বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম


বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করা সম্ভব। বিকাশ থেকে রকেটে সরাসরি অর্থ স্থানান্তর করতে, আপনাকে অবশ্যই বিনিময় নামে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এই অ্যাকাউন্টটি তৈরি করে যে কোনো সময় বিকাশ থেকে রকেটে টাকা সরাসরি স্থানান্তর করা যাবে। তবে এর জন্য প্রতি হাজারে ১০ টাকা চার্জ লাগবে।

সুচিপত্র

বিকাশ থেকে রকেট মানি ট্রান্সফার

বর্তমানে অনেক গ্রাহক বিকাশ এবং রকেট ব্যবহার করেন। অনেক সময় রকেট একাউন্টের মাধ্যমে কোন লেনদেনের ক্ষেত্রে রকেট একাউন্টে টাকার পরিমান কম থাকলে সেই পরিমান পূরণ করতে বিকাশ থেকে ট্রান্সফার করতে হতে পারে।

এছাড়াও, বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তর অন্যান্য ক্ষেত্রে প্রয়োজন হতে পারে। এই সমস্ত ক্ষেত্রে, আমরা কিছু নিয়মের অধীনে মাত্র দুই মিনিটে বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তর করতে পারি। বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তর করার পদক্ষেপগুলি নীচে উল্লেখ করা হয়েছে।

বিকাশ থেকে রকেটে টাকা স্থানান্তর করা কি সম্ভব?

আগে এ নিয়ম না থাকলেও এখন মোবাইল ব্যাংকিং সেবা বৃদ্ধির কারণে এ সেবা চালু করা হয়েছে। এজন্য বিকাশ থেকে রকেটে টাকা স্থানান্তর করা সম্ভব। শুধু সম্ভব নয় খুব সহজ। তবে এর জন্য নির্দিষ্ট পরিমাণ চার্জ প্রযোজ্য হবে।

কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করবেন?

এবার আসুন জেনে নিই কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করবেন এবং কি কি নিয়ম মেনে চলতে হবে। বিকাশ থেকে রকেট অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করার জন্য একটি বিনিময় অ্যাকাউন্ট প্রয়োজন। এই ট্রান্সফার সিস্টেমে বিকাশ থেকে বিনিময় অ্যাকাউন্ট নিবন্ধন করতে হবে।

তারপর এই বিনিময় অ্যাকাউন্টের মাধ্যমে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করা যাবে। কিভাবে বিনিময় একাউন্ট খুলবেন তা নিচে ধাপে ধাপে উল্লেখ করা হয়েছে। বিনিময় অ্যাকাউন্ট তৈরি করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

বিনিময় একাউন্ট খোলার নিয়ম

এবার আসুন জেনে নিই কিভাবে বিকাশ একাউন্ট থেকে বিনিময় একাউন্ট তৈরি করবেন। অ্যাকাউন্ট তৈরি করতে আপনার একটি ইমেল আইডি লাগবে। তাই এই ইমেইল আইডি সংগ্রহ করুন এবং নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • বিকাশ থেকে বিনিময় অ্যাকাউন্ট খুলতে, প্রথমে বিকাশ অ্যাপে লগ ইন করুন।

  • বিকাশ অ্যাপে প্রবেশ করার পর হোম স্ক্রীন থেকে বিনিময় অপশনে ক্লিক করুন।

"বিনিময় অ্যাকাউন্ট খুলুন"

  • এখানে একটি অপশন দেখাবে সেটি হল Register Now। এই অপশনে ক্লিক করুন।

  • এখানে অপশনে ক্লিক করার পর আপনি দুটি নতুন অপশন পাবেন।

  • প্রথম বিকল্পে, আপনাকে ইমেল আইডি প্রদান করতে হবে; দ্বিতীয় বিকল্পে, আপনাকে অবশ্যই একটি ব্যবহারকারী আইডি প্রদান করতে হবে।

  • ব্যবহারকারী আইডি নাম এবং সংখ্যার সংমিশ্রণ হতে পারে।

  • এখানে একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে ব্যবহারকারী আইডিটি অবশ্যই মনে রাখতে হবে কারণ এই ব্যবহারকারী আইডির মাধ্যমে অর্থ স্থানান্তর করা যেতে পারে।

  • অর্থ স্থানান্তর করার জন্য অন্য কোন নম্বর ব্যবহার করার প্রয়োজন নেই; এটি শুধুমাত্র এই ব্যবহারকারী আইডি ব্যবহার করে করা যেতে পারে।

