ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়া

 

আপনি যদি না জানেন ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য কোন সমস্যা নেই। কারণ এই সম্পূর্ণ পোস্টটি পড়ার পর, আপনি ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে জামালপুর ট্রেনের ভাড়া সম্পর্কে সঠিক এবং সঠিক তথ্য জানতে পারবেন। এটি বাংলাদেশ রেলওয়ের অন্যতম ব্যস্ত সড়ক।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২ । ঢাকা থেকে জামালপুর ভাড়া - Dhaka to Jamalpur Train

প্রতিদিন হাজার হাজার মানুষ নিয়মিত ট্রেনে করে ঢাকা থেকে জামালপুর ট্রেনে যাতায়াত করে। এই বিশাল জনসংখ্যার পরিবহন ব্যবস্থাকে আরও সুন্দর ও ঝামেলামুক্ত করতে বাংলাদেশ রেলওয়ে অসংখ্য ট্রেন পরিচালনা করছে। তাই আপনি সহজেই আপনার গন্তব্য থেকে ট্রেনে ভ্রমণ করতে পারেন।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া 

আপনার যাত্রা শুরু করার আগে আপনাকে কিছু জিনিস জানা দরকার। এগুলো হল ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিটের মূল্য। এগুলো জানা আপনাকে আপনার যাত্রাকে অবাঞ্ছিত জ্যাম থেকে বাঁচাতে সাহায্য করবে। তাহলে চলুন দেখে নেই ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য।

Read More: Fb Attiude Caption Bangla

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়

ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে জানার আগে আপনাকে আরও তথ্য জানতে হবে। আপনি যদি তাদের জানেন তবে আপনি আপনার ভ্রমণের পরিকল্পনা আরও সুন্দরভাবে করতে পারেন।

ঢাকা থেকে জামালপুর কত কিলোমিটার

Dhaka to Jamalpur Distance

430 কিলোমিটার

ট্রেনের মোট সংখ্যা (দৈনিক)

8

আন্তঃনগর ট্রেনের মোট সংখ্যা

4

মেল/এক্সপ্রেস ট্রেনের মোট সংখ্যা

3

ঢাকা থেকে জামালপুর (প্রথম ট্রেন)

Dewangonj Commuter (47)

ঢাকা থেকে জামালপুর (শেষ ট্রেন)

ভাওয়াল এক্সপ্রেস (55)

ঢাকা থেকে জামালপুর ট্রেন রুটের অন্যান্য তথ্য

ঢাকা থেকে জামালপুর ট্রেনের তালিকা

ঢাকা থেকে জামালপুরের পাশাপাশি জামালপুর থেকে ঢাকা পর্যন্ত চারটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এইগুলো ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩ । ঢাকা টু জামালপুর ভাড়া

  • তিস্তা এক্সপ্রেস

  • অগ্নিবিনা

  • ব্রহ্মপুত্র এক্সপ্রেস

  • যমুনা এক্সপ্রেস

কিছু মেইল ​​ট্রেনও আছে যেগুলো একই রুটে চলে। কম বাজেটের যাত্রীদের জন্য মেইল ​​ট্রেন আরামদায়ক। মেইল ট্রেনগুলো

  • ময়মনসিংহ এক্সপ্রেস

  • দেওয়ানগঞ্জ কমিউটার

  • জামালপুর কমিউটার

  • ভাওয়াল এক্সপ্রেস

  • ঢোলেসরী এক্সপ্রেস

ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী

আপনি যদি জামালপুর যেতে চান, একটি জিনিস মনে করিয়ে দেওয়া উচিত যে শুধুমাত্র একটি ডেডিকেটেড ট্রেন আছে। অন্য ট্রেনগুলো জামালপুরে নিবেদিত নয়। ওই ট্রেনগুলো জামালপুরে বিরতি নেয়। আমরা নিচে ঢাকা থেকে জামালপুরের ট্রেনের সময়সূচী দিয়েছি। যাত্রা করার আগে আপনার চেক করা উচিত।

