আমি কিভাবে অনলাইনে ঘরে বসে টাকা আয় করব?


অনলাইনে দৈনিক ২০০-৫০০ টাকা কিভাবে উপাৰ্জন করতে পারি?

অনলাইনে দৈনিক ২০০-৫০০ টাকা কিভাবে উপাৰ্জন করতে পারি?: যেভাবে আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন, আপনি যদি অনলাইনে অর্থ উপার্জন করার জন্য গণনা করছেন তবে কোথা থেকে শুরু করবেন তা নিশ্চিত না হলে, বিবেচনা করার জন্য এখানে কয়েকটি সেরা এবং সবচেয়ে ব্যবহারিক কৌশল রয়েছে:

আমি কিভাবে অনলাইনে ঘরে বসে টাকা আয় করব?

ডোমেইন ফ্লিপিং নামে একটি কৌশলের মাধ্যমে আপনি ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন ।

এটি যেভাবে কাজ করে তা হল আপনি এমন একটি ডোমেইন কিনবেন যা ভবিষ্যতে আপনার প্রকল্পের মূল্য থাকবে, তারপর পরবর্তী তারিখে লাভের জন্য এটিকে "ফ্লিপ" করুন। আরও মূল্যবান ডোমেনগুলি ছোট এবং আকর্ষণীয় এবং একটি .com এক্সটেনশন রয়েছে৷

বিকল্পভাবে, আপনি সর্বদা সমস্ত ডোমেন এক্সটেনশন (.com, .biz, ইত্যাদি) কিনতে বেছে নিতে পারেন যদি আপনি নিশ্চিত হন যে ভবিষ্যতে আপনার ডোমেনের মূল্য থাকবে৷ এমনকি আপনি যা করতে পারেন তা হল ডোমেনের মান বাড়ানোর জন্য আপনি যে ডোমেন বিক্রি করার পরিকল্পনা করছেন তাতে ট্রাফিক তৈরি করুন। ভাল এসইও এবং কিছুটা নৈপুণ্যের সাথে, আপনি কিছু অতিরিক্ত অর্থের জন্য সেখানে অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্কগুলিও অন্তর্ভুক্ত করতে পারেন।

Flippa-এর মতো ওয়েবসাইট রয়েছে যা ডোমেনের জন্য অনলাইন ট্রেড মার্কেট যা আপনি একটি ডোমেন পুনরায় বিক্রি করতে ব্যবহার করতে পারেন। অর্থোপার্জনের একটি উপায় হ'ল কেবলমাত্র অবমূল্যায়িত ডোমেনগুলি কেনা এবং সেগুলিকে কিছুটা তৈরি করা এবং পরে সেগুলি পুনরায় বিক্রি করা।

#1: গুগল অ্যাডসেন্স

আপনি যদি কোনো ওয়েবসাইট পরিদর্শন করেন, আপনি Google বিজ্ঞাপনগুলি লক্ষ্য করেছেন৷ এই প্রচারগুলি সর্বত্র এবং বর্তমান পরিস্থিতির আলোকে। এগুলি যে কোনও প্রয়োজনীয় ওয়েবসাইটে সেট আপ করা কঠিন হলেও তা ছাড়াও, আপনার ওয়েবসাইটটি ট্র্যাফিকের সামঞ্জস্যপূর্ণ পরিমাপ পেতে শুরু করলে সেগুলি সার্থক হতে পারে।

Google AdSense সম্পর্কে একটি দুর্দান্ত দিক হল যে এটি সেট আপ করা খুবই স্বাভাবিক। আপনার একটি ব্লগ বা ওয়েবসাইট থাকলে, আপনি একটি বিনামূল্যের Google AdSense অ্যাকাউন্ট অনুসরণ করতে পারেন৷ সেই বিন্দু থেকে, Google আপনাকে একটি অভিনব কোড দেবে যা আপনি আপনার ওয়েবসাইটে আঠালো করে দেবেন।

Google আপনার অনলাইন ভিজিট, ট্রাফিক এবং আপনার সুবিধার জন্য মুনাফা অনুসরণ করে সেই বিন্দু থেকে এটি নেয়। এই জিনিসটি চালু করার জন্য কোনও রক্ষণাবেক্ষণ বা সমর্থন নেই, যা আপনার কাছে এখন একটি ওয়েবসাইট থাকার সুযোগের ক্ষেত্রে এটিকে সহজ সিদ্ধান্ত দেয়।

