মোবাইল দিয়ে ফাইবারে কাজ ফ্রি টাকা ইনকাম

কিভাবে Fiverr থেকে টাকা আয় করবেন - আপনি যদি Fiverr সম্পর্কে জানেন বা Fiverr সম্পর্কে কোথাও শুনে থাকেন এবং আপনিও Fiverr থেকে টাকা আয় করতে চান, তাহলে আজকে আমি এই আর্টিকেলের মাধ্যমে আপনাকে বলবো যে সব পরে Fiverr সে টাকা আয় এবং আপনি যদি পড়েন। ফাইবার থেকে কিভাবে ইনকাম করা যায়?

আমাদের এই পোস্টটি সম্পূর্ণ তাহলে আপনি খুব ভালোভাবে জানতে পারবেন যে Fiverr-এ অর্থ উপার্জন করতে কী কী খেয়াল রাখতে হবে।

বর্তমান সময়ে, সবকিছুই অনলাইনে হচ্ছে এবং এমন পরিস্থিতিতে, অনেক লোক বা সংস্থা তাদের কাজ করার জন্য ইন্টারনেটে লোক খুঁজছে, সেই কাজটি যে কোনও ধরণের ফটো এডিটিং, ওয়েব ডিজাইন, গ্রাফিক ডিজাইন, লোগো ডিজাইন, ভিডিও সম্পাদনা বা বিষয়বস্তু লেখা।

কিন্তু ইন্টারনেটে এই ধরনের বিশেষজ্ঞ এবং অভিজ্ঞতা সম্পন্ন লোক খুঁজে পাওয়া কঠিন, এবং অন্যদিকে যারা তাদের ক্ষেত্রে বিশেষজ্ঞ তাদের জন্য তাদের ক্লায়েন্ট খুঁজে পাওয়া কঠিন, তাহলে Fiverr এমন একটি প্ল্যাটফর্ম যা এই দুটিকে এক জায়গায় সংযুক্ত করে। .. Fiverr-এ, আপনি যদি চান, আপনি একজন পেশাদারের পরিষেবা নিতে পারেন বা আপনি যদি কোনও বিষয়ে পেশাদার হন তবে আপনি আপনার পরিষেবা অন্যকে দিতে পারেন।

এবং Fiverr এর সবচেয়ে ভালো ব্যাপার হল আপনি এতে যা খুশি তাই করতে পারবেন, যেমন ধরুন আপনি ফটো এডিটিং বা লোগো ডিজাইনে বিশেষজ্ঞ, তাহলে আপনি একই কাজ করে Fiverr থেকে অর্থ উপার্জন করতে পারবেন এবং এর জন্য আপনাকে শিখতে হবে। নতুন কিছু।এর প্রয়োজনও হবে না, অর্থাৎ যে কাজে আপনি পারদর্শী, ফাইভারে, আপনি একই কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন।

Fiverr কি?

Fiverr হল বিশ্বের বৃহত্তম এবং জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলির মধ্যে একটি যেখানে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ নিজের জন্য ফ্রিল্যান্স পরিষেবাগুলির সন্ধান করে, তাই আপনি যদি Fiverr এ আপনার ফ্রিল্যান্সিং পরিষেবাগুলি প্রদান করেন তবে আপনি এটি থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

Fiverr এ প্রোফাইল সেট আপ করার পরে, আপনাকে গিগ তৈরি করতে হবে যাতে আপনি ক্লায়েন্ট পাবেন এবং তারপরে আপনি যখন আপনার কাজটি সম্পূর্ণ করবেন এবং আপনার ক্লায়েন্টদের দেবেন, তখন আপনার ক্লায়েন্ট আপনাকে বিনিময়ে অর্থ দেবে। এবং আপনি যদি অন্য দেশের লোকদের সাথে কাজ করেন তবে তারা আপনাকে তাদের মুদ্রায় অর্থ প্রদান করবে।

অর্থাৎ, আপনি Fiverr-এ আপনার অ্যাকাউন্ট তৈরি করুন এবং কাজটি নিন এবং সম্পূর্ণভাবে কাজ করার পরে আপনার ক্লায়েন্টকে দিন, তারপর তারা আপনাকে আপনার কাজের জন্য সম্পূর্ণ টাকা দেয়, Fiverr এতে কিছু কমিশন রাখে এবং বাকি টাকা আপনাকে দেয়।