ট্রেনের নাম [কোড]

ছাড়ার সময়

আগমনের সময়

ছুটির দিন

তিস্তা এক্সপ্রেস [707]

সকাল 07.30

সকাল ১১.৩০ মিনিট

সোমবার

অগ্নিবিনা [735]

11.00 am

03.05 pm

কোন অফ ডে

ব্রহ্মপুত্র এক্সপ্রেস [743]

06.15 pm

রাত ১০.৪৫ মিনিট

কোন অফ ডে

যমুনা এক্সপ্রেস [745]

04.45 pm

09.25 pm

কোন অফ ডে

জামালপুর এক্সপ্রেস [799]

সকাল ১০.৩০ মিনিট

04.05 pm

কোন অফ ডে

জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী

যদিও জামালপুর থেকে বেশ কিছু ট্রেন সার্ভিস আছে। কিন্তু ঢাকায় আসে মাত্র তিনটি মেইল ​​ট্রেন।

এইগুলো

জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী

  • দেওয়ানগঞ্জ কমিউটার

  • জামালপুর কমিউটার

  • ভাওয়াল এক্সপ্রেস

উপরের ট্রেন পরিষেবা সপ্তাহে সাত দিন চলে।

নিম্নলিখিত সারণীতে, আমি জামালপুর থেকে ঢাকা ট্রেনের সম্পূর্ণ সময়সূচী প্রদান করেছি। ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩ । ঢাকা টু জামালপুর ভাড়া

ট্রেনের নাম [কোড]

ছাড়ার সময়

আগমনের সময়

ছুটির দিন

তিস্তা এক্সপ্রেস [708]

03.50 pm

08.00 pm

সোমবার

অগ্নিবিনা [736]

সন্ধ্যা 06.30

রাত ১১.০০ ঘ

কোন অফ ডে

ভ্রমপুত্র এক্সপ্রেস [744]

সকাল 07.30

12.40 pm

কোন অফ ডে

যমুনা এক্সপ্রেস [746]

03.15 am

সকাল ০৭.৪৫ মিনিট

কোন অফ ডে

জামালপুর এক্সপ্রেস [800]

05.45 am

রাত 11.30

কোন অফ ডে

Read More: মেয়ে পটানোর রোমান্টিক কথা ও কবিতা 

জামালপুর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে জামালপুর সময়সূচী বাংলায় দেখতে নিচের টেবিল অনুসরণ করুন। নিম্নে এই রুটে ৪ টি আন্তনগর , ২ টি কমিউটার এবং ১টি মেইল ট্রেন চলাচল করে।

জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩

জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী বিস্তারিত

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩


তিস্তা এক্সপ্রেস

তিস্তা এক্সপ্রেস সপ্তাহে ৬ দিন চলে। এটা সোমবার চলে না । এটি জামালপুর থেকে বিকাল 03.50 মিনিটে যাত্রা শুরু করে এবং 08.00 টায় ঢাকায় পৌঁছায়। তিস্তা এক্সপ্রেসের ট্রেন নম্বর 707 এবং 708। একইভাবে ঢাকা থেকে চলার সময় এটি সকাল 07.30 টায় যাত্রা শুরু করে এবং জামালপুর পৌঁছায় 11.30 টায়।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী


অগ্নিবিনা এক্সপ্রেস

অগ্নিবিনা এক্সপ্রেস আরেকটি আন্তঃনগর ট্রেন যা জামালপুর থেকে ঢাকা চলে। এটি সপ্তাহে সাত দিন চলে। এটি জামালপুর থেকে সন্ধ্যা ৬.৩০ মিনিটে ছেড়ে যায় এবং ঢাকায় পৌঁছায় রাত ১১টায়। ঢাকা থেকে যাত্রা শুরু হয় সকাল ১১টায় এবং পৌঁছায় বিকেল ৩.০৫ মিনিটে।

ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী


ব্রহ্মপুত্র এক্সপ্রেস

অগ্নিবীণার মতো ভ্রমপুত্র এক্সপ্রেসও জামালপুর থেকে ঢাকা পর্যন্ত চলাচল করে। ছুটির দিন নেই। এটি সকাল 07.35 এ যাত্রা শুরু করে এবং 12.30 এ ঢাকায় পৌঁছায়। এটি ঢাকা থেকে সন্ধ্যা ৬.১৫ মিনিটে ছেড়ে যায় এবং জামালপুরে পৌঁছায় রাত ১০.৪৫ মিনিটে

যমুনা এক্সপ্রেস

যমুনা এক্সপ্রেস হল শেষ আন্তঃনগর ট্রেন যা 3.15 এ যাত্রা শুরু করে এবং 7.40 এ ঢাকায় পৌঁছায়। তিস্তা এক্সপ্রেসের বিপরীতে, যমুনা এক্সপ্রেসের কোনো ছুটি নেই। ঢাকা থেকে যমুনা এক্সপ্রেস বিকেল ৪.৪৫ মিনিটে যাত্রা শুরু করে রাত ৯.৩০ মিনিটে জামালপুরে পৌঁছায়।

ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী টিকেট ও ভাড়া ২০২৩ । জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩ ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ২০২২


জামালপুর এক্সপ্রেস

জামালপুর এক্সপ্রেস সকাল ১০.৩০ মিনিটে ঢাকা থেকে যাত্রা শুরু করে এবং ৬ ঘণ্টা পর বিকেল ৪.০৫ মিনিটে জামালপুরে পৌঁছায়। একইভাবে জামালপুর থেকে যাত্রা শুরু করে সকাল ০৫.৪৫ মিনিটে এবং ঢাকায় পৌঁছায় রাত ১১.৩০ মিনিটে।

ঢাকা থেকে জামালপুর বা জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে মন্তব্য ফর্মে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে জানার আগে আপনাকে আরও তথ্য জানতে হবে। আপনি যদি তাদের জানেন তবে আপনি আপনার ভ্রমণের পরিকল্পনা আরও সুন্দরভাবে করতে পারেন।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী


যেকোন স্থানে ট্রেনে ভ্রমণ করার আগে অবশ্যই আপনার গন্তব্য থেকে সেই স্থানের ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন। ঢাকা থেকে জামালপুর যাতায়াত অস্বাভাবিক কিছু নয়।

আপনি ইতিমধ্যেই জানেন যে আন্তঃনগর এবং মেইল/এক্সপ্রেস ট্রেন এই রাস্তায় চলে। তাই আপনি আপনার প্রয়োজন অনুযায়ী এই দুই ধরনের ট্রেনের যেকোনো একটি থেকে ট্রেনের টিকিট বুক করে ঢাকা থেকে জামালপুর যেতে পারেন।

আমরা ঢাকা থেকে জামালপুর আন্তঃনগর ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে জামালপুর মেইল ​​ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানাব। আপনি আপনার প্রয়োজন সম্পর্কে বিস্তারিত জানতে পারেন. তাহলে চলুন দেখে নেওয়া যাক ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী।

Read More: মেয়ে পটানোর রোমান্টিক কথা ও কবিতা 

ঢাকা থেকে জামালপুর আন্তঃনগর ট্রেনের সময়সূচী

এই রুটে প্রতিদিন মোট 5টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। ঢাকা থেকে জামালপুর যাতায়াতের জন্য যেকোনো ট্রেনে যেতে পারেন। আপনি যদি এই রুটের আন্তঃনগর ট্রেনে ভ্রমণ করেন তবে আপনি খুব দ্রুত ভ্রমণ করবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক ঢাকা টু জামালপুর আন্তঃনগর ট্রেনের সময়সূচী।

ট্রেনের নাম

ছাড়ার সময়

আগমনের সময়

বন্ধের দিন

আপনি প্রকাশ করতে পারেন (707)

