স্বাস্থ্য বিষয়ক ডাক্তারি টিপস । প্রতিদিনের স্বাস্থ্য টিপস


প্রতিদিনের স্বাস্থ্য টিপস: ওষুধ এবং অন্যান্য স্বাস্থ্যসেবা ক্ষেত্রের একটি মূল ধারণা হল রোগ এবং অন্যান্য স্বাস্থ্য ঝুঁকির চিকিত্সা এবং প্রতিরোধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) প্রয়োগ।

স্বাস্থ্য বিষয়ক ডাক্তারি টিপস

ডিজিটাল স্বাস্থ্যের অংশ হিসাবে, Health অ্যাপ্লিকেশন, ইলেকট্রনিক স্বাস্থ্য রেকর্ড (EHRs), ইলেকট্রনিক মেডিকেল রেকর্ড (EMRs), পরিধানযোগ্য ডিভাইস, টেলিহেলথ এবং টেলিমেডিসিন এবং কাস্টমাইজড মেডিসিন অন্তর্ভুক্ত রয়েছে।

স্বাস্থ্য বিষয়ক ডাক্তারি টিপস

যেহেতু COVID-19 মহামারী সংস্থানগুলিকে চাপে ফেলেছে এবং ব্যক্তিগতভাবে মুখোমুখি হওয়াকে নিরুৎসাহিত করেছে, বিশ্বব্যাপী পরিবার পরিকল্পনা এবং মাতৃস্বাস্থ্য সংস্থাগুলিকে তাদের চিকিত্সার রক্ষণাবেক্ষণ এবং বিতরণের উপায়গুলি পরিবর্তন করতে হয়েছে। 

নিম্ন ও মধ্যম আয়ের দেশগুলিতে (LMICs), প্রোগ্রামগুলি ক্রমবর্ধমানভাবে ডিজিটাল স্বাস্থ্য প্রযুক্তির দিকে ঝুঁকছে, বিশেষ করে যেগুলি মাতৃ ও প্রজনন স্বাস্থ্যে ক্লায়েন্টের স্বায়ত্তশাসন, সংস্থা এবং স্ব-যত্ন প্রচার করে। 

সামঞ্জস্যপূর্ণ, উচ্চ-মানের যত্ন প্রদানের জন্য যা প্রদানকারী এবং ক্লায়েন্ট উভয়কেই নিরাপদ রাখে, সমাধানগুলি যা সময়সাপেক্ষ, অভ্যন্তরীণ এবং ব্যক্তিগত ক্রিয়াকলাপগুলিকে হ্রাস করে শ্রমসাধ্যভাবে তৈরি এবং প্রয়োগ করা হয়েছে—এবং কিছু ক্ষেত্রে মূল্যায়ন এবং প্রসারিত করা হয়েছে৷ ভারত, নাইজেরিয়া থেকে বৈশিষ্ট্যযুক্ত মামলা,

স্বাস্থ্য বিষয়ক ডাক্তারি টিপস
ট্রিটম্যান বলেছেন যে যখন বিভিন্ন ডিজিটাল স্বাস্থ্য প্রকল্পে অবকাঠামো ভাগ করা হয় তখন নকল ব্যয়ের তদারকি করা কঠিন হতে পারে।

ফলস্বরূপ, মূল সংস্থানগুলিকে সমর্থন করার প্রয়োজন রয়েছে, যেমন শক্তি, যা সরকারগুলির জন্য আলো জ্বালানোর জন্য প্রকল্প-নির্দিষ্ট নয়। ডাঃ ট্রিটম্যানের করা সর্বশেষ সুপারিশটি ছিল যে ডিজিটাল স্বাস্থ্যের বিস্তৃত রূপান্তরকে সহায়তা করার জন্য সরকারী কর্মীদের দীর্ঘমেয়াদী সহায়তা এবং সক্ষমতা প্রশিক্ষণ দেওয়া উচিত।


স্বাস্থ্য সমাধান এবং নীতি
স্বাস্থ্য বিষয়ক ডাক্তারি টিপস

স্বাস্থ্য বিষয়ক ডাক্তারি টিপস
স্বাস্থ্য বিষয়ক ডাক্তারি টিপস,  প্রতিদিনের স্বাস্থ্য টিপস, সকালের স্বাস্থ্য টিপস,স্বাস্থ্য টিপস বাংলা, স্বাস্থ্য টিপস পরামর্শ, প্রয়োজনীয় স্বাস্থ্য  এই উদ্যোগগুলি সাহায্য করেছে :

       1) সঠিক এবং প্রাসঙ্গিক স্বাস্থ্য তথ্য জ্ঞান বৃদ্ধি;

       2) পরিষেবার চাহিদা বজায় রাখা বা বৃদ্ধি করা;

