বাংলাদেশের সেরা ১০ জন চিকিৎসকের তালিকা


বাংলাদেশের সেরা ডাক্তার তালিকা - আমরা অসুস্থ হলে ডাক্তারদের কথা আমাদের মাথায় আসে। শারীরিক বা মানসিক অসুস্থতা পর্যবেক্ষণ, নির্ণয় এবং নিরাময় করার মাধ্যমে, ডাক্তার আমাদের যত তাড়াতাড়ি সম্ভব পুনরুদ্ধার করতে সাহায্য করেন।বাংলাদেশের সেরা ডাক্তার 2022

আপনি অসুস্থ হলে স্বাস্থ্যের উন্নতি এবং নিরাময় করা সম্ভব। কিন্তু আপনার স্বাস্থ্যের পক্ষে চিরকাল সুস্থ থাকা সম্ভব নয়। আপনি রোগ থেকে মুক্তি পেতে পারেন এবং কিছু রোগ আছে যা আপনার মৃত্যু ঘটাতে পারে।

বাংলাদেশের সেরা ১০ জন চিকিৎসকের তালিকা

আপনার অসুস্থতার সময় হাসপাতালে গিয়ে উপযুক্ত ডাক্তার খুঁজে পেতে আপনাকে অনেক ঝামেলার মধ্য দিয়ে যেতে হবে। কৃতজ্ঞতার সাথে, এখানে আমরা বাংলাদেশের সেরা 10 জন ডাক্তারের একটি তালিকা তৈরি করেছি।


এই তালিকার সাহায্যে, আপনি সহজেই একজন ভাল ডাক্তার বেছে নিতে পারেন এবং তাদের সাথে অ্যাপয়েন্টমেন্ট করতে আপনাকে সাহায্য করে।

বাংলাদেশের সেরা কলোরেক্টাল ডাক্তার 

01. প্রফেসর ড. একেএম ফজলুল হক

প্রফেসর ডঃ এ কে এম ফজলুল হক বাংলাদেশ ও উপমহাদেশের অন্যতম সেরা কলোরেক্টাল সার্জন। কোলন এবং রেকটাল সার্জারির ক্ষেত্রে তার দীর্ঘ 25 বছরের অভিজ্ঞতা রয়েছে। 

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তার অনেক সুনাম রয়েছে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কোলোরেক্টাল সার্জারি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অধ্যাপক ছিলেন। এটি বাংলাদেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়।


অধ্যাপক ডাঃ একেএম ফজলুল হক 1982 সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে সফলভাবে এমবিবিএস সম্পন্ন করেন। 


এছাড়াও তিনি 1989 সালে কলেজ অফ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (এফসিপিএস) এর ফেলো সম্পন্ন করেন। তিনি 1982 সালের এপ্রিল থেকে বাংলাদেশে সরকারি স্বাস্থ্য পরিষেবায় স্বাস্থ্যসেবা কাজে নিয়োজিত ছিলেন। 2009. তিনি 1995-1996 সালে জেনারেল হাসপাতাল, সিঙ্গাপুরের সার্জারি বিভাগে রেজিস্ট্রার নিযুক্ত হন।


উইকিপিডিয়া অনুযায়ী, ঢাকা মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র হিসেবে ডাঃ এ কে এম ফজলুল হক সেরা ডাক্তার। বর্তমানে, তিনি ইডেন মুলি-কেয়ার হাসপাতালে তার দক্ষতা অনুশীলন করছেন। 753 সাতমসজিদ রোডে অবস্থিত, ঢাকা-1205, বাংলাদেশ। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: 01755-697173।

02. অধ্যাপক ড. মাহবুব এইচ খান

প্রফেসর ডাঃ মাহবুব এইচ খান বাংলাদেশের সবচেয়ে স্বনামধন্য লিভার এবং গ্যাস্ট্রোএন্টেরোলজি বিশেষজ্ঞদের একজন। তিনি সর্বোচ্চ র্যাঙ্কিং ফলাফলের সাথে তার এমবিবিএস সম্পন্ন করেন।

