বাংলাদেশের সেরা 10 IELTS কোচিং সেন্টার

 

IELTS কি?

আইইএলটিএস হল আন্তর্জাতিক ইংরেজি ভাষা পরীক্ষা পদ্ধতির একটি সংক্ষিপ্ত রূপ। IELTS হল আপনাকে কাজ, অধ্যয়ন বা এমন একটি দেশে যেতে সাহায্য করার জন্য যেখানে ইংরেজি প্রধান ভাষা।

প্রার্থীদের শোনার, লিখতে, পড়তে এবং কথা বলার ক্ষমতার উপর পরীক্ষা করা হয়। ইংরেজি হল অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে যোগাযোগের প্রধান ভাষা। IELTS হল একটি পরীক্ষা যা একজন প্রার্থীর ইংরেজিতে কার্যকরভাবে যোগাযোগ করার ক্ষমতা মূল্যায়ন করে। IELTS 1-9 স্কেলে গ্রেড করা হয়।

স্পোকেন ইংলিশ আইইএলটিএস থেকে আলাদা। এছাড়াও আপনি ঢাকার শীর্ষস্থানীয় 10 টি লিডিং স্পোকেন ইংলিশ সেন্টার চেক করতে পারেন ।

IELTS পরীক্ষায় কয়টি অংশ থাকে?:

একটি আইইএলটিএস পরীক্ষায় চারটি মডিউল রয়েছে:

IELTS কথা বলা:

এটি একটি তিন-অংশের, 11- থেকে 14-মিনিটের স্পিকিং পরীক্ষা যেখানে আপনি সরাসরি পরীক্ষকের সাথে কথা বলবেন। আইইএলটিএস প্রার্থীরা একই প্যাটার্ন অনুসরণ করে। পরীক্ষার তিনটি বিভাগ রয়েছে: একটি উচ্চারণের জন্য, আরেকটি সাবলীলতার জন্য, আরেকটি ব্যাকরণের জন্য এবং আরেকটি শব্দভান্ডারের জন্য।

 

আইইএলটিএস শোনা:

এটি একটি 30-মিনিটের অডিও রেকর্ডিং যাতে 40টি প্রশ্ন রয়েছে৷ উত্তরপত্রে আপনার প্রতিক্রিয়া আপলোড করার জন্য আপনার কাছে অতিরিক্ত দশ মিনিট সময় থাকবে। প্রত্যেক IELTS প্রার্থী একই পরীক্ষা দেয়।

 

আইইএলটিএস পড়া:

আইইএলটিএস রিডিং পরীক্ষায় মোট 40টি প্রশ্ন সহ 3টি পড়ার প্যাসেজ থাকে যার উত্তর অবশ্যই এক ঘন্টার মধ্যে দিতে হবে। আপনাকে সারমর্ম, মূল ধারণা এবং বিশদ বিবরণের জন্য পড়তে বলা হবে, স্কিম করতে এবং যৌক্তিক কারণগুলি বুঝতে, স্কিমিংয়ের জন্য পড়তে এবং এই পরীক্ষায় স্কিমিংয়ের জন্য পড়তে বলা হবে।

 

আইইএলটিএস লেখা:

এটি দুটি কাজ নিয়ে গঠিত যা অবশ্যই 60 মিনিটের মধ্যে সম্পন্ন করতে হবে। দুটি কাজ অবশ্যই পূরণ করতে হবে। 1ম টাস্ক: আবেদনকারীদের টাস্ক 1-এ প্রায় 20 মিনিট ব্যয় করার পরামর্শ দেওয়া হয়, যার জন্য তাদের কমপক্ষে 150টি শব্দ রচনা করতে হবে। প্রথম কাজটির জন্য আপনাকে একটি সংক্ষিপ্ত প্রতিবেদন তৈরি করতে হবে যাতে একটি গ্রাফ, চার্ট, মানচিত্র টেবিল বা অন্যান্য ভিজ্যুয়াল সাহায্য থাকে। দ্বিতীয় অ্যাসাইনমেন্টটি একটি আনুষ্ঠানিক প্রবন্ধ।

 