  • ব্যবহারকারী আইডি প্রদানের পরবর্তী পৃষ্ঠায়, বিনিময় অ্যাকাউন্টের জন্য একটি 4-সংখ্যার পিন সেট আপ করতে হবে।

  • সুতরাং, একটি 4-সংখ্যার পিন সেট করে এখানে নিবন্ধন সম্পূর্ণ করুন।

  • তাহলে আপনার রেজিস্ট্রেশন সফল হবে।

বিকাশ থেকে রকেট মানি ট্রান্সফার প্রক্রিয়া

এখন বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তরের মূল আলোচনায় আসা যাক। বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তর করতে নীচের নিয়মগুলি অনুসরণ করুন।

  • বিকাশ থেকে রকেটে যেকোনো পরিমাণ স্থানান্তর করতে, প্রথমে বিকাশ অ্যাপে লগ ইন করুন।

  • বিকাশ অ্যাপে প্রবেশ করার পর হোম স্ক্রীন থেকে বিনিময় অপশনে ক্লিক করুন।

  • অপশনে ক্লিক করার পর তিনটি অপশন আসবে যেটি হল ডাইরেক্ট পে, রিকোয়েস্ট টু পে এবং অন্যটি হল রিকোয়েস্ট হিস্ট্রি।

  • বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তর করতে আপনাকে অবশ্যই সরাসরি পে বিকল্পে ক্লিক করতে হবে।

  • আপনি যদি এই বিকল্পে ক্লিক করেন, তাহলে আপনাকে অবশ্যই রকেট অ্যাকাউন্টের বিনিময় অ্যাকাউন্টের ব্যবহারকারী আইডি প্রদান করতে হবে যেখানে আপনি অর্থ স্থানান্তর করতে চান।

  • তাই আপনাকে গ্রাহকের ইউজার আইডি প্রদান করে আপনি যে পরিমাণ অর্থ প্রদান করতে চান তা নীচে লিখতে হবে। তারপর Next বাটনে ক্লিক করুন।

  • পরবর্তী ইন্টারফেসে, বিনিময় অ্যাকাউন্টের চার-সংখ্যার পিনটি প্রবেশ করান এবং নিশ্চিত করার জন্য পে বোতামে ক্লিক করুন। তারপর ট্রান্সফার হয়ে যাবে।

বিকাশ থেকে রকেট স্থানান্তর ইতিহাস পরীক্ষা করুন

বিনিময় অ্যাকাউন্ট ব্যবহার করে বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তর করার পরে, কেউ যদি অর্থ স্থানান্তর নিশ্চিত হয়েছে কিনা তা পরীক্ষা করতে চান, তাকে বিকাশের লেনদেনের ইতিহাস পরীক্ষা করতে হবে।

বিকাশের লেনদেনের ইতিহাসে তার সমস্ত লেনদেনের হিসাব উল্লেখ রয়েছে। এজন্য আপনি বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তর নিশ্চিত হয়েছে কিনা তা দেখতে বিকাশের লেনদেনের ইতিহাস চেকিং প্রক্রিয়াটি পরীক্ষা করে দেখতে পারেন।

বিকাশ থেকে রকেট মানি ট্রান্সফার চার্জ

এখন একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলা যাক: বিকাশ থেকে রকেটে স্থানান্তর করতে কত টাকা চার্জ করা হবে? বিকাশ থেকে রকেটে স্থানান্তরের ক্ষেত্রে প্রতি হাজারে ১০ টাকা ফি দিতে হবে। বিকাশ থেকে রকেটে অর্থ স্থানান্তরের পরিমাণের উপর নির্ভর করে এই চার্জ স্বয়ংক্রিয়ভাবে কেটে নেওয়া হবে।

উপসংহার

পূর্ববর্তী সামগ্রীতে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করে, ব্যবহারকারীরা তাদের বিকাশ অ্যাকাউন্ট থেকে একটি রকেট অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর লেনদেন শুরু করতে পারে। নিশ্চিত করুন যে সেখানে একটি ব্যবহারকারী আইডি আছে যেখানে আপনি অর্থ স্থানান্তর করতে চান। ভুল ব্যবহারকারী আইডিতে পাঠানোর পরে, তহবিল ফেরত দেওয়া যাবে না।



রকেট থেকে বিকাশে টাকা পাঠানো যায় কি?

রকেট মানি কিভাবে কাজ করে

রকেট অ্যাপ নিচের কোনটি প্রদান করে



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url