সিপিএ মার্কেটিং করে কত টাকা আয় করা যায়

আপনি অবশ্যই অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে শুনেছেন , কিন্তু আপনি কি সিপিএ মার্কেটিং সম্পর্কেও জানেন । এটি অধিগ্রহণ প্রতি খরচে  কাজ করে । এই পোস্টে সিপিএ অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে আয় হয়? সম্পর্কে বিস্তারিত বলছি। তো চলুন জেনে নিই, সিপিএ মার্কেটিং কি এবং কিভাবে তা থেকে আয় করা যায়?

সিপিএ মার্কেটিং কি | সিপিএ মার্কেটিং করে কত টাকা আয় করা যায়

প্রথমেই আপনার জানা উচিত অ্যাফিলিয়েট মার্কেটিং কি? তাহলে আপনার কাছে সিপিএ মার্কেটিং কি? সঠিকভাবে বুঝতে সক্ষম হবে।

আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানতে এই নিবন্ধটি পড়ুন,

এই নিবন্ধে, আপনি বিস্তারিত সহ অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন। আসুন এখন জেনে নিই সিপিএ মার্কেটিং সম্পর্কে।

সিপিএ মার্কেটিং করে কত টাকা আয় করা যায়

CPA এর অর্থ হল প্রতি অধিগ্রহণের খরচ , এটি  প্রতি অ্যাকশন খরচ এবং পে পার অ্যাকুইজিশন (PPA) নামেও পরিচিত ।

এটি একটি অনলাইন মূল্যের মডেল, যেখানে বিজ্ঞাপনদাতারা একটি নির্দিষ্ট অধিগ্রহণের জন্য অর্থ প্রদান করে। যেমন সেল, ক্লিক বা ফর্ম জমা দিন (যোগাযোগের অনুরোধ, নিউজলেটার সাইনআপ, রেজিস্ট্রেশন ইত্যাদি) ইত্যাদি।

সরাসরি প্রতিক্রিয়া বিজ্ঞাপনদাতারা প্রায়ই CPA কে অনলাইন বিজ্ঞাপন কেনার সর্বোত্তম উপায় বিবেচনা করে। কারণ এতে বিজ্ঞাপনদাতা শুধুমাত্র বিজ্ঞাপনের জন্য অর্থ প্রদান করে।

এর মানে হল যে বিজ্ঞাপনদাতারা শুধুমাত্র সীসাগুলির জন্য অ্যাফিলিয়েটদের অর্থ প্রদান করে যার ফলে একটি বিক্রয়ের জন্য পছন্দসই পদক্ষেপ হয়৷

রেডিও এবং টিভি স্টেশনগুলি কখনও কখনও প্রতি অধিগ্রহণের ভিত্তিতে অবিক্রিত ইনভেন্টরিও অফার করে। কিন্তু বিজ্ঞাপনের এই ফর্মটিকে প্রায়ই "প্রতি অনুসন্ধান" হিসাবে উল্লেখ করা হয়।

সিপিএ, পিপিএ ছাড়াও এতে পে পার লিড (পিপিএল) অন্তর্ভুক্ত রয়েছে। এই ক্ষেত্রে ট্রাইব্যুনাল একটি লিড বিতরণ করে। অনলাইন এবং অফলাইন বিজ্ঞাপনের অর্থপ্রদানের মডেল যেখানে লিড সরবরাহের ভিত্তিতে ফি নেওয়া হয়৷

পিপিএল ছাড়াও, সিপিএল অর্থাৎ লিড প্রতি খরচ, এটি সিপিএ থেকে কিছুটা আলাদা। এতে বিজ্ঞাপনদাতারা আগ্রহী লিডের জন্য অর্থ প্রদান করে।

অর্থাৎ, বিজ্ঞাপনদাতার পণ্য বা পরিষেবাতে আগ্রহী একজন ব্যক্তির যোগাযোগের তথ্য সংগ্রহ করার জন্য অর্থ প্রদান করা হয়।

সিপিএ কিভাবে কাজ করে?