আইইএলটিএস ব্রিটিশ কাউন্সিল, আইডিপি: আইইএলটিএস অস্ট্রেলিয়া এবং কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইংরেজির মালিকানাধীন। যেসব বাংলাদেশি IELTS পরীক্ষা দিচ্ছেন তাদের দুটি পছন্দ আছে: ব্রিটিশ কাউন্সিল বা ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (IDP)। একজন সম্ভাব্য পরীক্ষার্থী তাদের কাছের একটি IELTS পরীক্ষা কেন্দ্রে অনলাইনে বা ব্যক্তিগতভাবে IELTS পরীক্ষার জন্য নিবন্ধন করতে পারেন।

 

ব্রিটিশ কাউন্সিল (বিসি) পরীক্ষার পরীক্ষা:

বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিল (বিসি) প্রার্থীদের বিভিন্ন পরীক্ষার তারিখ এবং স্থান প্রদান করে। IELTS পরীক্ষা কাগজে বা কম্পিউটারে নেওয়া যেতে পারে। ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস বাংলাদেশের ওয়েবসাইটে পরীক্ষার তারিখ, অবস্থান, মূল্য এবং রেজিস্ট্রেশনের সময়সীমার তথ্য রয়েছে।

 

ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (IDP) পরীক্ষার পরীক্ষা:

আইইএলটিএস পরীক্ষা প্রতি মাসে চারবার বা বছরে ৪৮ বার, আইডিপি এডুকেশন বাংলাদেশ কর্তৃক বাংলাদেশের ১০টি পরীক্ষা কেন্দ্রে দেওয়া হয়। IDP পরীক্ষার খরচ এবং তারিখ, সেইসাথে IDP নিবন্ধন এবং পরীক্ষা কেন্দ্রের তথ্য পরীক্ষা করুন।

 

তোমার লক্ষে পৌছাও :

আপনি যদি বিদেশে উচ্চশিক্ষা, চাকরি বা অন্যান্য সুযোগ পেতে চান তবে আপনাকে ইংরেজি ভাষার একটি প্রাথমিক কমান্ড আছে তা দেখানোর জন্য আপনাকে IELTS পরীক্ষা দিতে হবে। IELTS প্রশিক্ষণ নিলে নিঃসন্দেহে আপনার ইংরেজি শেখার লক্ষ্য অর্জনে সহায়তা করবে। যারা ঘন ঘন তাদের দেশের বাইরে ভ্রমণ করেন তাদের জন্য IELTS ক্লাস প্রয়োজন।

 

 

বাংলাদেশের সেরা 10 IELTS কোচিং সেন্টারের তালিকা

ইংরেজি ভাষার ভালো দক্ষতার অধিকারী বাংলাদেশিদের আন্তর্জাতিক দেশে পা রাখার জন্য অনেক কোচিং এবং কোর্স সুবিধা বাংলাদেশে রূপ নিচ্ছে। তাই বাংলাদেশে এত কোচিং সেন্টার আছে।

 

আসুন আপনার IELTS প্রস্তুতির জন্য "শিক্ষার্থীদের পর্যালোচনা এবং স্কোরের ভিত্তিতে বাংলাদেশের সেরা 10 IELTS কোচিং সেন্টার" নিয়ে আলোচনা করুন।

 

1. ব্রিটিশ কাউন্সিল

ব্রিটিশ কাউন্সিল কলা ও সংস্কৃতি, শিক্ষা এবং ইংরেজি ভাষার মাধ্যমে লোকেদেরকে একত্রিত করে বোঝার এবং বিশ্বাস তৈরি করার জন্য। তারা ইতিহাসের এই দিনে বাংলাদেশের জনগণের সাথে কূটনৈতিক ও সাংস্কৃতিক সংযোগ স্থাপনকে স্মরণ করে। প্রতি বছর, উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী নাগরিক এবং শিক্ষার্থী উচ্চ শিক্ষা এবং কর্মসংস্থানের সুযোগের সন্ধানে অন্যান্য দেশে ভ্রমণ করে। ফলস্বরূপ, ব্রিটিশ কাউন্সিল এই ধরনের ব্যক্তি এবং শিক্ষার্থীদের IELTS নির্দেশনা প্রদান করে। ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ কোর্স সম্পর্কে আরও জানতে এখানে ক্লিক করুন ।

 

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের প্রধান বৈশিষ্ট্য:

  • বিভিন্ন ধরনের অভিজ্ঞতা এবং দক্ষতা সহ শিক্ষকরা যেকোন প্রশ্নের উত্তর দিতে বা আপনার যেকোন সমস্যা সমাধানের জন্য হাতে ছিলেন।

