ঘরে বসে ইন্টারনেট থেকে আয় করার উপায়

আজকের বিশ্বে, প্রত্যেকের কাছে একটি স্মার্টফোন রয়েছে এবং সবাই ইন্টারনেট ব্যবহার করছে। কিন্তু আপনি কি জানেন যে আমরা ইন্টারনেটের মাধ্যমেও টাকা আয় করতে পারি । আপনি যদি এই পোস্টটি মনোযোগ সহকারে পড়েন তবে আপনি সহজেই ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন। 

আমি প্রতিদিন ২০০-৩০০ টাকা আয় করতে চাই


ঘরে বসে অনলাইনে আয় করার অনেক উপায় রয়েছে । এখানে আমরা বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জনের শীর্ষ 7 টি উপায়ের মাধ্যমে যাব, তাই আজ আমরা এমন কিছু উপায় জানব যার সাহায্যে আমরা ইন্টারনেট থেকে অর্থ উপার্জন করতে পারি ।


ঘরে বসে ইন্টারনেট থেকে আয় করার উপায়

ঘরে বসে অনলাইন ইন্টারনেট থেকে আয় করার অনেক উপায় রয়েছে। কিন্তু এখানে আপনাকে ব্যয় না করে অর্থ উপার্জনের তথ্য উপস্থাপন করা হয়েছে। যে পদ্ধতি আপনার জন্য উপযুক্ত। আপনি সেভাবে অর্থ উপার্জন করতে পারেন। কিন্তু এখানে Investment ছাড়া Money Earning সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। যা বলা হয় সেরা ফিল্টার করে।

1. অনলাইন সার্ভে

অনলাইন সার্ভে হল এমন একটি উপায় যেখানে আমরা বিজ্ঞাপন দেখে বা সার্ভে শেষ করে অর্থ উপার্জন করতে পারি। অনলাইন সমীক্ষার অর্থ হল আপনাকে কিছু প্রশ্ন জিজ্ঞাসা করা হবে কিন্তু আপনাকে সেগুলির উত্তর দিতে হবে, আপনার উত্তরগুলি একেবারে সঠিক এবং ভাল হওয়া উচিত। 

কিছু কোম্পানি আছে যারা লোকেদের কাছ থেকে কিছু ফিডব্যাক নিতে চায়, তাই তারা আপনাকে অনলাইন সার্ভে আকারে টাকা দেয়, আপনাকে শুধু তাদের কাছে আপনার সঠিক মতামত দিতে হবে। 

আপনি যদি গুগলে এটি সম্পর্কে অনুসন্ধান করেন তবে আপনি অনেক ওয়েবসাইট দেখতে পাবেন তবে আমরা তাদের বিশ্বাস করতে পারি না কারণ এটি একটি প্রতারণাও হতে পারে তবে আমি আপনাকে এমন একটি অ্যাপ বলব যা গুগল নিজেই তৈরি করেছে এবং আমরা জানি যে আমরা সহজেই বিশ্বাস করতে পারি। গুগলের সমস্ত পণ্য।

Google Opinion Rewards -: এটি Google দ্বারা তৈরি একটি Android অ্যাপ্লিকেশন এবং এই অ্যাপ্লিকেশনটি আপনাকে অনলাইন সমীক্ষায় অংশগ্রহণের জন্য অর্থ দেয়৷ আপনাকে যা করতে হবে তা হল এই অ্যাপটি ইন্সটল করুন এবং অ্যাপটি খোলার পরে, আপনাকে আপনার সামনে প্রদর্শিত সমীক্ষাটি সম্পূর্ণ করতে হবে। আপনি যদি সঠিকভাবে জরিপটি সম্পন্ন করেন তবে সেই জরিপ অনুযায়ী আপনি অর্থ পাবেন। মাত্র 1-2 মিনিটের একটি জরিপ হবে।

গুগল ব্যবহারকারী গবেষণা -: এটিও গুগলের একটি পণ্য। পার্থক্য শুধুমাত্র এই যে আপনি একটি খুব বড় জরিপ অংশ নিতে হবে. যা 30 মিনিট থেকে 1 বা 2 ঘন্টা হতে পারে। তবে আপনি এর জন্য একটি মহান পুরস্কারও পাবেন। মানে $50, $75, $100 গিফট কার্ড, এইভাবে আপনি পুরস্কার পাবেন। আপনাকে যা করতে হবে তা হল নীচের লিঙ্ক থেকে Google UserResearch খুলুন। এবং সাইন আপ করে জরিপে অংশগ্রহণ করতে হবে।

Read More: কীভাবে ছাত্র জীবনে টাকা আয় করা যায়?