সকাল 07:30

11:29 AM

সোমবার

অগ্নিবিনা এক্সপ্রেস (735)

সকাল 11.00 টা

বিকাল 03:00 PM

না

যমুনা এক্সপ্রেস (745)

বিকাল ৪:৪৫

9:20 PM 

না

ভরমপুত্র এক্সপ্রেস (743)

সন্ধ্যা ৬:১৫

10:45 PM

না

জামালপুর এক্সপ্রেস (799)

সকাল 10:30

04:05 PM

না

ঢাকা থেকে জামালপুর মেইল ​​ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে জামালপুর রুটে প্রতিদিন ৩টি মেইল ​​এক্সপ্রেস ট্রেন চলাচল করছে। আপনি যদি কম খরচে আপনার ট্রিপ সম্পূর্ণ করতে চান, তাহলে আপনি জামালপুর মেইল ​​এক্সপ্রেস ট্রেনের ঢাকার টিকিট বুক করতে পারেন।

তবে এসব ট্রেন ঢাকা থেকে জামালপুর যেতে একটু বেশি সময় নেয়। তাই আপনার হাতে পর্যাপ্ত সময় থাকলে আপনি ঢাকা থেকে জামালপুর মেইল ​​এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারেন। এসব ট্রেনের ভাড়া আন্তঃনগর ট্রেনের তুলনায় তুলনামূলকভাবে কম। আসুন ঢাকা থেকে জামালপুর পর্যন্ত সমস্ত মেইল ​​ট্রেনের সময়সূচী দেখি।

ট্রেনের নাম

ছাড়ার সময়

আগমনের সময়

বন্ধের দিন

Dewangonj commuter (47)

5:40 AM 

সকাল ১০:২২

না

Jamalpur commuter (51)

03:40 PM

08:48 PM

না

ভাওয়াল এক্সপ্রেস (55)

9:20 PM

3:22 AM

না


দ্রষ্টব্য: বিভিন্ন অপ্রত্যাশিত কারণে ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী পরিবর্তন হতে পারে।

ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিটের ভাড়া

আপনি ইতিমধ্যে ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জেনেছেন। ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিটের মূল্য নীচে একটি টেবিলের মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

আমরা এখানে যে দামগুলি উল্লেখ করেছি তা বিভিন্ন কারণে পরিবর্তিত হতে পারে। এই মূল্যের সাথে 15% ভ্যাট যোগ করে আপনাকে ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিট বুক করতে হবে। আমরা প্রতিটি ক্লাস অনুযায়ী ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিটের মূল্য উল্লেখ করেছি।

ঢাকা টু জামালপুর ট্রেনের ভাড়া

সিট ক্লাস

টিকিটের মূল্য (15% ভ্যাট)

শুভন

185 BDT TK

শুভন চেয়ার

220 BDT TK

প্রথম আসন

295 BDT TK

প্রথম জন্ম

440 BDT TK

Snigdha

420 BDT TK

এসি

506 BDT TK

ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিটের মূল্য

দ্রষ্টব্য: বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন কারণে টিকিটের মূল্য পরিবর্তন করে। ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিটের মূল্য ব্যতিক্রম নয়।

আপনি আপনার ঢাকা থেকে জামালপুর ট্রেনের টিকিট অনলাইনে বুক করতে পারেন এখানে চেক করুন

আমরা আশা করি আপনি  এখন পর্যন্ত ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে আরও জানতে পারবেন  । এই বিষয়ে আপনার কোন প্রশ্ন থাকলে, আপনি নীচের মন্তব্যে আমাদের সাথে সেগুলি ভাগ করতে পারেন৷ 

আপনি যদি ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কিত এই সম্পূর্ণ পোস্টটি পছন্দ করেন তবে আপনি এটি থামিয়ে আপনার পরিবারের সাথে শেয়ার করতে পারেন। আপনি প্রথমে আপডেট পোস্ট পেতে আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করতে পারেন


Read More: Fb Attiude Caption Bangla

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url