  • এই প্রশিক্ষণ সুবিধাটি সকল ধর্মের লোকেদের জন্য উন্মুক্ত এবং এটি কলেজ ছাত্রদের জন্য একটি জনপ্রিয় হ্যাঙ্গআউট।

  • মানুষকে তাদের ইংরেজি ভাষার দক্ষতা উন্নত করতে সাহায্য করা তাদের উদ্দেশ্যের মধ্যে রয়েছে সরাসরি শিক্ষাদান, ডিজিটাল পণ্য, পরীক্ষা প্রশাসন এবং ইংরেজি ভাষার শিক্ষকদের প্রশিক্ষণ।

  • তারা তাদের সহযোগিতার অংশ হিসেবে স্কুল এবং কলেজ পর্যায়ের ইংরেজি বলা এবং শোনার জন্য মূল্যায়ন তৈরি করতে শিক্ষা মন্ত্রণালয়ের সাথে কাজ করছে।

  • তারা যুক্তরাজ্য এবং বিদেশে তাজা এবং উচ্চ-মানের ইভেন্টগুলি বিকাশের জন্য সেরা ব্রিটিশ সৃজনশীল প্রতিভা নিয়ে কাজ করে।

 

কোর্স ফি – 11,000 টাকা (অনলাইন) এবং 18,000 (অফলাইন)

 

যোগাযোগের তথ্য:
ঠিকানা: 5 ফুলার রোড (ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছে), ঢাকা 1000
ফোন: 09666-773377

 

 

2. সেন্ট জন'স টিউটোরিয়াল

সেন্ট জনস বাংলাদেশের আরেকটি সুপরিচিত IELTS প্রশিক্ষণ কেন্দ্র। এমনকি আপনি যদি পুরো সময় কাজ করেন, সেন্ট জন'স টিউটোরিয়াল আপনাকে IELTS পরীক্ষায় উত্তীর্ণ হতে সহায়তা করতে পারে। এই অবস্থা যেহেতু সেন্ট জন'স টিউটোরিয়াল ছাত্র এবং কর্মীদের জন্য তিনটি অনন্য ব্যাচ অফার করে। সকাল, বিকেল এবং সন্ধ্যার ব্যাচ পাওয়া যায়। সেন্ট জন'স টিউটোরিয়ালের মহিলা শিক্ষার্থীরা অতিরিক্ত সুবিধা থেকে উপকৃত হয়।

 

যারা স্কুলে যাচ্ছেন বা কাজ খুঁজছেন তারা সকাল, সন্ধ্যা এবং বিকেলের ক্লাস এবং চাকরি থেকে বেছে নিতে পারেন। তারা সাপ্তাহিক ছুটির দিনেও কাজ করে। এই কোচিং প্রতিষ্ঠানের দ্বারা মহিলা প্রার্থীদের অতিরিক্ত সহায়তা দেওয়া হয়। আপনি সেন্ট জন'স টিউটোরিয়াল ওয়েবসাইটে তাদের কোর্স মডিউল এবং টিউশন ফিও দেখতে পারেন ।

 

সেন্ট জন'স টিউটোরিয়ালের মূল বৈশিষ্ট্য হল-

  • লেখা, পড়া, শোনা এবং কথা বলার প্রশিক্ষণের মডিউল।

  • বিশেষ মনোযোগ কম সক্ষম বাচ্চাদের দেওয়া হয়।

  • ব্যতিক্রমী পরিবেশ এবং অবস্থান।

  • সকাল, বিকেল এবং সন্ধ্যায় ব্যাচ।

  • কোর্স উপকরণ উপলব্ধ করা হয়.