2. PTC সাইট (বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন করুন)

PTC মানে পেইড টু ক্লিক। এতে আপনাকে বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে হবে। এখান থেকে আপনি বেশি আয় করবেন না তবে হ্যাঁ আপনি কিছু সীমা পর্যন্ত আয় করতে পারবেন। এই ধরনের সাইটগুলিতে, শুধুমাত্র বিজ্ঞাপনই নয়, আপনি কিছু কাজ সম্পন্ন করে বা গেম খেলেও অর্থ উপার্জন করতে পারেন। 

PTC ওয়েবসাইটগুলিতে একটি নিয়ম আছে যে আপনি Ek ডিভাইসে শুধুমাত্র একটি অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন, আপনি যদি অন্য অ্যাকাউন্ট খোলেন তবে আপনার উভয় অ্যাকাউন্টই ব্লক হয়ে যাবে। আপনি কিছু অর্থ উপার্জন করার সাথে সাথে আপনি Paypal বা Payza এর মাধ্যমে সেই টাকা তুলতে পারবেন। কিন্তু প্রতিটি ওয়েবসাইটের টাকা তোলার পরিমাণ আলাদা।

Neobux

ক্লিকসেন্স

prizerebel

বাক্সপি

পেইডভার্টস

এগুলি হল কিছু ভাল PTC ওয়েবসাইট যার উপর আপনি সম্পূর্ণ আস্থা রাখতে পারেন।

3. ক্যাপচা

আপনি যদি প্রচুর ইন্টারনেট ব্যবহার করেন। সুতরাং আপনি ক্যাপচা কোডটি জানতে পারবেন যা যাচাইকরণের জন্য ব্যবহৃত হয়। কিন্তু আপনি কি জানেন এর সাহায্যে আপনি টাকাও উপার্জন করতে পারেন। 

Read More: গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস

আপনি যদি ইংরেজিতে টাইপ করতে পারেন, তাহলে আপনি ক্যাপচা কোড থেকেও অর্থ উপার্জন করতে পারেন এবং একটি জিনিস আপনাকে জানতে হবে যে ক্যাপচা কোড ওয়েবসাইটটি থেকে আপনি অর্থ উপার্জন করতে চান তা আপনার দেশে পাওয়া যায় কি না। আপনাকে যে কোডটি টাইপ করতে বলা হবে সেটি 10-15 সেকেন্ডের মধ্যে টাইপ করতে হবে, কিন্তু কিছু ওয়েবসাইটের সময়সীমা নেই।

মেগা টাইপার্স

2 ক্যাপচা

প্রো টাইপার্স

কলোটিবাবলো

ক্যাপচা টাইপার্স

এটি কিছু ভাল ওয়েবসাইট. যেখানে আপনি ক্যাপচা সমাধান করে অর্থ উপার্জন করতে পারেন।

4. ফ্রিল্যান্সিং

আপনি যখন একটি কোম্পানিতে কাজ করেন, তখন সেই কোম্পানি আপনাকে আপনার কাজ অনুযায়ী প্রতি মাসে বেতন দেয়। ফ্রিল্যান্সিং মানে আপনি কোম্পানির জন্য যে কাজ করতে পারেন। এটি আপনাকে ঘরে বসেই করতে হবে তবে মনে রাখবেন আপনার এমন কিছু দক্ষতা থাকা উচিত যাতে আপনি একজন খুব ভাল বিশেষজ্ঞ উদাহরণ -: ওয়েব ডিজাইনিং, গ্রাফিক্স ডিজাইনিং বা যেকোনো সৃজনশীল কাজ। 