CPA এর পূর্ণরূপ হল Cost Per Acquisition. এর মধ্যে রয়েছে বিক্রয়, ক্লিক এবং ফর্ম জমা দেওয়া। যেমন: - একটি যোগাযোগের অনুরোধ করা, নিউজলেটার সাবস্ক্রাইব করা এবং নিবন্ধন করা।

অধিগ্রহণ প্রতি খরচ গণনা করার সূত্র:

অধিগ্রহণ প্রতি খরচ (CPA) নিম্নরূপ গণনা করা হয়:

  • অধিগ্রহণ সংখ্যা দ্বারা বিভক্ত খরচ.

উদাহরণস্বরূপ, যদি কেউ একটি প্রচারাভিযানে $150 খরচ করে এবং $10 "অধিগ্রহণ" পায়, তাহলে এটি প্রতি অধিগ্রহণের জন্য $15 খরচ দেবে।

CPA বিপণনে, কমিশন তখনই পাওয়া যায় যখন ব্যবহারকারী পদক্ষেপ নেয়। এই কর্মের মধ্যে একটি ফর্ম পূরণ করা, সাইন আপ করা, নিবন্ধন করা, কেনাকাটা করা অন্তর্ভুক্ত।

কিভাবে CPA অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে টাকা আয় করবেন?

আপনি বিশ্বাস করবেন না কিন্তু CPA মার্কেটিং গুগল অ্যাডসেন্স এবং অ্যাফিলিয়েট মার্কেটিং এর থেকে অনেক ভালো। কারণ বিজ্ঞাপনদাতাদের শুধুমাত্র এতে ব্যবহারকারীর কর্মের জন্য অর্থ প্রদান করতে হবে।

এজন্য বিজ্ঞাপনদাতারা বেশি অর্থ প্রদান করে। অর্থাৎ, এটি CPM-তে কাজ করে যখন AdSense CPC-তে কাজ করে যেখানে Pay Per Click এর অধীনে খুব কম অর্থ প্রদান করা হয়।

আমি এখন আপনাদের বলি কিভাবে আপনি CPA মার্কেটিং থেকে ভালো আয় করতে পারেন।

আপনি নিশ্চয়ই এমন অনেক ওয়েবসাইট দেখেছেন যেগুলো এই ধরনের কাজ বরাদ্দ করেছে। এতে আমাদের অনেক ফোরাম অনুভব করতে হয় এবং তাদের সবার বিনিময়ে কোম্পানি আমাদের টাকা দেয়।

যাইহোক, এই কোম্পানিগুলির বেশিরভাগই প্রতারক এবং তাদের কাজ করার জন্য লোকেদের অর্থ প্রদান করে না। কিন্তু এখনও dr.cash এর মত কিছু কোম্পানি আছে যারা আসলে অর্থ প্রদান করে।

এটি ক্যাশ অন ডেলিভারিতে কাজ করে। আপনি এটির অধিভুক্ত প্রোগ্রামে যোগদান করে এবং আপনার সাইটের প্রাসঙ্গিক পণ্য নির্বাচন করে বিজ্ঞাপন শুরু করতে পারেন।

আপনি বাড়ার সাথে সাথে আপনার কমিশন বাড়বে। এতে আপনি সৌন্দর্য এবং মানব স্বাস্থ্যের 46টি বিশেষ বিজ্ঞাপন পাবেন।

সবচেয়ে ভাল জিনিস হল আপনি এটিতে শীর্ষ অফারগুলিও চেক করতে পারেন৷

এই কোম্পানি প্রতি সোমবার, বুধবার, শুক্রবার পরিশোধ করে। ePayments, Paxum - $50 থেকে; পেপ্যাল ​​- $50 থেকে সমর্থন করে।

অফার এই সাইটে প্রতি সপ্তাহে উপস্থাপন করা হয়. এছাড়াও, আপনি oDigger এবং OfferVault-এর মতো ওয়েবসাইটগুলিতে নিখুঁত অফার খুঁজে পেতে পারেন।

উপসংহার,

আমি উপরে উল্লেখ করেছি যে CPA মার্কেটিং গুগল এডসেন্স এবং আপিল মার্কেটিং এর থেকে অনেক ভালো এবং এখান থেকে আপনি এগুলোর থেকে অনেক বেশি আয় করতে পারেন।

আপনার সিপিএ মার্কেটিং খুব ভালোভাবে বুঝতে হবে এবং একবার চেষ্টা করে দেখতে হবে। হতে পারে যেখানে আপনি AdSense থেকে $500 পাচ্ছেন, অ্যাফিলিয়েট আপনি $1,000+ উপার্জন করতে পারেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url