এতক্ষণে আপনি নিশ্চয়ই ভালোভাবে বুঝতে পেরেছেন যে Fiverr কী এবং এটি কীভাবে কাজ করে, তাহলে আসুন আমরা এখন বিস্তারিতভাবে জেনে নেই কিভাবে Fiverr থেকে টাকা আয় করা যায়।

মোবাইল দিয়ে ফাইবারে কাজ ফ্রি টাকা ইনকাম

Fiverr আজকের সময়ে অনলাইনে Paise উপার্জন করার জন্য একটি খুব বড় ওয়েবসাইট, এই প্ল্যাটফর্মে, অর্থ উপার্জন করতে, প্রথমে আপনাকে নিবন্ধন করতে হবে এবং আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং অ্যাকাউন্টটি সম্পূর্ণরূপে সেটআপ করতে হবে এবং আপনার অ্যাকাউন্টের সমস্ত বিবরণ নিখুঁত হওয়া উচিত যাতে আপনার প্রোফাইল সম্পূর্ণ পেশাদার দেখায়।

এর পরে আপনাকে আপনার অ্যাকাউন্টে লিখতে হবে যে আপনি কোন ক্ষেত্রে কাজ করেন এবং কোন কাজে আপনি বিশেষজ্ঞ যেমন কনটেন্ট রাইটিং, ফটো এডিটিং, ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ , লোগো ডিজাইন, ওয়েবসাইট ডিজাইন এবং আরও অনেক ক্ষেত্র। আপনি আপনার অনুযায়ী বেছে নিতে পারেন।

এবং এর পরে আপনাকে গিগস করতে হবে, আপনি যদি গিগস সম্পর্কে না জানেন তবে আমি আপনাকে বলি যে আপনি সোশ্যাল মিডিয়াতে যে কোনও পোস্ট পোস্ট করেন, আপনাকে গিগসকে Fiverr-এ রাখতে হবে এবং আপনি সেগুলিতে কী পরিষেবা দেবেন। এছাড়াও প্রবেশ করতে হবে, এবং যত তাড়াতাড়ি আপনার গিগস র‍্যাঙ্কিং করা শুরু করবে, আপনি কাজটি করার জন্য অর্ডার পেতে শুরু করবেন। 

তাহলে আসুন এখন জেনে নিই কোন 2টি কাজ করে আপনি Fiverr-এ অর্থ উপার্জন করতে পারবেন। তারপর আমরা জানবো কিভাবে Fiverr এ একাউন্ট তৈরি করতে হয়। কিভাবে আরো গিগ তৈরি করতে হয়.

Read More: Fb Attiude Caption Bangla

কন্টেন্ট লিখে টাকা আয় করুন

আপনি যদি ইন্টারনেট ব্যবহার করেন তবে আপনি অবশ্যই অনেক ওয়েবসাইট দেখেছেন যেখানে আপনি খুব ভাল তথ্য পড়তে পাবেন বা আপনি অনেক নিউজ ওয়েবসাইটের খবর পড়তে পাবেন, তখন সেগুলিতে লেখা নিবন্ধগুলি কোনও ব্যক্তির দ্বারা লেখা হয়। .

আপনি যদি একজন ভালো লেখক হন এবং আপনি যেকোন ধরনের নিউজ বা ব্লগ পোস্ট লিখতে পারেন, তাহলে আপনি Fiverr-এ এই দক্ষতা থেকে ভালো অর্থ উপার্জন করতে পারেন। একটি 1000 শব্দের ব্লগ পোস্টের জন্য, আপনি 5$ অর্থাৎ 350 ₹ কম পাবেন এবং যদি আপনার লেখার দক্ষতা ভাল হয় তাহলে আপনি 1000 শব্দের নিবন্ধের জন্য 20-30 ডলার পর্যন্ত নিতে পারেন।

তবে এর জন্য আপনার কনটেন্ট রাইটিং এর অভিজ্ঞতা থাকতে হবে, আপনি চাইলে শুরুতেই নিজের ওয়েবসাইট তৈরি করে তাতে কন্টেন্ট লিখে অনুশীলন করতে পারেন এবং কনটেন্ট রাইটিং এর দক্ষতা অর্জন করতে পারেন। ফাইবারে সর্বনিম্ন কত ডলারের কাজ পাওয়া যায়?

ফটো এডিটিং করে অর্থ উপার্জন করুন

ম্যান ইতিমধ্যে ফটো এডিটিং থেকে অর্থ উপার্জনের উপর একটি নিবন্ধ পোস্ট করেছে, যেখানে আমি বলেছিলাম যে আপনি ফটো এডিটিং করে ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন, এখন Fiverr-এ অনেক কোম্পানি রয়েছে যারা আপনাকে ফটো এডিটিং এর জন্য নিয়োগ দেয়। এবং আপনাকে তাদের জন্য ফটো এডিট করতে হবে। .