অনেকেই আছেন যারা ফ্রিল্যান্সার খুঁজছেন। আমি এমন কিছু ওয়েবসাইট বলব যেখানে আপনি আপনার প্রোফাইল তৈরি করে ফ্রিল্যান্সিং এর কাজ করতে পারবেন। এগুলি এমন ওয়েবসাইট যেখানে অনেক লোককে তাদের অনেক কাজ করতে হয় এবং সেই লোকেরা এমন লোকদের সন্ধান করে যাদের সেই কাজটি করার দক্ষতা রয়েছে।

ফাইভার

আপওয়ার্ক

ফ্রিল্যান্সার

টাকা নিয়ে যদি দেখা হয়। তাই আপনি এত টাকা আয় করতে সক্ষম হবে. যতটা আপনি কল্পনাও করেননি। আপনি শুধু সঠিকভাবে কাজ করতে জানতে হবে. প্রথম অর্ডার পেতে আপনার আরও সময় লাগতে পারে। কিন্তু একবার আপনি অর্ডার পেতে শুরু করেন। তাই শুধু বুঝুন আপনি অনেক টাকা আয় করতে যাচ্ছেন। কারণ ওয়েবসাইটগুলো বলেছি। আপনি তাদের প্রতিটি এবং প্রতিটি কাজের জন্য অর্থ প্রদান করা হয়.

Read More: কীভাবে ছাত্র জীবনে টাকা আয় করা যায়?  

5. ইউটিউব ( অনলাইনে টাকা উপার্জন করুন)

বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জনের আরেকটি কাজ হল ইউটিউব। ইউটিউব বিশ্বের বৃহত্তম ভিডিও প্ল্যাটফর্ম। গুগলের পরে যদি কেউ থেকে থাকে তাহলে সেটা ইউটিউব। যদি দেখা যায়, আমরা ইউটিউবে আমাদের নিজস্ব চ্যানেল তৈরি করে অর্থ উপার্জন করতে পারি। কিন্তু এটা এত সহজ ছিল না। 

ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে আপনার অবশ্যই কিছু দক্ষতা বা জ্ঞান থাকতে হবে। কারণ আপনি ইউটিউবে আপনার ভিডিও আপলোড করে অর্থ উপার্জন করতে পারেন। আপনার ভিডিওতে যদি ভালো কন্টেন্ট থাকে, তাহলে লোকেরা দেখতে পছন্দ করবে এবং আপনি যত লোক দেখেন সেই অনুযায়ী আপনি অর্থ উপার্জন করতে সক্ষম হবেন।

Read More: Fb Attiude Caption Bangla

ইউটিউবের নিয়ম

ইউটিউবে আপনার নিজস্ব চ্যানেল শুরু করতে, আপনাকে প্রথমে আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করতে হবে, তারপরে আপনাকে আপনার চ্যানেলে ভাল ভিডিও আপলোড করতে হবে। 

ইউটিউবের একটি নিয়ম রয়েছে যে আপনার চ্যানেলে 4000 ঘন্টা দেখার সময় এবং 1000 গ্রাহক সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনি আপনার চ্যানেলের নগদীকরণ সক্ষম করতে পারবেন না । এর মানে হল যে যতক্ষণ না আপনার চ্যানেলে 4000 ঘন্টা দেখার সময় এবং 1000 সাবস্ক্রাইবার পূর্ণ না হয়, ততক্ষণ পর্যন্ত আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন দেখানো হবে না এবং সেইজন্য ততক্ষণ পর্যন্ত আপনি কোনও অর্থ উপার্জন করতে পারবেন না, কিন্তু আপনি যেহেতু ইউটিউবের এই নিয়মটি পালন করেছেন। তাহলে আপনি অর্থ উপার্জন শুরু করবেন।

6. মানি আর্নিং অ্যাপস

আজকাল প্রতিটি মানুষের কাছে একটি অ্যান্ড্রয়েড ফোন রয়েছে, আপনি কি জানেন আমরা কিছু অ্যান্ড্রয়েড অ্যাপের সাহায্যে অর্থ উপার্জন করতে পারি। তো চলুন জেনে নিই কোন অ্যাপস থেকে আমরা টাকা আয় করতে পারি।