  • এক্সিকিউটিভদের শুক্রবারে বিশেষ ব্যাচে অ্যাক্সেস থাকে।

  • কাঙ্ক্ষিত IELTS স্কোর অর্জনের জন্য স্বল্পমেয়াদী প্রোগ্রাম।

 

কোর্স ফি – 14,500 টাকা (এটি আপডেট হতে পারে)

 

যোগাযোগের তথ্য:
ঠিকানা: 5/4, ব্লক-ডি, লালমাটিয়া, ঢাকা-1207
ফোন: (+88)-(02)58151945, 48120794 | (+88)01733718287, 01301956691
ই-মেইল: info@stjohnstutorial.com

 

3. সল্ট ল্যাব

সল্ট মানে "দক্ষতা উন্নয়ন এবং লার্নার ট্রেনিং" এবং এর জন্য এটি সংক্ষিপ্ত। সল্ট ল্যাব আইইএলটিএস কোচিং সুবিধাগুলিতে পেশাদার প্রশিক্ষক রয়েছে এবং আপনাকে আপনার ইংরেজি উন্নত করতে সহায়তা করার প্রতিশ্রুতি রয়েছে। আইইএলটিএস সম্পর্কে জানার জন্য সল্ট ল্যাব বাংলাদেশের সেরা জায়গা।

 

SALT Lab-এ ইংরেজি শেখার সর্বোত্তম উপায় রয়েছে এবং বাংলাদেশী ছাত্র এবং পেশাদারদের তাদের কাঙ্খিত IELTS স্কোর পেতে সাহায্য করে। সল্ট ল্যাব হল ঢাকায় IELTS-এর প্রস্তুতির জন্য সেরা জায়গাগুলির মধ্যে একটি, এবং এটি এমন ব্যক্তিদের দ্বারা পরিচালিত হয় যারা ব্রিটিশ কাউন্সিলের জন্য কাজ করতেন। আপনি যদি দেখতে চান যে তারা আপনার জন্য কী করতে পারে, আপনি তাদের বিনামূল্যের ক্লাসের জন্য সাইন আপ করতে পারেন এবং তারপর এই কোচিং সেন্টারে যোগ দেবেন কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন ৷

 

সল্ট ল্যাবের মূল বৈশিষ্ট্যগুলি নীচে দেওয়া হল -

  • কোর্সের দৈর্ঘ্য: 40 ঘন্টা (10 সপ্তাহ)

  • গ্রুপ আলোচনা এবং পাবলিক স্পিকিং জন্য ক্লাব

  • নিয়মিত শিক্ষার্থীরা বিনামূল্যে IELTS মক টেস্ট দিতে পারে।

  • পূর্ণকালীন শিক্ষক সহায়তা

  • অনুশীলনের 100 সেশন

  • বিদেশে অধ্যয়নের জন্য বিনামূল্যে ফাইল মূল্যায়ন

  • IELTS অনুশীলন এবং কোর্স উপকরণ বিনামূল্যে পাওয়া যায়।

 

কোর্স ফি: 7,000-12,000 টাকা (কোর্সের উপর নির্ভর করে)

 

যোগাযোগের তথ্য :

Address: 25/3 Nur Mansion (3rd Floor), Kuril, Progoti Shoroni (Opposite to Jamuna Future Park Main Gate), Dhaka-1229
Phone : +880175350-0363

 

 

4. WINGS লার্নিং সেন্টার

উইংস লার্নিং সেন্টার (ডব্লিউএলসি) বাংলাদেশের প্রাচীনতম ভাষা প্রশিক্ষণ সংস্থাগুলির মধ্যে একটি, ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস পরীক্ষার সাইট এবং রেজিস্ট্রেশন পয়েন্ট হিসাবে কাজ করে। এই টিউটরিং সেন্টারে, অনেক লোক আছে যারা ইংরেজি শিখতে এবং তাদের ইংরেজি পরীক্ষায় উত্তীর্ণ হতে চায়। এই সমস্ত দক্ষতা উন্নত করা হচ্ছে: শোনা, লেখা, পড়া এবং কথা বলা।

 

WLC শিক্ষার্থীদের ইংরেজি শিখতে এবং বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে তাদের পড়াশোনা চালিয়ে যেতে সাহায্য করেছে। WINGS Learning Centre এভাবেই ঘুরছে কতদিন ধরে। এই স্কুলটি বাংলাদেশী ছাত্র এবং কর্মচারীদের সর্বোত্তম ভাষা এবং ব্যবসায়িক নেতৃত্বের প্রোগ্রাম দেওয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করে।

 

WINGS Learning Center (WLC) ছয়টি IELTS কোর্সের বিকল্প অফার করে-

1. আইইএলটিএস ইনটেনসিভ প্লাস-এ

2. আইইএলটিএস ইনটেনসিভ প্লাস-বি

3. আইইএলটিএস প্রিমিয়াম-সি

4. আইইএলটিএস প্রিমিয়াম-ডি

5. পেশাদারদের জন্য IELTS

6. IELTS এক্সপ্রেস কোর্স

 