আপনি বিভিন্ন ফটো এডিটিং বা এমনকি ভেক্টর ইমেজ তৈরি করে অর্থ উপার্জন করতে পারেন এবং এখানে যদি আপনার ফটো এডিটিং ভাল থাকে তবে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

এবং এটি প্রয়োজনীয় নয় যে শুধুমাত্র কোম্পানিগুলি আপনাকে ফটো এডিটিং এর জন্য ভাড়া করে, তবে অনেক ব্যক্তি এবং ছোট ব্যবসার মালিকরাও একটি ভাল ফটো এডিটর খুঁজছেন।

ওয়েবসাইট ডিজাইন করে

আজকের সময়ে আপনি নিশ্চয়ই দেখেছেন, ইন্টারনেটে অনেক ব্লগ এবং ওয়েবসাইট রয়েছে, তাই আপনি এই ব্লগ এবং ওয়েবসাইটটি তৈরি করতে Fiverr-এ যেতে পারেন, আপনি যদি একজন বিকাশকারী হন এবং কীভাবে একটি ব্লগ ওয়েবসাইট ডিজাইন করতে জানেন। আপনার দক্ষতা, আপনি আপনার কাজের জন্য একটি ভাল পরিমাণ অর্থ নিতে পারেন। ফাইবার থেকে ইনকাম,ফাইবার থেকে আয়

কিন্তু ওয়েব ডিজাইন থেকে অর্থ উপার্জন করতে আপনার অবশ্যই ওয়েব ডিজাইনের পেশাদার দক্ষতা থাকতে হবে তবেই আপনি এটি থেকে ভাল অর্থ উপার্জন করতে পারবেন। কিন্তু আপনি যদি ওয়েব ডিজাইনিং জানেন তবে আপনি সত্যিই ফাইভারে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

কারণ Fiverr এ আপনি ছোট থেকে বড় সব ধরনের ব্যবসার মালিক পাবেন যাদের তাদের ব্যবসার জন্য একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং তারা অনেক টাকা দিতে প্রস্তুত।

Read More: মেয়ে পটানোর রোমান্টিক কথা ও কবিতা 

Fiverr-এ ভিডিও এডিটিং

ভিডিও এডিট করেও Fiverr থেকে টাকা আয় করা যায়, আজ ইনস্টাগ্রাম এবং ইউটিউবের মত প্লাটফর্মে প্রতিদিন কোটি কোটি ভিডিও আপলোড করা হয়। এছাড়াও 5টি ভিডিও আপলোড করতে হয়।

এখন এমন পরিস্থিতিতে, তিনি যদি সমস্ত কাজ নিজেই করেন তবে তাকে আরও বেশি সময় দিতে হবে, সেজন্য তিনি ভিডিও সম্পাদনার জন্য একজন লোক নিয়োগ করেন, যিনি ভিডিওটি সম্পাদনা করতে পারেন এবং তাকে সামনে টাকা দিতে পারেন।

এবং এটি ছাড়াও, অনেকে তাদের ভিডিও সম্পাদনা করার জন্য Fiverr-এ ভিডিও এডিটর অনুসন্ধান করতে থাকে এবং আপনি যদি একজন সঠিক ক্লায়েন্ট খুঁজে পান তবে আপনি তার জন্য স্থায়ী ভিত্তিতে কাজ করে ভাল অর্থ উপার্জন করতে পারেন।

মাইক্রোসফট অফিস ব্যবহার করে

আমরা সবাই জানি, মাইক্রোসফট অফিসে আপনি ওয়ার্ড , এক্সেল , পাওয়ার পয়েন্ট ইত্যাদিতে আপনার কাজ করেন এবং এমন অনেক কোম্পানি আছে যাদের মাইক্রোসফট অফিসের অনেক কাজ আছে।

এসি কোম্পানি ফাইভারে এমন লোক খুঁজে পায় যারা এই কাজটি করে।আপনি যদি মাইক্রোসফট অফিসে ওয়ার্ড, এক্সেল বা পাওয়ার পয়েন্টে বিশেষজ্ঞ হন, তাহলে আপনি Fiverr-এ এই কাজগুলো করতে পারেন এবং ভালো অর্থ উপার্জন করতে পারেন।

