কিভাবে অনলাইনে ট্রেনের টিকিট বিডি কিনবেন? বাংলাদেশ রেলওয়ে অ্যাপস

2022 সালের আগস্টে বাংলাদেশ রেলওয়ের অনলাইন ট্রেন টিকিটের উপর নতুন নিয়ম আরোপ করা হয়েছে। আপনার কি অনলাইন ট্রেনের টিকিটের প্রয়োজন? বাংলাদেশ রেলওয়ের ই-টিকিট সম্পর্কে এই পোস্টে শেয়ার করলাম । বাংলাদেশ রেলের টিকিট বুকিং তেমন কঠিন নয়।

কালো টিকিট অপসারণের জন্য, সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে ঘোষণা করেছে যে "যাত্রা যাত্রীর নাম এবং টিকিট বুকিং নাম একই হতে হবে"। এছাড়াও, একটি বিডি অনলাইন ট্রেনের টিকিট কেনার জন্য একটি জাতীয় পরিচয়পত্র (NID) প্রয়োজন। একজন ব্যবহারকারী তার পরিবারের সদস্যদের সর্বোচ্চ 04টি আসনের জন্য বাংলাদেশ রেলের টিকিট বুকিং করতে পারেন ।

কিভাবে অনলাইনে ট্রেনের টিকিট বিডি কিনবেন? 

ট্রেন স্টেশনের টিকিট কাউন্টার থেকে বাংলাদেশ রেলের টিকিট বুকিংয়ের জন্য, আপনি যে রেলওয়ে স্টেশন থেকে ভ্রমণ করতে চান সেই রেলওয়ে টিকিট কাউন্টারে যেতে হবে। যাত্রার সময়ের আগে যাত্রীকে কাউন্টারে যেতে হবে। আপনি যদি আরামদায়ক ভ্রমণ করতে চান তবে আপনাকে আগে একটি বিডি অনলাইন ট্রেনের টিকিট বুক করতে হবে। অন্যথায়, বিডি ট্রেনের অনলাইন টিকিট বা আপনার প্রত্যাশিত আসন মিস করার সুযোগ রয়েছে।

আপনি যদি ট্রেনে ভ্রমণ করতে চান তবে আপনি অনলাইনে বাংলাদেশ রেলের টিকিট বুকিং করতে পারেন। এই ই-টিকেটের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে আপনাকে স্টেশনে না গিয়ে অনলাইনে ট্রেনের টিকিট বুক করার সুবিধা দেয়। এই পোস্টে, আমি আপনাকে বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং অনলাইন সিস্টেম সম্পর্কে সমস্ত তথ্য সরবরাহ করব। আমি আপনার ট্রিপ আরও ভাল করতে আপনাকে সাহায্য করতে এখানে আছি.

সুচিপত্র

কিভাবে বাংলাদেশ রেলওয়ে অনলাইন ট্রেন টিকেট বা অনলাইন ট্রেন টিকেট বিডি কিনবেন?

ই-টিকিট বাংলাদেশ রেলওয়ে আজকাল জনপ্রিয়। যারা বিডি অনলাইন ট্রেনের টিকিট চান, একটি অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ের জন্য এই 5টি সহজ ধাপ অনুসরণ করুন।

ধাপ 1:

  • বিডি অনলাইন ট্রেনের টিকিট কিনতে, অফিসিয়াল ওয়েবসাইট ( https://eticket.railway.gov.bd/ ) দেখুন।

  • রেজিস্টার ক্লিক করুন এবং আপনার নাম, ইমেল, মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে ফর্মটি পূরণ করুন।

  • আপনি যদি ইতিমধ্যে নিবন্ধিত হন, তাহলে আপনার ই-মেইল, ব্যবহারকারীর পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন।

ই টিকেট বাংলাদেশ রেলওয়ে

ধাপ ২:

  • লগইন করার পর, "ড্যাশবোর্ড" নামের মেনুতে ক্লিক করুন ।

  • বাম পাশের মেনু থেকে আপডেট তথ্য ক্লিক করুন , তারপরে যাত্রীর নাম, জন্ম তারিখ, ঠিকানা (NID পছন্দের মতো), লিঙ্গ, পোস্টকোড এবং সনাক্তকরণ নম্বর (NID) টাইপ করুন এবং আপনার প্রোফাইল আপডেট করুন ক্লিক করুন ।

  • আপনি চাইলে আপনার মোবাইল নম্বর এবং ইমেল ঠিকানা পরিবর্তন করতে পারেন।

  • এখন হোম মেনুতে ক্লিক করুন এবং আপনার ভ্রমণের বিবরণ যেমন ঢাকা থেকে উল্লাপাড়া, যাত্রার তারিখ এবং মোট ব্যক্তি (প্রাপ্তবয়স্ক/শিশু) ইত্যাদি নির্বাচন করুন এবং খুঁজুন বাটনে ক্লিক করুন।