তিনি বাংলাদেশের স্যার সলিমুল্লাহ, ময়মনসিংহ এবং শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে তৃতীয় পেশাদার পরীক্ষায় প্রথম স্থান অর্জনের জন্য লিও স্বর্ণপদক লাভ করেন ।

অধ্যাপক ডাঃ মাহবুব এইচ খান 1980-1983 সাল পর্যন্ত মেডিসিন এবং গ্যাস্ট্রোএন্টারোলজিতে কলেজ অফ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (FCPS) এর ফেলো সম্পন্ন করেছেন। 


তিনি 1984 সালে ভিয়েনা বিশ্ববিদ্যালয় থেকে গ্যাস্ট্রোএন্টারোলজি এবং হেপাটোলজিতে তার ডিপ্লোমা এবং ফেলোশিপ সম্পন্ন করেন। তারপর 7 বছর পর, তিনি সৌদি আরবের আল গাসিমের বুরাইদাহ সেন্ট্রাল হাসপাতালে মেডিসিন এবং আইসিইউতে সিনিয়র রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হন।


ডাঃ মাহবুব এইচ খানের “হেপাটোলজি”, “আমেরিকান জার্নাল অফ গ্যাস্ট্রোএন্টারোলজি” সহ কিছু গবেষণাপত্র রয়েছে যা কিছু বিখ্যাত আন্তর্জাতিক মেডিকেল জার্নালে প্রকাশিত হয়েছে।


তার সবচেয়ে বিখ্যাত গবেষণাপত্র "সিরাম অ্যালবুমিনের স্তর এবং দীর্ঘস্থায়ী হেপাটাইটিস সি রোগীদের মধ্যে মৃত্যুর ঝুঁকি এবং লিভার প্রতিস্থাপনের মধ্যে সম্পর্ক" যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ফ্রান্স এবং জার্মানি সহ লিভারের রোগের উপর অন্তত 11টি পাঠ্য এবং গাইড বইতে প্রকাশিত হয়েছিল।


তিনি 2001 সাল থেকে বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে একজন সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক এবং গ্যাস্ট্রোএন্টারোলজির অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন। 


বর্তমানে, তিনি ফেব্রুয়ারী 2015 সাল থেকে ঢাকার গ্যাস্ট্রো লিভার হাসপাতালে লিভার ডিজিজ এবং গ্যাস্ট্রোএন্টারোলজির সিনিয়র কনসালটেন্ট হিসেবে তার দক্ষতা অনুশীলন করছেন। তিনি মেডিনোভা মেডিকেল সার্ভিসেস কনসালটেশন-২ এ তার চিকিৎসা সেবাও অনুশীলন করেন। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: 01911356298, 01739093198, 01711854838।

03. Dr. Mohammad Jahangir Talukder

ডঃ মোহাম্মদ জাহাঙ্গীর তালুকদার বাংলাদেশের একজন স্বনামধন্য ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ। তিনি তীব্র চিকিৎসা জরুরী, শ্বাসযন্ত্র, এন্ডোক্রাইন এবং সংক্রামক রোগের চিকিৎসায় অভিজ্ঞ। এই ক্ষেত্রে তার দীর্ঘ 40 বছরের অভিজ্ঞতা রয়েছে। 

তিনি 1978 সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে এমএজি ওসমানী মেডিকেল কলেজ, সিলেট থেকে সফলভাবে এমবিবিএস সম্পন্ন করেন। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে সফলভাবে ইন্টার্নশিপ শেষ করার পর। 


তিনি বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে ৭ বছর চিকিৎসা পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি 1986-2001 সাল পর্যন্ত সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ে কাজ করেছেন।