WLC এর মূল বৈশিষ্ট্যগুলি নীচে দেওয়া হল -

  • ইন্টারেক্টিভ ক্লাস।

  • এই ব্যাচে আপনার অংশগ্রহণ ন্যায্য কিনা তা নিশ্চিত করতে ফ্রি প্লেসমেন্ট পরীক্ষা।

  • অংশগ্রহণকারীদের ব্যক্তিগত প্রয়োজনের জন্য প্রশিক্ষকদের উদ্বেগ।

  • ল্যাঙ্গুয়েজ ক্লাবের কার্যক্রমে এক বছরের প্রশংসাসূচক অ্যাক্সেস।

  • প্রতি সপ্তাহে, একটি বিনামূল্যে মডিউল-নির্দিষ্ট পরামর্শ ঘন্টা অনুষ্ঠিত হবে।

 

কোর্স ফি: 7,000-15,000 টাকা (কোর্সের উপর নির্ভর করে)

 

যোগাযোগের তথ্য :

ঠিকানা: বাড়ি # 55, রোড # 4/A, ধানমন্ডি, ঢাকা-1209
ফোন: +8801877740088
ই-মেইল: info@wings.com.bd 

 

5. ব্রিটিশ আমেরিকান রিসোর্স সেন্টার (BARC)

ব্রিটিশ আমেরিকান রিসোর্স সেন্টার (BARC) কোচিং সেন্টারটি ঢাকা, বাংলাদেশে অবস্থিত, যেখানে উচ্চ শিক্ষিত শিক্ষকরা একাডেমিক পাঠ্যক্রম তৈরি করেন এবং ধাপে ধাপে শিক্ষাগত ও শেখার পরিষেবা দিয়ে শিক্ষার্থীদের দেন। এটি প্রতিষ্ঠার পর থেকে শত শত IELTS টপ-ব্যান্ড স্কোরার তৈরি করেছে।

 

BARC তার বেশিরভাগ সময় ব্যয় করে অনন্য কোর্স উপকরণ তৈরি করে। ম্যানেজাররা যারা তাদের কাজের পরিকল্পনায় খুব ভালো এবং কাস্টমার কেয়ার ডিজাইন করে যাতে আপনি হতে পারেন সেরা হতে পারেন। ফলস্বরূপ, আপনি যখনই BARC ল্যান্ডস্কেপে প্রবেশ করেন, পেশাদারদের একটি দল আপনার শিক্ষাগত পথের একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনি তাদের ওয়েবসাইটে তাদের বিশদ বিবরণও দেখতে পারেন ।

 

ব্রিটিশ আমেরিকান রিসোর্স সেন্টার (BARC) পাঁচটি IELTS কোর্সের বিকল্প অফার করে-

1. A1 - শিক্ষানবিস
2. A2 - প্রাথমিক
3. B1 - প্রি-IELTS
4. B2 - IELTS প্রস্তুতি
5. C1 - উন্নত IELTS

 

কোর্স ফি: 7,000-15,000 টাকা (কোর্সের উপর নির্ভর করে)

 

যোগাযোগের তথ্য :

ঠিকানা ১ : প্লট#৩৪, ৬ষ্ঠ তলা, গরীব-ই-নেওয়াজ এভিনিউ, সেক্টর:১১, উত্তরা।
ফোন: 01617-302010, 01617-302012

ঠিকানা 2 : প্লট # 23, 6 তলা, মেইনরোড, সেকশন: 11, পল্লবী, মিরপুর।
ফোন: 01617-302011, 01617-302015

ওয়েবসাইট: www.hellobarc.com

 

 

6. IELTS স্পিরিট

IELTS SPIRIT-এর অধ্যয়ন সামগ্রী রয়েছে যা সাম্প্রতিক একাডেমিক গবেষণার উপর ভিত্তি করে তৈরি। যেহেতু তারা আপনি কতটা ভাল করছেন সে সম্পর্কে খুব যত্নশীল, তারা আপনাকে আরও ভাল গ্রেড পেতে সাহায্য করার জন্য সর্বদা অতিরিক্ত মাইল যান। শেখার ইচ্ছা একটি আবশ্যক. আপনার ভাষার দক্ষতা উন্নত করতে, আপনি যখন কিছু করেন তখন আপনাকে অবশ্যই ইংরেজিতে কথা বলতে হবে। ফলো-আপ হিসাবে, আপনাকে ইংরেজিতে জিনিসগুলি নিয়েও ভাবতে হবে।