       3) আরো স্ব-যত্ন প্রতি চাহিদা স্থানান্তর, ব্যবহারকারীদের বৃহত্তর স্বায়ত্তশাসন প্রদান;

       4) গুরুত্বপূর্ণ স্বাস্থ্য পরিষেবাগুলি উপলব্ধ থাকা চালিয়ে যেতে সক্ষম করুন।

বর্তমান মহামারী ক্রমবর্ধমানভাবে ডিজিটাল স্বাস্থ্য ব্যবহারের উপর নির্ভরশীলপ্রযুক্তি. "ডিজিটাল হেলথ" এর প্রতি আগ্রহ বৃদ্ধি পেয়েছে, যা টেলিমেডিসিন এবং টেলিকনসালটেশন থেকে শুরু করে সংযুক্ত ডিভাইস, ডিজিটাল হেলথ প্ল্যাটফর্ম এবং স্বাস্থ্য অ্যাপ্লিকেশনগুলিকে কভার করে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য ধন্যবাদ। 

ধারণার মধ্যে রয়েছে মহামারী সংক্রান্ত গবেষণা এবং এআই-সক্ষম রোগ নির্ণয়ের সহায়তার মতো বড় ডেটা প্ল্যাটফর্মগুলিতে সংযুক্ত স্বাস্থ্য ডেটা অধ্যয়ন করা এবং ব্যবহার করা। 

নিজের বাড়ির আরাম থেকে অনলাইন চিকিৎসা পরামর্শ এবং টেলিমেডিসিন, যা অনেক লোকের জন্য একটি নতুন অভিজ্ঞতা, এই ডিভাইসগুলির কিছু ব্যবহার হয়েছে। স্বাস্থ্যসেবা প্রদানকারীরাও সংক্রমণ নির্ণয়ের জন্য ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করেছেন। চীনে নতুন ই-স্বাস্থ্য অ্যাপ তৈরি করা হয়েছে যা ব্যক্তিদের তাদের কোভিড-১৯ উপসর্গ দূর থেকে পর্যবেক্ষণ করতে দেয়। 

অনলাইন পরামর্শ এবং দূরবর্তী পর্যবেক্ষণ গুরুতর রোগের রোগীদের দ্বারা ব্যবহার করা হয়েছে যারা ভাইরাস পাওয়ার বিপদের কারণে হাসপাতালে যেতে ইচ্ছুক নয়। অনেক ইইউ দেশে ডিজিটাল স্বাস্থ্য ডেটা এবং ই-প্রেসক্রিপশনের কারণে চিকিত্সক এবং রোগীদের মধ্যে অপ্রয়োজনীয় মিথস্ক্রিয়া এড়াতে এবং ভাইরাসের সংস্পর্শে আসার ঝুঁকি কমিয়ে দূর থেকে পুনরাবৃত্তি প্রেসক্রিপশন প্রদান করাও সম্ভব। 

এই অসুবিধা সত্ত্বেও, স্বাস্থ্যসেবার ডিজিটালাইজেশন বেশ কয়েকটি সুযোগ উপস্থাপন করে। যারা ন্যূনতম প্রযুক্তি আয়ত্ত করতে পারে বা সামর্থ্য অর্জন করতে পারে তারা বয়স্ক এবং প্রান্তিক, যারা গভীরতর 'ডিজিটাল গ্যাপ'-এর মুখোমুখি। হাসপাতালগুলিতে সাইবার-আক্রমণ বাড়ছে, এবং ফলস্বরূপ, জবাবদিহিতা, প্রতিদান এবং সাইবার নিরাপত্তার প্রশ্নও বাড়ছে। 

ব্যক্তিগত স্বাস্থ্য ডেটা স্থানান্তরগুলি কে এই ধরনের ডেটার মালিক এবং পরিচালনা করে তা নিয়ে বিতর্কের জন্ম দিয়েছে, ব্যক্তিদের গোপনীয়তার অধিকার সম্পর্কে উদ্বেগ তৈরি করা। ডিজিটাল স্বাস্থ্য এখানে থাকার জন্য; যে অনেক নিশ্চিত.

Viamo হল একটি সামাজিক উদ্যোগ যা আফ্রিকা এবং এশিয়ায় মোবাইল ফোনে সমীক্ষা পরিচালনা করতে ইন্টারেক্টিভ ভয়েস রেসপন্স (IVR) প্রযুক্তি ব্যবহার করে। অংশগ্রহণকারীরা টেপ করা প্রশ্ন শোনে এবং তাদের কীপ্যাডে নম্বর পাঞ্চ করে উত্তর দেয়। 

কেনিয়া এবং সোমালিয়ার জন্য ভায়ামোর কান্ট্রি ডিরেক্টর মার্সি সিমিউ একজন মানুষ, যখন তিনি চিন্তা করেন যে কীভাবে তার গ্রাহকরা তাদের স্বাস্থ্যের নিয়ন্ত্রণ নিতে পারে সে তার দাদী। 