#2: অ্যাফিলিয়েট মার্কেটিং

আপনার একটি ওয়েবসাইট আছে কিনা বা ব্লগের জন্য এখনও চিন্তাভাবনা করা হচ্ছে না কেন, আপনি অ্যাফিলিয়েট প্রচারের বিষয়েও তদন্ত করতে পারেন। অধিভুক্ত প্রচারের সাথে, আপনি আপনার ওয়েবসাইটের উপাদানের ভিতরে ব্র্যান্ড এবং সংস্থাগুলির সাথে সহযোগিতা করেন।

আপনি যদি একটি আইটেম বা প্রশাসন লক্ষ্য করেন, আপনি সেই পণ্য বা প্রশাসনের সাথে সংযুক্ত হন একটি অসাধারণ অ্যাফিলিয়েট কোড ব্যবহার করে যা আপনি পেয়েছিলেন যখন আপনি সেই নির্দিষ্ট অ্যাফিলিয়েট প্রোগ্রামটি অনুসরণ করেছিলেন। সেই বিন্দু থেকে, যখনই কেউ আপনার সংযোগের মাধ্যমে একটি আইটেম বা প্রশাসন কিনবে তখন আপনি অর্থ উপার্জন করবেন।

একটি নিয়ম হিসাবে, আপনাকে আপনার ব্লগ ধারণার সাথে চিহ্নিত সহযোগীদের সাথে বাহিনীতে যোগদান করতে হবে। যেহেতু আমি একজন অর্থ সংক্রান্ত পরামর্শদাতা, তাই আমি ব্যাংক অ্যাকাউন্ট, চার্জ কার্ড এবং ফটকা অ্যাকাউন্টের মতো বাজেটের আইটেমগুলিতে আমার অ্যাফিলিয়েট জীবনীশক্তিকে কেন্দ্রীভূত করেছি।

স্বতন্ত্র অ্যাফিলিয়েট প্রোগ্রামগুলি অনুসরণ করা সত্ত্বেও, আপনি একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন সংগঠিতও অনুসরণ করতে পারেন যা একটি একক জায়গায় প্রচুর পরিমাণে বিভিন্ন অনুমোদিত অফার করে। এইভাবে, আপনি বুঝতে পারবেন কী কাজ করে এবং কী প্রয়োজনের চেয়ে বেশি সময় কাজ করে না।

#3: পরামর্শ

অনলাইনে অর্থ উপার্জনের আরেকটি পদ্ধতি হল কাউন্সেলিং ব্যবহার করে। আপনি যদি কোনো ক্ষেত্রে বিশেষজ্ঞ হন, তাহলে আপনি হয়তো এমন লোকদের খুঁজে পেতে পারেন যারা আপনাকে তাদের নিজস্ব বা ব্যবসায়িক লক্ষ্যে পরামর্শ দেওয়ার জন্য আপনাকে অর্থ প্রদান করতে প্রস্তুত। আপনি বিশ্বাস করতে পারেন যে আপনি বিশাল সংস্থাগুলির জন্য পরামর্শ দেওয়ার জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ নন, তবুও লোকেরা যে ধরণের দক্ষতার জন্য অর্থ প্রদান করবে তাতে আপনি হতবাক হতে পারেন।

আপনি যদি কাউন্সেলিং শুরু করতে চান তবে সরাসরি কী পদক্ষেপ নিতে হবে তা নিশ্চিত না হলে, আপনি স্পষ্টতা (ওয়েবসাইট) এর মাধ্যমে একটি বিনামূল্যের রেকর্ডও সেট আপ করতে পারেন। এই ওয়েবসাইটটি যেকোন ব্যক্তিকে একটি বিনামূল্যে প্রোফাইল সেট আপ করার পরামর্শ দেওয়ার জন্য প্রস্তাব করতে দেয়৷ আপনার প্রোফাইল সেট আপ করা হলে, লোকেরা আপনাকে আবিষ্কার করবে এবং একটি মিটিং বুক করবে যার জন্য আপনাকে অর্থ প্রদান করা হবে৷