 

আইইএলটিএস স্পিরিট আপনাকে অনলাইন পরিষেবা সরবরাহ করে যাতে আপনি একটি ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে আপনার অবসর সময়ে আপনার ক্লাসে অংশগ্রহণ করতে পারেন। তাদের পরিষেবার কারণে, তারা একটি উচ্চ স্তরের মর্যাদা বজায় রাখতে সক্ষম এবং বাংলাদেশিদের দ্বারা ভালভাবে পছন্দ করা হয়।

 

আইইএলটিএস স্পিরিট তিনটি আইইএলটিএস কোর্সের বিকল্প অফার করে-

1. IELTS স্পেশাল প্রোগ্রাম
2. IELTS ক্র্যাশ প্রোগ্রাম
3. IELTS একের পর এক

 

কোর্স ফি: টাকা 7,000-12,000 (অনলাইন সহ কোর্সের উপর নির্ভর করে)

 

যোগাযোগের তথ্য :

Address : Uttara Sector-13, 8 Gareeb-E-Nawaz Avenue, AB Bank Building, 6th Floor,
Dhaka-1230
Phone : +88 01921 999 222
Website : www.ieltsspirit.com

 

 

7. পরামর্শদাতা

মেন্টরস বাংলাদেশের একটি সুপরিচিত এবং সম্মানিত কোচিং সেন্টার। এটি 1996 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। যারা এই স্কুলে যায় তারা দীর্ঘদিন ধরে ভাল পরীক্ষায় স্কোর পেয়ে আসছে। একটি ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্র যা দীর্ঘদিন ধরে বাংলাদেশে রয়েছে। এই কোচিং সেন্টার প্রতি বছর অনেক মানুষের জীবনে একটি বড় প্রভাব ফেলে।

 

এর অসামান্য অনুষদ, বিস্তৃত পাঠ্যক্রম সামগ্রী, এবং প্রচুর সংখ্যক অনুশীলন পরীক্ষাগুলি শিক্ষার্থীদের তাদের পরীক্ষার জন্য প্রস্তুত হতে সাহায্য করার দিকে অনেক দূর এগিয়ে যায়। ছোট শ্রেণীকক্ষে, যখন ব্যক্তিগত যত্ন একটি অংশগ্রহণমূলক এবং মনোযোগী পদ্ধতিতে শেখানো হয় তখন শিক্ষার্থীরা সবচেয়ে ভালো শিখে। 

এই সমস্ত কিছুর লক্ষ্য হল নিশ্চিত করা যে আমাদের শিক্ষার্থীরা তাদের শিক্ষায় সফল হবে একটি উদ্যমী এবং অনুপ্রেরণাদায়ক শিক্ষার পরিবেশ এই প্রতিষ্ঠানটিকে এমন একটি হিসাবে আলাদা করে যা শিক্ষার্থীদের প্রথম রাখে। আপনি তাদের কোর্সের পাঠ্যক্রমও দেখতে পারেন ।

 

পরামর্শদাতারা তিনটি আইইএলটিএস কোর্সের বিকল্প অফার করে-

1. নিয়মিত
2. এক্সিকিউটিভ
3. ক্র্যাশ

 

পরামর্শদাতাদের মূল বৈশিষ্ট্যগুলি নীচে দেওয়া হল -

  • 20টি মক পরীক্ষা

  • বেসিক রিডিং মডিউলের ৭টি পাঠ

  • লেখার মডিউল: 8টি কোর্স

  • রিডিং-রাইটিং মডিউলের 4টি পাঠ

  • লিসেনিং মডিউলে 6টি পাঠ

  • স্পিকিং মডিউল: তিনটি প্রিভিউ ক্লাস এবং সাপোর্ট সেন্টারে সীমাহীন সংখ্যক ইন্টারভিউ

  • কোর্সের উপকরণ বিনামূল্যে

 

কোর্স ফি: 15,000-22,000 টাকা (কোর্সের উপর নির্ভর করে)

 

যোগাযোগের তথ্য :