এটা সম্ভব যে প্রকল্পের নিয়ন্ত্রণ সরকারের কাছে হস্তান্তর করার ইচ্ছা থাকলেও এটি পরিচালনা করতে কত খরচ হবে তা জানে না। তদুপরি, কখনও কখনও সরকারী এবং বেসরকারী গোষ্ঠীর মধ্যে বেতনের বিশাল ব্যবধান থাকে। এটি সরকারের পক্ষে লাগাম নেওয়া অসম্ভব না হলেও কঠিন করে তুলতে পারে।

মহামারীটির প্রতিক্রিয়া হিসাবে ডিজিটাল স্বাস্থ্য সমাধান এবং নীতির উপর একটি বর্ধিত ফোকাস করা হয়েছে, তবে এটি NHS-এর জন্য একটি নতুন লক্ষ্য নয়।

NHS বিগত তিন বছর ধরে গুড থিংস ফাউন্ডেশনের ডিজিটাল হেলথ ল্যাবের সাথে সহযোগিতা করে আসছে 22টি ডিজিটাল ইনক্লুশন টেস্টবেড পাইলট প্রকল্প গ্রহণ করার জন্য, যা সকলের অংশগ্রহণ বাড়ানোর উদ্দেশ্যে।

তরুণ তত্ত্বাবধায়ক, গৃহহীন এবং অনিরাপদ আবাসনযুক্ত ব্যক্তি, ডিমেনশিয়া আক্রান্ত ব্যক্তি এবং সরকারী অর্থায়নে সামাজিক আবাসনে বসবাসকারীদের জন্য ডিজিটাল স্বাস্থ্য পরিষেবা পরীক্ষা করা হয়।

গোষ্ঠীগুলির অসুবিধাগুলির প্রেক্ষিতে, ল্যাবটি দৃষ্টি প্রতিবন্ধকতাগুলিকে অনুকরণ করার জন্য গগলসের মতো যন্ত্রগুলিও সরবরাহ করে৷ মর্টিমার স্বীকার করেছেন যে NHS ওয়েবসাইট, যা এক দশকেরও বেশি পুরানো, এটি 2018 পাবলিক সেক্টর বডিজ রেগুলেশন এবং 2010 ইকুয়ালিটি অ্যাক্ট দ্বারা প্রয়োজনীয় অন্তর্ভুক্তি এবং অ্যাক্সেসযোগ্যতার মানদণ্ড পূরণ করে তা নিশ্চিত করার জন্য পর্যালোচনা করা হচ্ছে। যারা বধির বা শ্রবণশক্তি কম তাদের জন্য, NHS এর ডিজিটাল দল ভবিষ্যতে ট্রান্সক্রিপ্ট এবং ব্রিটিশ সাইন ল্যাঙ্গুয়েজ (BSL) বিকল্পগুলি অফার করার জন্য কাজ করছে।

মর্টিমারব্যাখ্যা করেছেন যে ওয়েবসাইটের কিছু পুরানো উত্তরাধিকার-শৈলীর তথ্য-যা মাসে 50 মিলিয়নেরও বেশি হিট পায়-এ অনেকগুলি PDF ফাইল রয়েছে যা সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ নয়। 

এটি ডিজিটাল অন্তর্ভুক্তি এবং অ্যাক্সেসযোগ্যতার ক্ষেত্রে আসে, "আমি ঐতিহ্যগতভাবে বিশ্বাস করি, লোকেরা শেষের দিকে [এটি] সম্পর্কে চিন্তা করতে পছন্দ করে, কিন্তু আমরা এনএইচএস ডিজিটাল জুড়ে এটি স্থাপন করার চেষ্টা করছি যে আমাদের এই বিষয়গুলি সম্পর্কে চিন্তা করা শুরু করতে হবে। 

শুরু,” তিনি যোগ করেছেন। তিনি যুক্তি দেন যে এখন আগের চেয়ে অনেক বেশি, এমন একটি সংস্কৃতি গড়ে তোলা গুরুত্বপূর্ণ যা নিশ্চিত করে যে প্রত্যেক ব্যবহারকারী, নির্বিশেষে তারা রোগী বা এনএইচএসের একজন কর্মচারী হোক না কেন, সমস্ত ডিজিটাল পরিষেবাতে সমান অ্যাক্সেস রয়েছে। 

ফলস্বরূপ, মর্টিমার এবং তার দল দীর্ঘদিন ধরে বিদ্যমান সমস্যাগুলি মেরামত করতে সক্ষম হয়েছে, তবে তারা তাদের এগিয়ে যাওয়া থেকে বিরত রাখার জন্য একটি উচ্চতর বোধও অর্জন করেছে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url