#4: অনলাইন কোর্স

আপনি অন্যদের দেখাতে পারেন এমন কোনো যোগ্যতা থাকার সুযোগে, আপনি অনলাইনে প্রদর্শন করতে পারেন এমন একটি অনলাইন কোর্স সেট আপ করাও অনুমেয়। আপনি অনলাইন কোর্সগুলি আবিষ্কার করতে পারেন যা রান্না থেকে বিজ্ঞাপন বা এমনকি স্বাধীন রচনা পর্যন্ত কিছু দেখায়।

#5: পডকাস্টিং

অনলাইনে অর্থোপার্জনের আরেকটি পদ্ধতি হল একটি অনলাইন ওয়েব রেকর্ডিং সুবিধা প্রদান করা।

পডকাস্টিংয়ের সাথে এগিয়ে যাওয়ার উপায় হল আপনার বিশেষত্ব খুঁজে বের করা, মানুষের একটি গোষ্ঠী বৃদ্ধি করা এবং পরবর্তীতে সমর্থনের সাথে মানিয়ে নেওয়া এবং ইন্টারফেস করার পদ্ধতিগুলি আবিষ্কার করা। এটি অনলাইনে অর্থোপার্জনের সবচেয়ে সহজ পদ্ধতি নয় কারণ ডিজিটাল সম্প্রচার রচনা, রেকর্ডিং এবং পরিবর্তন করার ক্ষেত্রে প্রচুর সমন্বয় রয়েছে, তবুও এটি এখনও বিবেচনা করার মতো।

#6: বই বিক্রয়

যদিও বিতরণ ব্যবসাটি প্রিন্টে যথেষ্ট ছিল, আপনি আজকাল অনলাইনে একটি বই তৈরি, ভাগ করা এবং প্রচার করার পুরো প্রক্রিয়াটি শেষ করতে পারেন। Create Space-এর মতো ওয়েবসাইটগুলি আপনাকে সঠিক পরিবেশককে অন্তর্ভুক্ত না করেই আপনার বইকে স্থানান্তর করতে এবং মুদ্রণ করার অনুমতি দেবে, এবং আপনি এমনকি ইলেকট্রনিক্স, পোশাক, কম্পিউটার, বই, DVD এবং আরও অনেক কিছুর জন্য অনলাইন শপিং-এ আপনার বইটি পেতে পারেন যাতে লোকেরা এটি সেখানে পেতে পারে৷

যদি আপনি মনে করেন যে আপনি একটি বই রচনা করতে পারেন যা লোকেদের ক্রয় করতে হবে, এটি বিবেচনা করার জন্য একটি উজ্জ্বল সিস্টেম যেহেতু শুরুর খরচগুলি নগণ্য হতে পারে এবং সম্ভবত আপনার কাছে এখন যে কোনও ক্ষেত্রে একটি পিসি এবং ওয়ার্ড হ্যান্ডলিং প্রোগ্রামিং রয়েছে।

#7: সীসা বিক্রয়

অনলাইনে অর্থ উপার্জনের আরেকটি পদ্ধতি হল লিড সংগ্রহ করা। সীসা চুক্তির কাজ করার জন্য আপনাকে যে মৌলিক অগ্রগতিগুলি শেষ করতে হবে তার মধ্যে রয়েছে একটি ওয়েবসাইট সেট আপ করা, সেই ওয়েবসাইটে ট্রাফিক পাওয়া এবং নিশ্চিত করা যে আপনি ড্রাইভ সংগ্রহ করছেন যার জন্য কেউ অর্থ প্রদান করবে।

লিড ক্রেতারা আমার ওয়েবসাইট ভিজিট করা লোকেদের কাছ থেকে আমি যে ব্যক্তিগত ডেটা সংগ্রহ করি তার জন্য অর্থ প্রদান করতে আগ্রহী। এটি প্রত্যেকের জন্য একটি সাফল্যের জয় কারণ আমি লিডের জন্য অর্থ প্রদান করি এবং আমার ওয়েবসাইটের অতিথিরা তাদের সমর্থন করতে পারে এমন কারো সাথে যুক্ত।

মনে রাখবেন, যাইহোক, আপনি বিস্তৃত উদ্যোগে লিড বিক্রি করতে পারেন — শুধু জীবন কভারেজ নয়। আপনাকে কেবল একটি বিশেষত্ব বোঝাতে হবে, একটি ওয়েবসাইট এবং ট্র্যাফিক তৈরি করতে হবে এবং আপনার সংগ্রহ করা লিডগুলির জন্য আপনি যে পরিমাণ পেতে পারেন তা বুঝতে হবে।

