বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস 2024

বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস - একজন ফ্রিল্যান্সার হলেন একজন ব্যক্তি যিনি তাদের কাজটি স্ব-নিযুক্ত হিসাবে করছেন। তারা তাদের বস হিসাবে তাদের কাজের ধরণ পরিচালনা করছে, অন্যের তত্ত্বাবধানে নয় এবং দীর্ঘ সময়ের জন্য কারও কাছে প্রতিশ্রুতিবদ্ধ নয়।

আজকাল ফ্রিল্যান্সিং সব বয়সের মানুষের জন্য একটি খুব বিখ্যাত কাজ। তারা অবাধে এজেন্সি এবং কোম্পানির জন্য স্থায়ী এবং অস্থায়ী ভিত্তিতে কাজ করতে পারে। 

 

তারা ফ্রিল্যান্সার থেকে ক্লায়েন্ট এবং ক্লায়েন্ট থেকে শ্রম তাদের কাজ করছে। তারা স্বাধীনভাবে তাদের কাজ করছে। ফ্রিল্যান্সারদের সাহায্য করার জন্য, অনেক ওয়েবসাইট রয়েছে এবং অনলাইন প্ল্যাটফর্মে মার্কেটপ্লেস পাওয়া যায়।

 Read More: ভিআইপি ফেসবুক একাউন্ট বায়ো

বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস - ফ্রিল্যান্সাররা যে কোন জায়গা থেকে এবং যে কোন জায়গা থেকে তাদের কাজ করতে এবং করতে পারে। তারা কতটা সময় কাজ করতে চান এবং কতটা কাজ তারা নিজেরাই করতে চান তা বেছে নিতে পারেন। 

 

তাদের প্রথম কাজ এবং অফিসের সময় এবং আপনার কাজ সম্পর্কে বসের চাপ নিয়ে চিন্তা করার দরকার নেই। এখন, আমি আপনাদের সাথে "বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য সেরা 10টি ফ্রিল্যান্সিং সাইট" সম্পর্কে শেয়ার করছি যা আপনাকে আপনার চাকরির সন্ধান করতে সাহায্য করে।

 

এখানে বিডি ফ্রিল্যান্সারের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের একটি তালিকা রয়েছে

01. আপওয়ার্ক

বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস - আপনি বর্তমানে Elance oDesk সম্পর্কে শুনতে হবে, এটিকে বলা হয় Upwork। এটি ফ্রিল্যান্সিংয়ের জন্য বৃহত্তম মার্কেটপ্লেস এবং প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। আপনি একজন ফ্রিল্যান্সার নিয়োগ করতে পারেন এবং এই প্ল্যাটফর্ম থেকে চাকরিও পেতে পারেন।

বিনামূল্যে এবং প্রিমিয়াম এই প্ল্যাটফর্মের সদস্য হওয়ার তিনটি পরিকল্পনা রয়েছে। প্রিমিয়াম বিকল্পগুলি বিনামূল্যে এবং ব্যবসায়িক পরিকল্পনার মতো দুটি ভিত্তি পরিকল্পনাও পাচ্ছে। আপনি আপনার পছন্দ হিসাবে এই যে কোন একটি চয়ন করতে পারেন.

02. Freelancer.com

বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস - এটি 2009 সালে প্রতিষ্ঠিত ফ্রিল্যান্সারদের জন্য একটি জনপ্রিয় এবং শক্তিশালী ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম। 

সারা বিশ্বে অনেক জায়গা নেয়। আপনি যদি এই মার্কেটপ্লেসে চাকরি করতে চান, তাহলে আপনাকে অবশ্যই যেকোনো বিডের জন্য অর্থ প্রদান করতে হবে বা আপনার ক্লায়েন্টদের প্রতি আপনার মনোযোগ দেওয়ার জন্য চাকরি পেতে হবে। এই প্ল্যাটফর্ম থেকে চাকরি পেতে চান এমন ফ্রিল্যান্সারদের জন্য চারটি পরিকল্পনা রয়েছে। যেকোনো ক্লায়েন্ট তাদের চাকরি বা অর্ডার দেওয়ার আগে এই প্ল্যাটফর্মে দক্ষতা পরীক্ষার জন্য তাদের পরীক্ষা দেয়।

বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

03. SEOClerks

বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস - এটি অনলাইনের বৃহত্তম এসইও মার্কেটপ্লেসগুলির মধ্যে একটি যেখানে আপনি অবাধে আপনার কাজ পোস্ট করতে পারেন এবং আপনার ওয়েবসাইটকে র‌্যাঙ্ক করার জন্য একজন বিশেষজ্ঞ নিয়োগ করতে পারেন। অনেক বাংলাদেশি ফ্রিল্যান্সার এখানে কাজ করছে। 

আপনি যদি একজন ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ হন, তাহলে এই মার্কেটপ্লেসটি অনলাইন আয়ের জন্য আপনার জন্য সেরা। আপনি চাকরি খুঁজতে চান, আপনার ক্ষেত্র যাই হোক না কেন আপনি এখানে খুঁজে পেতে পারেন। আপনি আর্টিকেল রাইটিং, লিঙ্ক বিল্ডিং এবং আরও অনেকের জন্য চাকরি খুঁজে পেতে বা অফার করতে পারেন।