Fiverr-এ লোগো ডিজাইন

আপনি নিশ্চয়ই অনেক কোম্পানির লোগো দেখেছেন বা যখনই আপনি কোনো ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল দেখবেন, আপনি অবশ্যই সেই লোগোটি দেখে থাকবেন।

Fiverr-এ, আপনি লোগো ডিজাইনের জন্য গিগও তৈরি করতে পারেন এবং আপনি লোগো তৈরি করতে পারেন, এটি $ 10 পর্যন্ত প্রদান করা হয়।

একটি লোগো তৈরি করার জন্য আপনার ভাল দক্ষতা প্রয়োজন কারণ খুব কম লোকই আপনাকে একটি সাধারণ লোগো তৈরি করার জন্য নিয়োগ করবে, তাই আপনাকে লোগোতে একটি পেশাদার লোগো ডিজাইনও দিতে হবে।

যাইহোক , একটি লোগো তৈরি করা খুব কঠিন কাজ নয় , আপনি canva.com ব্যবহার করতে চান কিনা, আপনি খুব সহজেই একটি খুব পেশাদার লোগো তৈরি করতে পারেন।

কিভাবে Fiverr এ একটি অ্যাকাউন্ট তৈরি করবেন

Fiverr থেকে অর্থ উপার্জন করতে, প্রথমে আপনাকে এটিতে আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং আপনার প্রোফাইলটিকে একটি পেশাদার চেহারা দিতে হবে।

Fiverr-এ একটি অ্যাকাউন্ট তৈরি করতে, প্রথমে আপনি Fiverr.com এ যান এবং আপনি "বিক্রেতা হন" বোতামটি পাবেন, এটিতে ক্লিক করুন এবং আপনার ইমেল অ্যাকাউন্ট দিয়ে লগইন করুন।

ফাইবার থেকে কিভাবে ইনকাম করা যায়? । মোবাইল দিয়ে ফাইবারে কাজ

আর আপনি যদি একজন মোবাইল ব্যবহারকারী হন, তাহলে Fiverr.com ওপেন করার পর জয়েন বাটনে ক্লিক করুন এবং আপনার ফেসবুক বা ইমেল দিয়ে লগইন করুন এবং মেনু থেকে ড্যাশবোর্ডে গিয়ে স্টার্ট সেলিং-এ ক্লিক করুন এবং তারপর সেলার বাটন হয়ে উঠুন। এবং continue-এ ক্লিক করলে আপনার সামনে একটি ফর্ম খুলবে।

এখন এখান থেকে আপনাকে আপনার প্রোফাইল সেটআপ করতে হবে, এখানে আপনাকে কিছু জিনিসের যত্ন নিতে হবে যেমন এখানে আপনাকে শুধুমাত্র সঠিক তথ্য দিতে হবে এবং আপনাকে একটি প্রোফাইল তৈরি করতে হবে যা একেবারে পেশাদার দেখায় এবং যখনই কেউ আপনার প্রোফাইল দেখবে, তখনই এটি দেখতে হবে যেমন আপনি যা করছেন তাতে আপনি পেশাদার এবং আপনার ভাল অভিজ্ঞতা আছে।

আপনি একটি বড় ফর্ম পাবেন যেখানে আপনাকে আপনার সম্পূর্ণ বিবরণ দিতে হবে, যেমন আপনার নাম, আপনি কোন বিভাগে বিশেষজ্ঞ, আপনি কোন কলেজ থেকে পড়াশোনা করেছেন এবং আপনাকে আপনার সম্পর্কে 150+ শব্দের বর্ণনা দিতে হবে। তো চলুন জেনে নিই ধাপে ধাপে।

পুরো নাম - এতে আপনাকে আপনার প্রথম এবং শেষ নাম লিখতে হবে, মনে রাখবেন যে আপনি ছাড়া আর কেউ এই নামটি দেখতে পারবেন না, যাতে আপনি এতে আপনার আসল নাম ব্যবহার করতে পারেন।

প্রোফাইল পিক - আপনাকে এতে নিজের একটি ছবি রাখতে হবে, মনে রাখবেন যে আপনি এটিতে আপনার নিজের ছবি রাখবেন, কোনও বিখ্যাত ব্যক্তি বা স্থানের ছবি রাখবেন না। আপনার আসল চেহারা দেখে মানুষ আপনাকে বিশ্বাস করবে।

