আমাদের অনেক কাজ ইন্টারনেটের মাধ্যমে সম্পন্ন হয় এবং আজ বেশিরভাগ মানুষ ইন্টারনেট ব্যবহার করার জন্য মোবাইল বা কম্পিউটার ব্যবহার করে, এবং অনেক মানুষ আজ ইন্টারনেট ব্যবহার করে।

ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপার্জন করাও সহজ নয়। , তবে এটা তেমন কঠিনও নয়, ইন্টারনেট থেকে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে, যার মধ্যে রয়েছে অ্যাফিলিয়েট মার্কেটিং

Read More: হুমায়ুন ফরিদী ভালোবাসার উক্তি ও ছন্দ

কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে টাকা আয় করা যায়

অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে অর্থ উপার্জন করতে, আপনি amazon.com ব্যবহার করতে পারেন যেখানে আপনাকে যেতে হবে এবং অ্যামাজনের অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দিতে হবে এবং এর পরে আপনাকে আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে, যখনই আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করবেন, মনে রাখবেন আপনার সমস্ত তথ্য সঠিকভাবে প্রবেশ করান। এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়?

এর পরে আপনি আপনার অ্যাফিলিয়েট আইডি পাবেন যা প্রতিটি অ্যাফিলিয়েট অ্যাকাউন্টের জন্য আলাদা। 

এর পরে আপনাকে আপনার ফোন নম্বর দিয়ে আপনার অ্যাফিলিয়েট অ্যাকাউন্টটি যাচাই করতে হবে এবং আপনাকে আপনার ব্লগের লিঙ্কটি আপনার অ্যাফিলিয়েট অ্যাকাউন্টে রাখতে হবে, কারণ অ্যাকাউন্টের ভিতরে আপনাকে জিজ্ঞাসা করা হয় আপনি কোন জায়গায় অ্যাফিলিয়েট পণ্য প্রচার করবেন।

দ্রষ্টব্য – এখানে আমি শুধুমাত্র অ্যামাজনের অ্যাফিলিয়েট প্রোগ্রাম সম্পর্কে বলেছি, এটি ছাড়াও আরও অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেখানে আপনি অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দিয়ে অর্থ উপার্জন করতে পারেন।

শুধু আপনি এই সমস্ত জিনিস সম্পূর্ণভাবে সম্পূর্ণ করুন তাহলে আপনার অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত।

এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়?

অনেকে তাদের নিজস্ব ব্লগ তৈরি করে এবং নিবন্ধ পোস্ট করে অর্থ উপার্জন করে, আবার কিছু লোক তাদের ব্লগে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অর্থ উপার্জন করে। 

আর বর্তমান সময়ে অনলাইনে কেনাকাটা এতটাই বেড়ে গেছে যে বাজারে যাওয়ার পরিবর্তে একজন তার ফোন থেকে অনলাইন শপিং করতে পছন্দ করেন, এখন এমন পরিস্থিতিতে আপনি amazon.com এর মতো অনেক ওয়েবসাইট থেকে অনলাইন শপিং অ্যাপ পাবেন। flipkart.com, আরও অনেক ওয়েবসাইট আছে। এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়?

অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু হয় শুধুমাত্র অনলাইন শপিং দিয়ে , আজ আমরা এই পোস্টে বিস্তারিতভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানব এবং আমি আশা করি এই পোস্টটি সম্পূর্ণ পড়ার পরে, আপনার মার্কেটিং সম্পর্কিত কোন বিভ্রান্তি থাকবে না। তাহলে আসুন এখন আমাদের এই পোস্টটি শুরু করি এবং জেনে নিই অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে অর্থ উপার্জন করা যায়।

এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়? । মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং 2023 এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়? । মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং 2023

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং মানে আপনার ওয়েবসাইট বা আপনার ব্যক্তিগত ব্লগের মাধ্যমে ই-কমার্স ওয়েবসাইট বা অন্যান্য ডিজিটাল ওয়েবসাইটের পণ্যের প্রচার করা এবং যদি একজন ব্যক্তি আপনার প্রচারিত অ্যাফিলিয়েট মার্কেটিং পণ্যের লিঙ্কে গিয়ে কোনো পণ্য (যেটি আপনি কিনেছেন) কেনেন। তাহলে আপনি এর কিছু কমিশন পান, এই পুরো প্রক্রিয়াটিকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলা হয়। 