বাংলাদেশী জন্য সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

04. Fiverr.com

বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস - যেকোনো ছোট ব্যবসার জন্য, Fiverr তাদের জন্য সেরা অনলাইন মার্কেটপ্লেস। আপনি যদি এই প্ল্যাটফর্ম থেকে ফ্রিল্যান্সার এবং বিক্রেতাদের নিয়োগ করতে চান, 

তাহলে আপনাকে অবশ্যই এই প্ল্যাটফর্মে আপনার অফারগুলি তালিকাভুক্ত করতে হবে এবং তারপর বিক্রেতারা কাজ খুঁজে বের করবে এবং তাতে সাড়া দেবে৷ এই প্ল্যাটফর্মে বিভিন্ন স্তরের সিস্টেম উপলব্ধ রয়েছে যা ফ্রিল্যান্সারদের তাদের সঠিক কাজ খুঁজে পেতে সহায়তা করে।

05. জনপ্রতি ঘন্টা

বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য 10টি সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস - ইউনাইটেড কিংডম ভিত্তিক ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম হল PeoplePerHour যা 2007 সালে চালু করা হয়েছিল। গ্রাফিক ডিজাইনার এবং যেকোন ধরনের ফ্রিল্যান্সার নিয়োগের জন্য, আপনি ফ্রিল্যান্সারদের নিয়োগ করতে পারেন এমন প্রকল্পগুলি জমা দিতে হবে। এই অনলাইন মার্কেটপ্লেস থেকে সদস্যপদ পাওয়ার জন্য কোন চার্জ নেই।

06. Toptal.com

আপনি যদি একজন সফ্টওয়্যার বিকাশকারী হন, তাহলে toptal.com হল আপনার জন্য অবাধে চাকরি পাওয়ার জন্য সেরা অনলাইন প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার কর্মজীবনকে অবাধে বৃদ্ধি করতে সাহায্য করে, তবে আপনাকে অবশ্যই সফ্টওয়্যার বিকাশকারীদের অভিজ্ঞ এবং দক্ষ হতে হবে। তাদের স্ক্রিনিং পদ্ধতিটি দুর্দান্ত দেখাচ্ছে যা এক রাউন্ডে তিন শতাংশের বেশি বিকাশকারীকে গ্রহণ করে না।

 Read More: ভিআইপি ফেসবুক একাউন্ট বায়ো

বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

07. Designhill.com

লোগো ডিজাইন, ব্রোশিওর, ওয়েবসাইট ডিজাইন এবং অন্যান্য বিষয়ে কাজ করতে চান এমন ফ্রিল্যান্সারদের জন্য এটি খুবই জনপ্রিয় এবং বিখ্যাত অনলাইন মার্কেটপ্লেস। আপনি সহজেই আপনার ছোট ব্যবসা বা দীর্ঘ বড় ব্যবসার জন্য এই মার্কেটপ্লেস থেকে লোগো ডিজাইনার এবং ওয়েবসাইট ডিজাইনার খুঁজে পেতে পারেন।

08. Guru.com

এটি একটি বিস্তৃত ফ্রিল্যান্সারের সদস্যপদ প্ল্যাটফর্ম যা 2001 সালে প্রতিষ্ঠিত হয়েছিল৷ এই প্ল্যাটফর্মে বিশ্বব্যাপী 1.5 মিলিয়ন সদস্য উপলব্ধ৷ এই প্ল্যাটফর্মে চাকরি পাওয়ার জন্য, আপনাকে অবশ্যই এই অনলাইন মার্কেটপ্লেসে অভিজ্ঞ এবং দক্ষ হতে হবে। যেকোনো ফ্রিল্যান্সার এই প্ল্যাটফর্মে অবাধে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে এবং পারফর্ম করতে পারে।

বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

09. 99designs.com

আপনি যদি একজন গ্রাফিক ডিজাইনার নিয়োগ করতে চান এবং গ্রাফিক ডিজাইনিংয়ে কাজ বা চাকরি করতে চান, তাহলে 99design.com আপনার জন্য সেরা প্ল্যাটফর্ম কিন্তু এই প্ল্যাটফর্মের সদস্য হতে চাইলে অবশ্যই তাদের সদস্যতা প্যাকেজ দিতে হবে।

10. সহজভাবে ভাড়া করা হয়েছে

SimplyHired.com ফ্রিল্যান্সারদের জন্য অনলাইন এবং অফলাইন উভয় চাকরির জন্য তার পরিষেবা প্রদান করে। আপনি এই প্ল্যাটফর্মে প্রায় বিনামূল্যে আপনার কাজ পোস্ট করতে পারেন এবং ফ্রিল্যান্সারদের বিভিন্ন ধরণের ক্ষেত্রে আপনার কাছাকাছি অবস্থান হিসাবে অবাধে খুঁজে বের করতে পারেন।

একজন ফ্রিল্যান্সার হওয়ার জন্য, SimplyHired.com হল আপনার চাকরি খোঁজার এবং আপনার চাকরি দেখার জন্য সেরা সম্পদ। এই অনলাইন মার্কেটপ্লেসে আপনাকে অবশ্যই উচ্চ যোগ্য অভিজ্ঞতা সহ আপনার জীবনবৃত্তান্ত জমা দিতে হবে।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url