টাঙ্গাইল টু ঢাকা ট্রেনের সময়সূচী, টিকিট ও ভাড়া

টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্যের একটি সম্পূর্ণ তালিকা সংকলন করা হয়েছে। আপনি যদি টাঙ্গাইল শহর থেকে রাজধানী ঢাকা যেতে চান তাহলে ট্রেন যাত্রা আপনার জন্য খুবই আরামদায়ক হবে।

টাঙ্গাইল টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২ । টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেন - Tangail to Dhaka Train

প্রতিদিন অনেক মানুষ টাঙ্গাইল থেকে ট্রেনে যাতায়াত করে। স্বাভাবিকভাবেই, এটি ঢাকা শহরের নিকটবর্তী হওয়ার কারণে ব্যস্ততম রুট হিসেবে পরিচিত।

এ কারণে প্রতিদিন ১১টিরও বেশি ট্রেন এই রুটে চলাচল করে। তাই আপনি চাইলে দিনের প্রায় যেকোনো সময় ট্রেনে করে টাঙ্গাইল থেকে ঢাকা যেতে পারেন। তবে একটি মসৃণ যাত্রা সম্পন্ন করতে, আপনাকে অবশ্যই টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে হবে। তাই আমাদের পোস্ট টাঙ্গাইল রুট থেকে টিকেট বুকিং পর্যন্ত সব ধরনের তথ্য দিয়ে আপনাকে সাহায্য করবে।

টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া 

যারা নিয়মিত টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনে যাতায়াত করেন তারা এটা জানেন। কিন্তু যেহেতু বিভিন্ন কারণে ট্রেন চলাচলের সময় প্রায় বিভিন্ন স্বাক্ষর পরিবর্তিত হয়, তাই নিরাপদ ভ্রমণের জন্য এটি সম্পর্কে জানা প্রয়োজন। তবে আজ আমরা আপনাদের জানাবো টাঙ্গাইল টু ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে। এই রুটটি বর্তমানে আন্তঃনগর এবং মেল উভয় ট্রেন দ্বারা পরিসেবা করা হয়।

তাই আপনি আপনার ভ্রমণের সময় এবং প্রয়োজনীয়তার উপর নির্ভর করে যেকোনো ট্রেনের টিকিট বুক করে আপনার টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনের যাত্রা সম্পূর্ণ করতে পারেন। যেহেতু একাধিক ট্রেন এই রুটে নিয়মিত চলাচল করছে, তাই আপনাকে প্রথমে টাঙ্গাইল-ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। তাই মূল বিষয়ে আলোচনা শুরু করা যাক।

Read More: Fb Attiude Caption Bangla

টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনের সময়সূচী

ট্রেনের নাম

ছাড়ার সময়

আগমনের সময়

বন্ধের দিন

সুন্দরবন এক্সপ্রেস - 725

03:30 AM

05:40 AM

মঙ্গলবার

একোটা এক্সপ্রেস 706

05:46 AM

সকাল 08:10

না

Tangail Commuter – 1/2

07:07 AM

সকাল 09:30

শুক্রবার

সিরাজগঞ্জ এক্সপ্রেস - 775

07:52 AM

সকাল 10:20

শনিবার

সিল্কসিটি এক্সপ্রেস - 754

11:09 AM

01:30 PM

রবিবার

চিত্রা এক্সপ্রেস - 763

03:20 PM

05:55 PM

সোমবার

দ্রুতজান এক্সপ্রেস - 758

04:57 PM

06:55 PM

না

লালমনি এক্সপ্রেস - 752

05:50 AM

07:55 AM

শুক্রবার

পদ্মা এক্সপ্রেস - 760

07:25 PM

09:40 PM

মঙ্গলবার

Tangail to Dhaka Train Schedule

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিটের ভাড়া

যেহেতু 11টি ট্রেন এই রুটে নিয়মিত চলাচল করে, তাই ভ্রমণের আগে নির্ধারিত ট্রেনের টিকিটের মূল্য জেনে নেওয়া গুরুত্বপূর্ণ৷ কারণ এটি আপনাকে আপনার ভ্রমণের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিতে সাহায্য করবে। 

ফলস্বরূপ, আপনি একটি নির্দিষ্ট বাজেটের মধ্যে আপনার ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেন যাত্রা সম্পূর্ণ করতে পারবেন। নীচে ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিটের একটি সম্পূর্ণ তালিকা দেওয়া হল যাতে আপনি সহজেই বুঝতে পারেন। তাই ট্রেনের টিকিট বুক করার আগে তালিকাটি দেখে নিন।

টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনের সময়সূচী 

সিট ক্লাস

টিকিটের মূল্য (15% ভ্যাট)

শেভন

90 BDT TK

শেভন চেয়ার

105 BDT TK

প্রথম আসন

175 BDT TK

প্রথম বার্থ

240 BDT TK

স্নিগ্ধ

210 BDT TK

এসি সিট

240 BDT TK

এসি বার্থ

315 BDT TK

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিটের ভাড়া 

 

কিভাবে অনলাইনে ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিট বুক করবেন?

আপনি বাংলাদেশ রেলওয়ে দ্বারা পরিচালিত ই-টিকিটিং পরিষেবা ওয়েবসাইটের মাধ্যমে আপনার ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের টিকিট অনলাইনে বুক করতে পারেন । এইভাবে আপনাকে এতে কোনো অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবে না।

আপনি সরাসরি আপনার মোবাইল বা পিসির মাধ্যমে আপনার প্রয়োজনীয় টিকিট কিনতে পারেন। এই সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

এখন আপনি টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত জানেন। তাই এখন আপনি আপনার পছন্দের ট্রেনটি বেছে নিয়ে টাঙ্গাইল থেকে ঢাকা ট্রেন যাত্রা সম্পন্ন করতে পারেন।  

তবে আপনি যদি টিকিট বুকিং বা ট্রেনের সময়সূচী সম্পর্কিত যে কোনও প্রশ্নের উত্তর জানতে চান তবে আপনি অবশ্যই নীচে মন্তব্য করে আমাদের সাথে শেয়ার করতে পারেন। আমরা সর্বদা আপনাকে চূড়ান্ত ভ্রমণ সঙ্গী প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। সম্পূর্ণ পোস্টটি ভালো লাগলে এখনই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url