1. লোকো

এই অ্যাপে আপনি কুইজ খেলে টাকা আয় করতে পারবেন। প্রতিদিন 1:30 এ আপনাকে কিছু প্রশ্ন করা হবে। যার সঠিক উত্তর দিতে হবে। যতটা সম্ভব সঠিক উত্তর দিন। সেই অনুযায়ী টাকা পাবেন। বলিউড, খেলাধুলা, সাধারণ জ্ঞান সম্পর্কিত প্রশ্ন আপনাকে জিজ্ঞাসা করা হবে।

2. মোবাইল রিচার্জ করুন

এই অ্যাপের মাধ্যমে, আপনি আপনার বন্ধুদের আমন্ত্রণ জানানোর পাশাপাশি কিছু কাজ সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারেন। আর উপার্জিত টাকা দিয়ে আপনি মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট, ডিশ রিচার্জ করতে পারবেন।

3. MCent ব্রাউজার

এটি একটি ব্রাউজার অ্যাপ যেখানে আপনি ইন্টারনেট সার্ফ করে কিছু অর্থ উপার্জন করতে পারেন। যতটা আপনি ইন্টারনেট সার্ফ করেন। আপনি এত টাকা পাবেন এবং একই সাথে এটিতে একটি রেফারেল প্রোগ্রামও রয়েছে। যেখান থেকে আপনি আপনার বন্ধুদের আমন্ত্রণ জানিয়েও অর্থ উপার্জন করতে পারেন।

Read More: হুমায়ুন ফরিদী ভালোবাসার উক্তি ও ছন্দ

7. অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিংও অর্থ উপার্জনের একটি উপায়। যা দিয়ে আপনি কারো পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করতে পারবেন। Flipkart, Amazon এর মত অনেক ওয়েবসাইট তাদের অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম আছে। যেটিতে আপনাকে গিয়ে সাইন আপ করতে হবে এবং আপনাকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাদের পণ্য বিক্রি করতে হবে। 

আপনাকে সেই পণ্যটির একটি লিঙ্ক দেওয়া হবে। যদি কেউ সেই লিঙ্ক থেকে পণ্য কিনবেন। তাই আপনি সেই অনুযায়ী কমিশন পাবেন। আপনার যদি একটি ওয়েবসাইট বা ব্লগ থাকে। তাই আপনার জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং করা খুব সহজ হবে। আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগের সাহায্যে পণ্যটি বিক্রি করতে পারেন।

অনেকে শুধুমাত্র অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে লাখ লাখ টাকা আয় করছেন। আপনিও যদি অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে চান। সে জন্য সবার আগে এমন একটি ওয়েবসাইট খুঁজে বের করতে হবে। যেটিতে অ্যাফিলিয়েট মার্কেটিং পরিকল্পনা সবেমাত্র শুরু হয়েছে। আর তাদের কমিশন রেটও ভালো। 

সাইন আপ করার পরে, আপনাকে সোশ্যাল মিডিয়াতে আপনার বন্ধুদের কাছে যে কোনও একটি পণ্যের অফারের লিঙ্ক পাঠাতে হবে। যতটা সম্ভব, আপনাকে সোশ্যাল মিডিয়াতে পাঠাতে হবে। আপনার যদি একটি ব্লগ থাকে। তাই সেই পণ্য সম্পর্কে তথ্য লিখুন এবং নীচে সেই পণ্যটির লিঙ্ক যুক্ত করুন। তাই এই ভাবে আপনি Affiliate Marketing থেকে টাকা আয় করতে পারেন।

তো বন্ধুরা, আজ আমরা এমন কিছু উপায় দেখলাম, যার সাহায্যে আমরা বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন করতে পারি। আমি আশা করি আপনি এই পোস্ট পছন্দ করেছেন. আপনি যদি এই পোস্ট সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করতে চান বা আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান, তাহলে আপনি নীচে মন্তব্য করে আমাদের বলতে পারেন।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url