  • তারপর আপনাকে "টিকেট ক্রয়" বোতামে ক্লিক করতে হবে । তারপর নিচের ছবির মত সিট বুকিং এর জন্য একটি ওয়েবপেজ দেখতে পাবেন।

বাংলাদেশ রেলের টিকেট বুকিং

ধাপ 3: 

  • এই ধাপগুলি সম্পূর্ণ করার পরে, আপনাকে "অটো-সিলেক্ট"  বা "সিট সিলেকশন" এ ক্লিক করে আপনার সিট এবং রুট নির্বাচন করতে হবে  ।

ধাপ 4:

  • যদি ট্রেনের সিট পাওয়া যায়, তাহলে আপনি নিচে টিকিটের ভাড়া এবং পেমেন্ট পদ্ধতি দেখতে পাবেন (যেমন ভিসা কার্ড/রকেট/বিকাশ ইত্যাদি)।

  • আপনি যখন আপনার অর্থপ্রদান সম্পূর্ণ করবেন, আপনি বাংলাদেশ রেলওয়ে থেকে একটি ইমেল পাবেন। আপনাকে আপনার অনলাইন ট্রেনের টিকিট প্রিন্ট করতে হবে যা আপনার ইমেলে সংযুক্ত করা হবে।

bd অনলাইন ট্রেনের টিকিট

ধাপ 5:

  • বিডি অনলাইন ট্রেনের টিকিট সফলভাবে পেমেন্ট করার পরে, আপনি একটি নিশ্চিতকরণ রসিদ দেখতে পাবেন।

  • অবশেষে, আপনি ই-টিকিট বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট ব্যবহার করে আপনার অনলাইন ট্রেন টিকিট বিডি সম্পূর্ণ করেছেন।

  • বাংলাদেশ রেলওয়ের সেই অনলাইন টিকিটের একটি প্রিন্ট আউট নিয়ে যাত্রার জন্য সংরক্ষণ করুন।

অনলাইন ট্রেনের টিকিট বিডিঅনলাইন ট্রেনের টিকিট বিডি

বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট কেনার সময় বিকাশের মাধ্যমে কীভাবে অর্থ প্রদান করবেন?

আপনি বিকাশ, রকেট, ক্রেডিট কার্ড, ভিসা কার্ড, মাস্টারকার্ড ইত্যাদির মাধ্যমে একটি বিডি অনলাইন ট্রেনের টিকিট কিনতে পারেন। যেহেতু বিকাশ এবং রকেট বেশি জনপ্রিয়, আপনি অনলাইন টিকিট কেনার সময় বিকাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আপনার অর্থপ্রদান করতে পারেন বাংলাদেশ রেলওয়ে/বাংলাদেশ রেল অনলাইনে টিকিট বুকিং।

বিকাশ পেমেন্টের জন্য, আপনি পেমেন্ট বিকল্পে চিত্রের নীচে দেখতে পাবেন। তারপর বিকাশ পিন এবং আপনার অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ের সম্পূর্ণ বুকিং দিন। আপনার বাংলাদেশ রেলের টিকিট বুকিং সফলভাবে সম্পন্ন হয়েছে।

অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ে

কিভাবে অনলাইনে ট্রেনের টিকিট বিডি ভেরিফাই করবেন?

বিডি অনলাইন ট্রেনের টিকিট যাচাই করতে, ভেরিফাই টিকিট নামের উপরের মেনুতে ক্লিক করুন । তারপর অনলাইনে প্রিন্ট করা নির্বাচন করুন এবং আপনার ই টিকিটে বাংলাদেশ রেলওয়ের দেওয়া পিন নম্বরটি রাখুন এবং আপনার মোবাইল নম্বর দিন। তারপর যাচাই বাটনে ক্লিক করুন । যদি কেউ আপনার টিকিট মিথ্যা উপায়ে বুক করে থাকে, আপনি এই প্রক্রিয়ায় আপনার অনলাইন ট্রেনের টিকিট বিডি যাচাই করতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে আপনার বাংলাদেশ রেলের টিকেট বুকিং সত্য/রিয়েল।

রেল শেবা মোবাইল অ্যাপসের মাধ্যমে কিভাবে অনলাইনে ট্রেনের টিকিট বিডি কিনবেন?