এখন এখানে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি যেকোন একটি ক্যাটাগরির পণ্যের প্রচার করতে পারেন এবং সেই পণ্যের বিক্রয়ের উপর আপনি কিছু কমিশন পাবেন যা শতকরা ( % ) হিসাবে আপনি যত বেশি পণ্য বিক্রি করতে পারবেন তত বেশি আপনি কমিশন পাবেন এবং, এটি সহজ গণিত এফিলিয়েট মার্কেটিং এর, একে বলা হয় অ্যাফিলিয়েট মার্কেটিং।

এখন যদি আপনার ওয়েবসাইট বা আপনার ব্যক্তিগত ব্লগে প্রচুর ট্রাফিক (ব্লগে আসা দর্শক) থাকে এবং কেউ আপনার ব্লগে আসে আপনি যে পণ্যটির প্রচার করছেন সে সম্পর্কে তথ্য পেতে এবং এমন অনেক লোক আপনার ব্লগে ভিজিট করে।

কিন্তু যখন আমরা আসুন এবং সেই পণ্য সম্পর্কে তথ্য পান, এটা স্পষ্ট যে আপনার ব্লগে অনেক লোক বা দর্শক যারা আসছেন তারা অবশ্যই সেই পণ্যটি কিনবেন এবং তারা শুধুমাত্র আপনার দেওয়া লিঙ্কে যাবেন। যার কারণে আপনি লাভবান হবেন এবং কমিশন নিতে পারবেন।

আপনি যদি একটু ভালভাবে বুঝতে পারেন, ধরুন আপনার একটি ওয়েবসাইট আছে যেখানে আপনি সেরা 5 সেরা হেডফোন সম্পর্কে লিখেছেন এবং প্রতিটি হেডফোনের বর্ণনার নীচে আপনি আপনার নিজস্ব অ্যাফিলিয়েট লিঙ্কটি বাই নাউ বোতামে রেখেছেন, তাই যখনই আপনার ওয়েবসাইট নিবন্ধটি পড়বে।

আপনার লিঙ্কে ক্লিক করে সেই হেডফোনটি কিনুন, তাহলে আপনি আপনার কমিশন পাবেন। এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়? 

Read More: মেয়ে পটানোর রোমান্টিক কথা ও কবিতা 

অ্যাফিলিয়েট মার্কেটিং এর সংজ্ঞা 

আমরা অ্যাফিলিয়েট মার্কেটিংকে এমনভাবে সংজ্ঞায়িত করতে পারি যে অ্যাফিলিয়েট মার্কেটিং এমন একটি অনলাইন পদ্ধতি যার মাধ্যমে আপনি বড় অনলাইন শপিং ওয়েবসাইটের পণ্যের প্রচার ও বিক্রয় করে কমিশন উপার্জন করতে পারেন।

কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করতে আপনাকে অনেক কিছুর যত্ন নিতে হবে যেমন অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে অর্থ উপার্জন করতে হলে আপনাকে প্রথমে নিজের একটি ওয়েবসাইট বা ব্লগ তৈরি করতে হবে এবং এই ব্লগে আপনি সেই সমস্ত পণ্য সম্পর্কে তথ্য পাবেন। 

আপনি যা প্রচার করছেন তা আপনাকে দিতে হবে যাতে কোনও ব্যক্তি যদি সেই পণ্য সম্পর্কে তথ্য পেতে গুগলে অনুসন্ধান করে এবং আপনার ব্লগে আসে, তবে সে আপনার ব্লগে দেওয়া তথ্যে সন্তুষ্ট হয়। সে যদি অ্যাফিলিয়েট লিঙ্ক থেকে পণ্যটি কেনে, তাহলে আপনি উপকৃত হয়. 

Read More: হুমায়ুন ফরিদী ভালোবাসার উক্তি ও ছন্দ

অ্যাফিলিয়েট লিংক কি

অ্যাফিলিয়েট লিঙ্ক মানে শুধুমাত্র একটি ব্রাউজার লিঙ্ক, উদাহরণস্বরূপ আপনি যদি ইউটিউব দেখেন এবং সেই ভিডিওটি যে কোনও ব্যক্তির সাথে শেয়ার করেন, তাহলে সেই ব্যক্তিটি সেই ভিডিওটির নয়, সেই ভিডিওটির লিঙ্কটি পাবে৷ এখন আপনি সেই ভিডিওটি হোয়াটসঅ্যাপ বা ফেসবুক ইত্যাদির মতো কোথাও শেয়ার করতে চান কিনা।

কিভাবে অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করবেন

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করার কথা ভাবছেন বা শুরু করেছেন তাহলে আপনাকে অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করার দরকার নেই। আপনি যে ওয়েবসাইটেই অ্যাফিলিয়েট মার্কেটিং করেন না কেন, আপনি আপনার অ্যাকাউন্টে অ্যাফিলিয়েট লিঙ্কের বিকল্প পাবেন। যাতে আপনি শুধু এটি কপি করতে হবে. 

 মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং

এছাড়াও, আপনি অ্যাফিলিয়েট লিঙ্ক ছাড়াও অ্যাফিলিয়েট পণ্যের ব্যানার ব্যবহার করতে পারেন। যার অপশন আপনার অ্যাফিলিয়েট অ্যাকাউন্টের ভিতরে আপনার জন্য উপলব্ধ, যাতে আপনি যদি এটি আপনার ব্লগে রাখেন তবে এটি খুব ভাল দেখায়। 

এছাড়াও, অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কিত কিছু শব্দ রয়েছে যা আমরা আরও বিস্তারিতভাবে আলোচনা করব।

অ্যাফিলিয়েটস: অ্যাফিলিয়েট বলা হয় যারা অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে এবং অ্যাফিলিয়েটের মাধ্যমে তাদের ব্লগে সেই সমস্ত পণ্য প্রচার করে।

অ্যাফিলিয়েট কমিশন: অ্যাফিলিয়েট কমিশন মানে আপনি যে পণ্যের প্রচার করেন, আপনি যদি একটি পণ্যের প্রচার করেন এবং এটি একটি বিক্রয় হয় , তাহলে আপনি কিছু কমিশন পাবেন যদি আপনি অ্যামাজনের অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দেন, তাহলে আপনি প্রতিটি বিভাগের জন্য লিঙ্ক পাবেন। অ্যাফিলিয়েট কমিশন অনুযায়ী , যার চিত্র নীচে দেওয়া হয়েছে.

পেমেন্ট মেথডঃ আপনি কোন পেমেন্ট পদ্ধতিতে আপনার কমিশন নিতে চান, আপনাকে পেমেন্ট পদ্ধতিতে যেতে হবে এবং দেখতে হবে, এতে আপনি Paypal, Wire Transfer বা চেকের মাধ্যমে টাকা নিতে পারবেন।

অর্থপ্রদানের সীমা বা পেমেন্ট থ্রেশহোল্ড : অর্থপ্রদানের সীমা বা পেমেন্ট থ্রেশহোল্ড মানে হল যে আপনি কমপক্ষে কত টাকা উপার্জন করেছেন তা স্থানান্তর করতে পারেন, এটি সর্বনিম্ন $ 100। 

কিভাবে অ্যাফিলিয়েট থেকে টাকা পেতে হয়

আপনি যদি অ্যাফিয়েট মার্কেটিং করেন, তাহলে আপনি যে সমস্ত পণ্যের প্রচার এবং বিক্রি করেছেন তার বিক্রয়ের ভিত্তিতে আপনি কমিশন পাবেন, তবে এই কমিশনের জন্য, অ্যাফিলিয়েট প্রোগ্রামগুলি কিছু শর্ত ব্যবহার করে যার মাধ্যমে আপনার কমিশন এইগুলির উপর ভিত্তি করে। আপনি যে সমস্ত শর্তাবলীর ভিত্তিতে পাবেন তা নীচে বিশদভাবে ব্যাখ্যা করা হয়েছে।

CPS (প্রতি বিক্রয়ে ক্লিক করুন) - এর সহজ অর্থ হল আপনি কতগুলি পণ্য বিক্রি করেছেন এবং একটি বিক্রয়ের জন্য আপনাকে কত টাকা প্রদান করা হবে।

CPC (ক্লিক প্রতি খরচ) - আপনি যদি আপনার ব্লগে আপনার অ্যাফিলিয়েট প্রোগ্রামের ব্যানার বা বিজ্ঞাপন কোড ব্যবহার করে বিজ্ঞাপন রাখেন এবং আপনার ব্লগে আসা দর্শকরা সেই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করেন এবং পণ্যটি কিনুন, তাহলে আপনাকে খরচ পেতে ক্লিক করতে হবে। এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়?