তিনি 2001 সালে আল রাস জেনারেল হাসপাতালে যোগদানের পর এবং 2008 সাল পর্যন্ত কাজ করেন। এই 8 বছরে, তিনি কার্ডিওলজি, নিউরোলজি, পালমোনোলজি, সংক্রামক রোগ, রিউমাটোলজি, নেফ্রোলজি, ইনটেনসিভ কেয়ার, এএন্ডই এবং টক্সিকোলজির ক্ষেত্রে অভিজ্ঞতা অর্জন করেছেন।


বর্তমানে, তিনি ইউনাইটেড হসপিটাল লিমিটেড, OPD 1, রুম 2, গ্রাউন্ড ফ্লোরে তার দক্ষতা অনুশীলন করেন। প্লট 15, রোড 71, গুলশান, ঢাকা 1212, বাংলাদেশ এ অবস্থিত। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: 02 9852466।

04. অধ্যাপক ড. শেখ নেছারুদ্দিন আহমেদ

অধ্যাপক ডাঃ শেখ নেসারউদ্দিন আহমেদ বাংলাদেশের অন্যতম সেরা ইন্টারনাল মেডিসিন এবং রিউমাটোলজি। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন। তিনি 11 বছর ধরে বাংলাদেশে উচ্চ সুনামের সাথে তার চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

ডঃ শেখ নেসারউদ্দিন আহমেদ সফলভাবে বাংলাদেশের একটি বিখ্যাত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি সম্পন্ন করেছেন। এছাড়াও তিনি ডিটিএম অ্যান্ড এইচ, এমআরসিপি (এডিন), এফআরসিপি (এডিন), এবং এফসিপিএস (সম্মান) বিষয়ে পেশাদার ডিগ্রি অর্জন করেছেন।


এখন তিনি ল্যাবেইড স্পেশালাইজড হসপিটাল লিমিটেড-এ তার দক্ষতা অনুশীলন করেন। হাউজ- 06, রোড-04, ধানমন্ডি, ঢাকা-1205, বাংলাদেশ-এ অবস্থিত। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: +88 02 9676356 +88 02 58610793-8।

০৫. প্রফেসর ড. এইচ এ এম নাজমুল আহসান

প্রফেসর ড. এইচএএম নাজমুল আহসান বাংলাদেশের স্বনামধন্য মেডিসিন বিশেষজ্ঞ। তিনি ঢাকার পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক।

তিনি উচ্চ র‌্যাঙ্কিং ফলাফল সহ বাংলাদেশের একটি বিখ্যাত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। এছাড়াও তিনি FCPS, FRCP (গ্লাসগো), FRCP (Edin), FACP (USA) তে যোগ্যতা অর্জন করেছেন।

বর্তমানে, তিনি পপুলার ডায়াগনস্টিক সেন্টার, ধানমন্ডিতে তার দক্ষতা অনুশীলন করছেন। অনুশীলনের সময় বিকাল ৫টা থেকে সকাল ৮টা (বন্ধ: শুক্রবার)। বাড়ি নং: 16, রোড নং: 2, ধানমন্ডি, ঢাকা-1205, বাংলাদেশ-এ অবস্থিত। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: +8809613787801।

06. Professor Dr. Ferdous Ara J. Janan

অধ্যাপক ডাঃ ফেরদৌস আরা জে জনান বাংলাদেশের আরেকজন বিখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ছিলেন।

তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। এছাড়াও তিনি MD (USA), FIBA ​​(Eng.), FCPS (Med.), FRCP (Edin.), FACP (USA) তে যোগ্যতা অর্জন করেছেন।

At present, Dr. Ferdous Ara J. Janan practices her expertise at Popular Diagnostic Centre Ltd. – Shyamoli Branch, Dhaka. Located in House No: (22/7) 29, Bir Uttam A.N.M Nuruzzaman Sorak,(Babor road) Block b, Mohammadpur, Dhaka-1207, Bangladesh. For appointment contact: +880-2- 9111911.