বর্ণনা - এটিতে, আপনাকে 150+ শব্দে নিজের সম্পর্কে লিখতে হবে যেমন আপনি কোন ক্ষেত্রে বিশেষজ্ঞ এবং আপনি কোন কাজ জানেন ইত্যাদি। 

VBA এক্সেল, ওয়ার্ড, অটোমেশন, নেটওয়ার্কে 15 বছরের বেশি অভিজ্ঞতা। ক্লায়েন্টের সন্তুষ্টি আমার সর্বোচ্চ অগ্রাধিকার, ক্লায়েন্ট খুশি না হলে সম্পূর্ণ ফেরত। আমি কর্পোরেট বিশ্ব, বাজেট এবং সময়ের উদ্বেগ বুঝতে পারি। "দ্রুত ডেলিভারি | পেশাদার পদ্ধতি | অর্থের মূল্য"

ভাষা - এতে, আপনি যে ভাষাগুলি জানেন তা নির্বাচন করতে হবে, পাশাপাশি আপনি কোন ভাষাটি ভাল বলতে জানেন তা নির্বাচন করতে হবে।

এই সব হয়ে গেলে, আপনাকে Continue-এ ক্লিক করতে হবে। এবং এর পরে আরেকটি ফর্ম আসবে যেখানে আপনাকে আপনার বিবরণ দিতে হবে।

আপনার পেশা - এতে আপনাকে সেই বিভাগগুলি নির্বাচন করতে হবে যেগুলির পরিষেবা আপনি Fiverr-এ প্রদান করতে যাচ্ছেন।

দক্ষতা - এতে আপনাকে সমস্ত দক্ষতা যোগ করতে হবে এবং এটিও যোগ করতে হবে যে আপনি কোন দক্ষতায় কতটা দক্ষ।

শিক্ষা - এতে আপনাকে আপনার কোলাজ এবং শিক্ষা বলতে হবে, যদিও আপনি এটি ছেড়ে দিতে পারেন তবে আমি আপনাকে পরামর্শ দেব না।

সার্টিফিকেশন - এটিতে আপনি আপনার শংসাপত্র এবং পুরস্কার যোগ করতে পারেন অথবা আপনি এটি ছেড়েও দিতে পারেন।

ব্যক্তিগত ওয়েবসাইট - আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তবে এটি যোগ করুন বা আপনি এটি ফাঁকা রাখতে পারেন।

এর পরে continue-এ ক্লিক করুন এবং আপনি চাইলে আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট Fiverr-এর সাথে সংযুক্ত করতে পারেন এবং আপনার মোবাইল নম্বর যোগ করতে পারেন।

তাহলে চলুন, আপনি আপনার Fiverr প্রোফাইল সম্পূর্ণ প্রস্তুত করে ফেলেছেন, তাহলে আসুন এখন জেনে নিই কিভাবে গিগ তৈরি করবেন। 

ফাইভারে কীভাবে গিগ তৈরি করবেন

আপনার প্রোফাইল সম্পূর্ণ হলে ফাইভারে গিগ তৈরি করা খুব সহজ, তারপরে আপনাকে গিগস তৈরি করতে গিগস বিকল্পে যেতে হবে, তারপরে আপনাকে ক্রিয়েট এ গিগ -এ ক্লিক করতে হবে ।

ফাইবার থেকে কিভাবে ইনকাম করা যায়? । মোবাইল দিয়ে ফাইবারে কাজ

Create A Gig এ ক্লিক করার সাথে সাথেই আপনার সামনে অনেকগুলো অপশন চলে আসবে, আপনাকে একে একে সব অপশন পূরণ করতে হবে। এবং আপনি শেষ ধাপটি সম্পূর্ণ করার সাথে সাথে আপনার গিগ প্রস্তুত হয়ে যাবে, তারপর যদি কেউ আপনার গিগে আসার পরে অর্ডার দেয় তবে আপনি তার অর্ডার নিতে পারেন।

আপনি আজ শিখেছেন

আমি আশা করি আপনি আমার এই নিবন্ধটি পছন্দ করেছেন কিভাবে Fiverr থেকে অর্থ উপার্জন করতে হয়) এবং আপনি যদি সত্যিই ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপার্জন করতে চান তাহলে Fiverr সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। তাই আপনি Fiverr প্ল্যাটফর্মে যেতে পারেন।

এর সাথে, এই পোস্টের জন্য আপনার যদি কোন প্রশ্ন বা পরামর্শ থাকে, তাহলে আপনি মন্তব্যের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা শীঘ্রই আপনাকে উত্তর দেব।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url