CPM (প্রতি 1000 ইম্প্রেশনের খরচ) - আপনার পোস্ট করা অ্যাফিলিয়েট প্রোডাক্টে যদি 1000 ভিউ থাকে, তাহলে সেই অনুযায়ী আপনাকে শুধুমাত্র ইম্প্রেশনের জন্য অর্থ প্রদান করা হবে।

কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করবেন

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান, তাহলে আমি আপনাকে নীচে এমন কিছু ওয়েবসাইটের একটি লিঙ্ক দিচ্ছি যেটি একটি ই-কমার্স ওয়েবসাইট এবং আপনাকে আপনার পণ্য বিক্রি করার জন্য অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করার সুযোগ দেয়, আপনি এই ওয়েবসাইটগুলির যেকোনো একটিতে গিয়ে অ্যাফিলিয়েট করতে পারেন। আপনি প্রোগ্রামে যোগ দিতে পারেন।

  1. amazon

  2. ফ্লিপকার্ট

  3. স্ন্যাপ চুক্তি

  4. কমিশন জাংশন

  5. ক্লিকব্যাংক

  6. ইবে

আপনি কি Google Adsense দিয়ে Affiliate Marketing করতে পারবেন নাকি? 

আপনি যদি জানেন না গুগল অ্যাডসেন্স কি, তাহলে আমি আপনাকে বলে রাখি যে গুগল অ্যাডসেন্স হল 1 অ্যাড নেটওয়ার্ক, কিভাবে আপনি আপনার ব্লগে বিজ্ঞাপন দিয়ে আয় করতে পারেন, আপনি যেভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবহার করেন, এই দুটিই পদ্ধতি যার মাধ্যমে আপনি করতে পারেন। অর্থ উপার্জন করতে পারেন 

এবং আপনি আপনার ব্লগের মাধ্যমে গুগল অ্যাডসেন্সের পাশাপাশি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। কারণ অনেক ব্লগার মনে করেন যে গুগল এবং অ্যাফিলিয়েট মার্কেটিং একসাথে করা যায় না। 

FAQs

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং হল এমন একটি উপায় যেখানে আপনি অন্য কোম্পানির পণ্য বিক্রি করে আপনার মার্জিন উপার্জন করতে পারেন। এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়?

Affiliate Marketing থেকে উপার্জিত অর্থ কত দিনে আসবে?

আপনি 1 থেকে 2 মাস পরে অ্যাফিলিয়েট থেকে উপার্জিত অর্থ পাবেন, কারণ এর মধ্যে অনেক পণ্য বাতিল হয়ে গেছে এবং অনেক পণ্য ফেরতও দেওয়া হয়েছে। সুতরাং এই ক্ষেত্রে, আপনি কেবলমাত্র সেই পণ্যগুলির বিক্রয়ের জন্য অর্থ পাবেন যা সফলভাবে বিতরণ করা হয়েছে এবং সেই পণ্যটির ফেরত বা প্রতিস্থাপনের সময় শেষ হয়ে গেছে।

কোনটি সেরা অ্যাফিলিয়েট প্রোগ্রাম?

সেরা অ্যাফিলিয়েট প্রোগ্রাম অ্যামাজন থেকে

অ্যাফিলিয়েট মার্কেটিং কি বৈধ?

হ্যাঁ, এটি সম্পূর্ণ বৈধ, এতে আপনাকে কোনো ধরনের সমস্যায় পড়তে হবে না।

অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে কত টাকা আয় করা যায় ?

এটা সম্পূর্ণভাবে নির্ভর করে আপনি কত বড় লেভেলে অ্যাফিলিয়েট মার্কেটিং করছেন, অনেকে এটা থেকে মাসে ২০ হাজার টাকাও ইনকাম করেন, তারপর আমি অনেককেই মাসে ৪-৫ লাখ টাকা ইনকাম করতে দেখেছি, তাহলে এটা সম্পূর্ণ নির্ভর করে আপনি কত টাকা। অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে আয় করা যায়। এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়? 

আপনি আজ শিখেছেন

তো এই ছিল আজকের আর্টিকেল যাতে আমি আপনাদের বলেছিলাম অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে টাকা আয় করা যায়। আপনি যদি হিন্দি নিবন্ধে অ্যাফিলিয়েট বিপণন কী পছন্দ করেন তবে অবশ্যই নীচে দেওয়া শেয়ার বোতাম দ্বারা ভাগ করুন।

এবং আপনি যদি এই ধরনের তথ্যের সাথে যুক্ত থাকতে চান, তাহলে অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেল যোগ দিন । আর কোন প্রশ্ন বা পরামর্শ থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

আরো পড়ুন:

►► কম দামে ভালো ফোন

►► দিনে ৫০০ টাকা ইনকাম

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url