০৭. অধ্যাপক ড. একেএম মুসা

অধ্যাপক ড. এ কে এম মুসা বাংলাদেশের একজন সুপরিচিত ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ। তিনি ইব্রাহিম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ড. তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে সর্বোচ্চ র্যাঙ্কিং ফলাফলের সাথে এমবিবিএস সম্পন্ন করেন। এছাড়াও তিনি FCPS (মেডিসিন), MCPS (মেডিসিন), DTCD (Dhk), এবং গোল্ড মেডেলিস্ট (FCPS) অর্জন করেন।

বর্তমানে তিনি ল্যাবেইড স্পেশালাইজড হসপিটাল লিমিটেড এ তার রোগীদের চিকিৎসা সেবা প্রদান করছেন। হাউজ- 06, রোড-04, ধানমন্ডি, ঢাকা-1205, বাংলাদেশ-এ অবস্থিত। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: +88 02 9676356 +88 02 58610793-8।

০৮. অধ্যাপক ড. আর কে সাহা

অধ্যাপক ডাঃ আর কে সাহা বাংলাদেশের আরেকজন সেরা মেডিসিন বিশেষজ্ঞ। তিনি শের-ই-বাংলা মেডিকেল কলেজ, বরিশাল এবং ঢাকার উত্তরা মহিলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সাবেক অধ্যক্ষ এবং অধ্যাপক ও প্রধান ছিলেন। তিনি এমবিবিএস, এফসিপিএস (মেড) এ যোগ্যতা অর্জন করেছেন।

বর্তমানে, তিনি উত্তরা ক্রিসেন্ট হাসপাতাল এবং উত্তরা আইচি হাসপাতালে তার দক্ষতা অনুশীলন করেন। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: +88 01711245746

09. সহকারী অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ

সহকারী অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ বাংলাদেশের অন্যতম বিখ্যাত মেডিসিন এবং নিউরোমেডিসিন বিশেষজ্ঞ। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক।

তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং স্বাস্থ্য বিষয়ে বিসিএস সম্পন্ন করেন। এছাড়াও তিনি এফসিপিএস (মেডিসিন), এমডি (নিউরোমেডিসিন), এমএসিপি (ইউএসএ) তে যোগ্যতা অর্জন করেছেন।

বর্তমানে, তিনি পপুলার ডায়াগনস্টিক সেন্টার, উত্তরা (ইউনিট-২) এ তার দক্ষতা অনুশীলন করেন। বাড়ি: 25, রোড: 7, সেক্টর: 4, জসিম উদ্দিন মোড়, উত্তরা, ঢাকায় অবস্থিত। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: 09613 787805।

10. অধ্যাপক ড. মির্জা মোহাম্মদ হিরন

অধ্যাপক ডাঃ মির্জা মোহাম্মদ হিরন বাংলাদেশের আরেকজন মেডিসিন ও চেস্ট স্পেশালিস্ট। তিনি প্রফেসর ও ডিরেক্টর, রেসপিরেটরি মেডিসিন ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজিজেস অফ দ্য চেস্ট অ্যান্ড হাসপাতালে। তিনি বাংলাদেশের একটি বিখ্যাত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন।

এছাড়াও তিনি এফসিপিএস (মেডিসিন), এমডি (চেস্ট), এফসিসিপি (ইউএসএ), এফআরসিপি (আয়ারল্যান্ড), এফআরসিপি (এডিন), এফআরসিপি (গ্লাসগো) তে যোগ্যতা অর্জন করেছেন।

 

বর্তমানে, তিনি ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারে তার দক্ষতা অনুশীলন করছেন। বাড়ি নং: 48, রোড নং: 9/A, ধানমন্ডি, সাতমসজিদ রোড, ঢাকা-1209, বাংলাদেশ-এ অবস্থিত। অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন: +880-2-9126625, 9128835-7।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url