ঠিকানা ১ : ১৬৬/১ মিরপুর রোড (ডলফিন গলির পাশে), কলাবাগান, ঢাকা-১২০৫।
ফোন: 01713243401, 01713243403, 01713243420, 01713243411 (হোয়াটসঅ্যাপ)
ইমেল: info@mentors.com.bd

ঠিকানা 2 : বাড়ি 14, মেইন রোড, সেকশন 7 (মিরপুর 11 কেন্দ্রীয় মসজিদের পাশে), পল্লবী, মিরপুর, ঢাকা।
ফোন: 01713243435, 01713243436, 01701215992
ই-মেইল: info@mentors.com.bd

ঠিকানা ৩ : বাড়ি নং – ১/সি, রোড নং – ২ (লন্ডন প্লাজা/বালি কমপ্লেক্সের পিছনে), সেক্টর – ৩, উত্তরা, ঢাকা-১২৩০।
ফোন: 01713243438, 01713243439
ই-মেইল: info@mentors.com.bd

ওয়েবসাইট: www.mentors.com.bd

 

 

8. সাইফুরের আইইএলটিএস কোচিং সেন্টার

সাইফুরস বাংলাদেশের সবচেয়ে বিখ্যাত এবং স্বনামধন্য IELTS প্রশিক্ষণ কেন্দ্রগুলির মধ্যে একটি। এটি 2002 সালে বাংলাদেশের রাজধানী ঢাকায় তৈরি করা হয়েছিল। সারা বাংলাদেশে রয়েছে অসংখ্য শাখা। তারা শুধুমাত্র মৌচাকে আইইএলটিএস সেবা এবং শাখা প্রদান করে।

 

এই আইইএলটিএস প্রশিক্ষণ কেন্দ্রটি দীর্ঘমেয়াদী ভিত্তিতে বাংলাদেশে ইংরেজি শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছিল। সাইফুর-এ চারটি মডিউলেই আইইএলটিএস নির্দেশনা পাওয়া যায়: পড়া, কথা বলা, লেখা এবং শোনা। যারা ইংরেজি ভালো বলতে পারে না তাদের জন্য তারা একটি বিশেষ কোর্স অফার করে। আপনি তাদের কোর্সগুলিও দেখতে পারেন ।

 

সাইফুরস তিনটি আইইএলটিএস কোর্সের বিকল্প অফার করে -

1. IELTS ক্র্যাশ কোর্স
2. IELTS অনলাইন
3. IELTS অফলাইন

 

সাইফুরদের মূল বৈশিষ্ট্যগুলি নীচে দেওয়া হল -

  • ইংরেজি ভাষার আপনার কমান্ড এবং আপনার আত্মবিশ্বাস উন্নত করুন।

  • IELTS পরীক্ষার ফরম্যাট সম্পর্কে বিস্তারিত জানুন।

  • প্রকৃত IELTS পরীক্ষার প্রশ্ন নিয়ে অনুশীলন করুন।

  • সকাল, বিকেল এবং সন্ধ্যায় ব্যাচ

  • কোর্স উপকরণ সরবরাহ করা হয়।

  • IELTS প্রার্থীরা ক্র্যাশ কোর্সের সুবিধা নিতে পারে।

  • গ্রুপ আলোচনা এবং পাবলিক স্পিকিং জন্য ক্লাব

কোর্স ফি: 12,000-20,000 এবং 3,500 টাকা (অনলাইন)

 

যোগাযোগের তথ্য :

ঠিকানা: ফলপট্টি মসজিদের বিপরীতে, দেওয়ান টাওয়ার, (১ম তলা), মিরপুর-১০, ঢাকা ১২১৬, বাংলাদেশ।
ফোন: +880 1321-177216
ই-মেইল: info.saifursbd@gmail.com
ওয়েবসাইট: www.saifursbd.com


9. FutureEd ইংরেজি বাংলাদেশ

ফিউচারইড ইংলিশ বাংলাদেশ ঢাকার বনানী পাড়ায়। IELTS পরীক্ষা দিতে আগ্রহী বাংলাদেশী শিক্ষার্থীরা একটি স্বীকৃত পরীক্ষা প্রতিষ্ঠান FutureEd-এর সাথে নিবন্ধন করতে পারে।