#8: ফ্রিল্যান্স রাইটিং

আপনার যদি রচনা করার দক্ষতা এবং কল্পনাপ্রবণ ক্ষমতা থাকে তবে অনলাইন পদার্থ তৈরির জন্য অর্থ প্রদান করাও অনুমেয়। আমি যতটা ব্যবহার করতাম ততটা করি না, যাইহোক, এই বেতন স্ট্রীম কতটা ব্যবহারিক সে সম্পর্কে আমি অত্যন্ত সচেতন।

একটি স্বাধীন লেখক হিসাবে এটি কার্যকর করার উপায় হল অনুশীলনের অনুভূতি তৈরি করা, এমন লোকদের সাথে তৈরি করা যারা আপনাকে আগ্রহী করতে পারে এবং 100 শতাংশ সময় চমৎকার পদার্থকে পৌঁছে দেওয়া। যদিও আপনাকে শুরু করতে সহায়তা করার জন্য প্রচুর পরিমাণে রচনামূলক ওয়ার্কশীট রয়েছে, তিনি বলেছেন যে আপওয়ার্ক (ওয়েবসাইট) এর মতো ওয়েবসাইটগুলিতে স্টার্টার কম্পোজিং অবস্থানগুলি সুরক্ষিত করা সত্যিই সহজ।

#9: স্পনসর করা পোস্ট

আপনার যদি একটি ওয়েবসাইট থাকে বা একটি বিশাল ওয়েব-ভিত্তিক জীবন অনুসরণ করে, আপনি সমর্থিত পোস্ট এবং প্রচারের পরেও অর্থ উপার্জন করতে পারেন। এটা যেমন হতে পারে, কিভাবে এই কাজ সম্পন্ন? সংস্থাগুলি তাদের আইটেম এবং প্রশাসনকে এগিয়ে নিতে ব্লগার এবং ইন্টারনেট-ভিত্তিক জীবন প্রভাবকদের অর্থ প্রদান করতে পেরে খুশি। আপনার কাছে একটি মঞ্চ আছে, এটি একটি ব্লগ হোক বা একটি বিশাল ইনস্টাগ্রাম অনুসরণ, আপনি ট্রেড আউট করতে পারেন।

মনে রাখবেন, যাইহোক, সমর্থিত পদার্থের জন্য আপনাকে কোনও ওয়েবসাইট নিয়ে বিরক্ত করার দরকার নেই কারণ আপনার যদি প্রচুর অনলাইন নেটওয়ার্কিং অনুগামী থাকে তবে আপনি অর্থপ্রদানও পেতে পারেন। আপনার যদি সত্যিই প্রচুর ইনস্টাগ্রাম অনুসরণ করা থাকে এবং আপনি বিস্তৃত স্পনসরশিপ পেতে পারেন। আপনি প্রকৃত অর্থে অর্থ প্রদান করতে পারেন তা ছাড়াও, আপনি এক টন বিনামূল্যে সামগ্রীও পেতে পারেন।

#10: ওয়েবিনার

অনলাইনে অর্থোপার্জনের সবচেয়ে দক্ষ পদ্ধতি সম্পর্কে আরও চিন্তাভাবনা দরকার? আরেকটি কৌশল হল আপনার আইটেম, প্রশাসন বা কোর্সের বিজ্ঞাপন দেওয়ার জন্য অনলাইন কোর্সগুলি ব্যবহার করা। আমি আমার অর্থ সংক্রান্ত ব্যবস্থার অনুশীলনকে এগিয়ে নিতে এবং বাজেটের পরামর্শের জন্য আমার অনলাইন কোর্সের জন্য উত্সাহ খুঁজে পেতে অনলাইন কোর্স করেছি। একটি অনলাইন ক্লাসের সাথে, আপনি অনেকগুলি টিপস এবং নির্দেশিকা অফার করছেন - একটি লাইভ ব্যবস্থায় একটি নিয়ম হিসাবে। দীর্ঘ শেষ পর্যন্ত, যাইহোক, আপনি কিছু ব্যবস্থা সম্পর্কে নিশ্চিত করার জন্য আপনার অর্থপ্রদানের আইটেম বা প্রশাসনকে পিচ করুন।