এই শিক্ষার সংস্থান আপনাকে আপনার ইংরেজি দক্ষতা অনুশীলন এবং পরীক্ষা করার অনুমতি দিয়ে আপনার উদ্দেশ্য অর্জনে সহায়তা করে। তারা প্রতি সপ্তাহে একটি বিনামূল্যে ক্লাস পরিচালনা করে যেখানে আপনি আপনার সিদ্ধান্ত নেওয়ার আগে যোগ দিতে পারেন।

 

পরীক্ষা দিতে আগ্রহী শিক্ষার্থীরা IELTS পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে FutureEd-এর IELTS পরিষেবার জন্য নিবন্ধন করতে পারে। FutureEd এছাড়াও শিক্ষার্থীদের IELTS প্রস্তুতির ক্লাস অফার করে। তাদের IELTS প্রস্তুতি কোর্সগুলি অত্যন্ত দক্ষ, অভিজ্ঞ এবং আন্তর্জাতিকভাবে প্রত্যয়িত IELTS ভাষা শিক্ষকদের দ্বারা শেখানো হয়।

 

FutureEd দুটি IELTS কোর্সের বিকল্প অফার করে-

1. IELTS ক্র্যাশ কোর্স
2. IELTS নিয়মিত কোর্স

 

FutureEd এর মূল বৈশিষ্ট্যগুলি নীচে দেওয়া হল -

  • IELTS ওয়ান স্টপ সার্ভিস

  • আইইএলটিএস পরীক্ষার নিবন্ধন কেন্দ্র

  • কোর্সগুলি ডিসকাউন্টে কেনা যাবে।

  • ক্যারিয়ার নির্দেশিকা

  • প্রতি শুক্রবার মক পরীক্ষা হবে।

  • অনুষদের সদস্যরা আন্তর্জাতিকভাবে প্রত্যয়িত এবং প্রশিক্ষিত।

  • কর্মী যারা যোগ্য এবং ভাল প্রশিক্ষিত

  • কম্পিউটার ল্যাব যা সুসজ্জিত

  • IELTS ফলাফল সংগ্রহ

  • বেতারের মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস

  • যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় দ্বারা স্বীকৃত

 

কোর্স ফি: 8,000-15,000 টাকা (কোর্সের উপর নির্ভর করে)

 

যোগাযোগের তথ্য :

ঠিকানা: আহমেদ টাওয়ার (৬ষ্ঠ তলা), ২৮ ও ৩০ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা।
ফোন: 02 9821338-39, 01783605637, 01324736681
ই-মেইল: info@futureed.org
ওয়েবসাইট: www.ieltsbritishcouncilbd.com

 

 

10. জিআরইসি বাংলাদেশ

গ্র্যাজুয়েট রিসোর্সেস এনহ্যান্সিং সেন্টার প্রায়ই GREC নামে পরিচিত। এটি একটি সুপরিচিত আইইএলটিএস শিক্ষাদানকারী প্রতিষ্ঠান যা 6.5-এর বেশি আইইএলটিএস স্কোর অর্জন করতে চান এমন শিক্ষার্থীদের উচ্চ মানের শিক্ষা প্রদান করে। এটি 2008 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি একটি সুপরিচিত IELTS শিক্ষাদানকারী প্রতিষ্ঠান যা 6.5-এর বেশি IELTS স্কোর অর্জন করতে চান এমন শিক্ষার্থীদের উচ্চ-মানের শিক্ষা প্রদান করে। তারা শুরু থেকেই বাংলাদেশে আইইএলটিএস কোচিং সেক্টরে একজন অগ্রগামী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। তারা IELTS-সম্পর্কিত কোর্সগুলির একটি বিশাল নির্বাচন অফার করে ।

 

জিআরইসি বাংলাদেশ চারটি আইইএলটিএস কোর্সের বিকল্প অফার করে –

1. IELTS প্রিমিয়াম কোর্স

2. দ্রুত IELTS কোর্স

3. IELTS মক বান্ডেল 7টি (কাগজ-ভিত্তিক)

4. IELTS এক্সিকিউটিভ ক্র্যাশ কোর্স (সপ্তাহান্ত)

কোর্স ফি: টাকা 5,000-12,000 (কোর্সের উপর নির্ভর করে) 

যোগাযোগের তথ্য :

Address : 6th Floor, Sun Rise Plaza, Block- A, Mirpur Road, Lalmatia, Dhanmondi, Dhaka
Phone : 01768-377641
E-mail : contact@grecbd.com
Website : www.grecbd.com


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url