আপনি যা বিক্রি করছেন তা নির্বিশেষে, একটি অনলাইন ক্লাস সেট আপ করা এবং সীসা চুম্বক বা Facebook বিজ্ঞাপনগুলির সাথে যোগদানের জন্য লোকেদের কাছে টাননো এতটা কঠিন নয়৷ জাহান্নাম, আপনি যদি যথেষ্ট কঠিন দেখতে থাকেন তাহলে আপনার প্রথম অনলাইন কোর্স করার সর্বোত্তম উপায়ে আপনি সম্ভবত একটি বিনামূল্যের অনলাইন কোর্স খুঁজে পেতে পারেন।

#11: ইউটিউব

ইউটিউব হল আরেকটি পর্যায় যা মানুষের জন্য অনলাইনে অর্থ উপার্জন করা সম্ভবপর করেছে। আপনি যদি বিবেচনা করতে পারেন তবে যে কোনও বিষয়ে সেখানে প্রচুর পরিমাণে ইউটিউব চ্যানেল রয়েছে এবং একটি বড় অংশের লোকেরা তাদের রেকর্ডিং এবং সময়ের বিনিময়ে কিছু অর্থ জিতেছে।

তুমি কি এত কিছু অর্জন করবে? সম্ভবত না। এটি যেমনই হোক না কেন, আপনি স্টেজের বিজ্ঞাপনের আয়োজনকে ব্যবহার করে বা সমর্থন পোস্ট পাওয়ার মাধ্যমে ইউটিউবের মাধ্যমে অর্থ আনা শুরু করতে পারেন। আপনি যদি রেকর্ডিং করতে পছন্দ করেন, একটি ইউটিউব চ্যানেল শুরু করা একটি আনন্দদায়ক পদ্ধতি হতে পারে একটি চিন্তাভাবনা হিসাবে কিছু অর্থ সংগ্রহ করার জন্য।

#12: একটি অনলাইন সম্প্রদায় তৈরি করুন

জিনিসগুলি গুটিয়ে নেওয়ার জন্য, আপনি একটি অনলাইন নেটওয়ার্ক তৈরি করেও অনলাইনে অর্থ জিততে পারেন, যদিও আপনি যে অভিযোজন সিস্টেমগুলি সন্ধান করতে পারেন সেগুলি আপনার উদ্দেশ্যগুলির উপর অনেক বেশি ওঠানামা করবে৷ আপনি একটি ব্লগ দিয়ে একটি নেটওয়ার্ক তৈরি করতে পারেন, উদাহরণস্বরূপ।

আপনি একটি অনলাইন আলোচনা একত্রিত করতে পারেন এবং তালিকাভুক্তির জন্য লোকেদের চার্জ করতে পারেন। এমনকি আপনি একটি ফেসবুক গ্রুপ অর্জন করতে পারেন এবং সেখানে আপনার প্রভাব ব্যবহার করে আইটেম বিক্রি এবং অগ্রিম করতে পারেন।

সেই সমাবেশের আগে, তাদের অনুশীলন পরিকল্পনার জন্য প্রশিক্ষকদের জন্য একটি অনলাইন নেটওয়ার্ক ছিল। এটি সম্ভবত সম্পূর্ণ অনিয়মিত শোনাচ্ছে, তবুও আপনি যে ধরণের নেটওয়ার্কগুলিকে একত্রিত করতে এবং আশেপাশের লোকদেরকে উত্সাহিত করতে পারেন তা উন্মাদ।

যদি এটি এমন কিছু হয় যা আপনি নিজের সম্পর্কে উত্সাহী হন এবং আপনাকে সেই সমতুল্য শক্তি আছে এমন অন্যদের সাথে যুক্ত হতে হবে, সেই সময়ে একটি অনলাইন নেটওয়ার্ক এমন কিছু যা আপনার বিবেচনা করা উচিত।

যদি আপনি বিষয়বস্তু মিথ্যা. ইনস্টাগ্রামে আমাকে অনুসরণ করুন।

আরো পড়ুন:

►► কম দামে ভালো ফোন

►► দিনে ৫০০ টাকা ইনকাম

►► শুভ বিবাহ শুভেচ্ছা মেসেজ

►► বেস্ট ক্যাপশন বাংলা Attitude


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url