ডাউনলোড বোতামের নিচে ক্লিক করুন এবং আপনার মোবাইলে Rail sheba অ্যাপ ইনস্টল করুন। তারপর আপনার মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন যা আপনি আগে নিবন্ধন করেছেন। সাইন ইন করার পরে, যাত্রার তারিখ, যাত্রার রুট এবং মোট ব্যক্তি লিখে ট্রেনটি অনুসন্ধান করুন। উপলব্ধ ট্রেন অনুসন্ধান করুন এবং বাংলাদেশ রেল টিকিট বুকিংয়ের জন্য আসন নির্বাচন করুন। তারপর বিকাশ/রকেট/ভিসা কার্ড/মাস্টারকার্ড ইত্যাদির মাধ্যমে ক্রয় এবং সম্পূর্ণ পেমেন্টে ক্লিক করুন।

সফল অর্থপ্রদানের পরে, আপনি মোবাইল অ্যাপ এবং ইমেল অ্যাকাউন্ট থেকেও আপনার অনলাইন টিকিট ডাউনলোড করতে পারেন। সেই bd অনলাইন ট্রেন টিকিটের একটি প্রিন্টআউট নিন এবং যাত্রার জন্য সংরক্ষণ করুন। তোমার ভ্রমণ নিরাপদ হোক!

Rail Sheba মোবাইল অ্যাপে বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট পান

বিডি অনলাইন ট্রেনের টিকিট এখন ঝামেলামুক্ত। আপনি Rail Sheba অ্যাপস ব্যবহার করে বাংলাদেশ রেলের টিকিট বুকিংও করতে পারেন। ই-টিকিট বাংলাদেশ রেলওয়ের জন্য রেল শেবা অ্যাপস ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন যাতে তারা সাম্প্রতিক বাংলাদেশ রেলের টিকেট বুকিং সিস্টেম সম্পর্কে জানতে পারে। আশা করি বাংলাদেশ রেলওয়ে পোস্টের এই অনলাইন টিকিট আপনাকে সাহায্য করবে। ধন্যবাদ!

বিডি অনলাইন ট্রেন টিকিটে ট্যাগ করুন

অনলাইন ট্রেনের টিকিট বিডি, বাংলাদেশ রেলওয়ে অনলাইন ট্রেনের টিকিট, ই টিকেট বাংলাদেশ রেলওয়ে, অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ে, বাংলাদেশ রেলওয়ে টিকিট অনলাইন বুকিং, বাংলাদেশ রেলের টিকিট বুকিং, বিডি অনলাইন ট্রেনের টিকিট, বিডি রেলওয়ে অনলাইন টিকিট, বিডি রেলওয়ে ই টিকিট, অনলাইন ট্রেন টিকিট বুকিং বিডি, অনলাইন ট্রেন টিকিট বিডি রেজিস্ট্রেশন, ই টিকিট ট্রেন বিডি, ই টিকিট রেলওয়ে বিডি, রেলওয়ে অনলাইন টিকিট বিডি, অনলাইন ট্রেন টিকিট বুকিং বাংলাদেশ, বিডি ট্রেন অনলাইন টিকিট, ইশেবা বিডি রেলওয়ে, বিডি রেলওয়ে টিকিট অনলাইন, বাংলাদেশ অনলাইন ট্রেন টিকিট, অনলাইন টিকিট ট্রেন বিডি, বাংলাদেশ রেলের টিকিট বুকিং, অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ে, ইশাবা বিডি।


বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং গ্রামীণফোন, www বিডি রেলওয়ে অনলাইন টিকিট কম, বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট বিডি, ই ট্রেন টিকিট বিডি, ইটিকিট বিডি রেলওয়ে, অনলাইন বিডি ট্রেনের টিকিট, বিডি রেলওয়ে ইশেবা, অনলাইন রেলওয়ে টিকিট বুকিং বিডি, বিডি অনলাইন রেলওয়ে সিএনএস, ট্রেনের টিকিট অনলাইন বুকিং বাংলাদেশ, অনলাইন রেলওয়ে টিকিট বাংলাদেশ, ইশেবা রেলওয়ে বিডি, ট্রেন ই টিকিট বিডি, ইশেবা রেলওয়ে বাংলাদেশ, বিডি ট্রেন ই টিকেট, বাংলাদেশ ট্রেন অনলাইন টিকিট, ইশেবা ট্রেনের টিকিট বিডি, বিডি ট্রেন টিকিট অ্যাপ, ট্রেনের টিকিট অনলাইন বাংলাদেশ, বিডি রেল অনলাইন টিকিট, বিডি রেলওয়ে অনলাইন, অনলাইন টিকিট বিডি রেলওয়ে।


বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট অ্যাপস, অনলাইন ট্রেনের টিকিট বিডি অ্যাপ, ট্রেনের টিকিট অ্যাপস বিডি, বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট বুকিং সময়, রেলওয়ের টিকিট অনলাইন বুকিং বিডি, ঢাকা থেকে খুলনা ট্রেনের টিকিট অনলাইন বুকিং, বিডি রেলওয়ে ই শেবা, বাংলাদেশ রেলওয়ের ইশেবা, ট্রেনের টিকিট অনলাইন বুকিং বিডি, বিডি অনলাইন রেল টিকিট, ট্রেনের অনলাইন টিকিট বিডি, বিডি রেলের টিকিট অনলাইন, অনলাইন এ ট্রেনের টিকিট বিডি, বাংলাদেশ রেলওয়ে অনলাইন বিডি ট্রেনের টিকিট কেনার বুকিং, বাংলাদেশ রেলওয়ে টিকিট কেনা, ই টিকিট রেলওয়ে বিডি, বিডি রেলওয়ে টিকিট অনলাইন বুকিং, shohoz train ticket bd, bangladesh train e ticket, eshaba bd রেলওয়ে, বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট ঢাকা থেকে কলকাতা, অনলাইন ট্রেনের টিকিট বিডি গ্রামীণফোন।

অনলাইন টিকিট বুকিং ট্রেন বিডি, বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট সার্ভিস, বিডি রেলওয়ে অনলাইন টিকিট বুকিং, বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট কেনার সময়, অনলাইন ট্রেনের টিকিট বিডি কিনুন, বাংলাদেশ রেলের টিকিট অনলাইন, ট্রেনের টিকিট বুকিং বাংলাদেশ, ই রেলওয়ে টিকিট বিডি, রেলের টিকিট অনলাইন বিডি , রেলের অনলাইন টিকিট বিডি, রেলওয়ের টিকিট বিডি অনলাইন, অনলাইন ট্রেনের টিকিট চট্টগ্রাম থেকে ঢাকা, অনলাইনে বাংলাদেশ ট্রেনের টিকিট, অনলাইনে ট্রেনের টিকিট বুকিং অনলাইন বিডি, বিডি অনলাইন ট্রেনের টিকিট, অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ে, বিডি অনলাইন ট্রেনের টিকিট, বাংলাদেশ রেলওয়ে অনলাইন অ্যাকাউন্ট।


বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট ঢাকা থেকে চট্টগ্রাম, এসএমএস টিকিট বুকিং বাংলাদেশ রেলওয়ে, বিডি ট্রেনের টিকিট অনলাইন বুকিং, বুক ট্রেনের টিকিট অনলাইন বিডি, বিডি অনলাইন ট্রেনের টিকিট বুকিং, ঢাকা থেকে খুলনা ট্রেনের টিকিট অনলাইন, বাংলাদেশ রেলওয়ে ই টিকিট অ্যাপ, ইশেবা টিকিট বিডি, বাংলাদেশ রেলওয়ে সিএনএসবিডি, বাংলাদেশ রেলওয়ে ই টিকিট সিস্টেম, ই টিকিট বিডি ট্রেন, অনলাইন ট্রেনের টিকিট ঢাকা থেকে খুলনা, বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট রেজিস্ট্রেশন, ট্রেনের টিকিট বিডি অনলাইন বুকিং, অনলাইনে বিডি ট্রেনের টিকিট কিনুন, অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ে, অনলাইন ট্রেন টিকিট বিডি, ইশেবা বিডি ট্রেনের টিকিট।


বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট ঢাকা থেকে সিলেট, ঢাকা থেকে রাজশাহী অনলাইন ট্রেনের টিকিট, রেলওয়ে অনলাইন বিডি, অনলাইন ট্রেন টিকিট বুকিং টাইম বিডি, অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ে, বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট সময়, বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট চট্টগ্রাম থেকে ঢাকা, অনলাইন ট্রেন টিকিটের মূল্য বিডি , esheba bangladesh dhaka , ট্রেনের ই টিকিট বাংলাদেশ , ট্রেনের টিকিট ক্রয় বিডি , বিডি রেলওয়ে ই টিকিট সার্ভিস , অনলাইন ট্রেনের টিকিট বিডি , অনলাইন ট্রেনের টিকিট বিডি চট্টগ্রাম থেকে ঢাকা।

বিডিতে অনলাইন ট্রেনের টিকিট বুকিং, অনলাইন ট্রেনের টিকিট বিডি, বিডি ট্রেনের টিকিট অনলাইন, ঢাকা থেকে খুলনা অনলাইন ট্রেনের টিকিট, বাংলাদেশ রেলওয়ের ই টিকিট, অনলাইন ট্রেনের টিকিট সিলেট থেকে ঢাকা, অনলাইন ট্রেনের টিকিট বুকিং ঢাকা থেকে খুলনা, কলকাতা থেকে খুলনা ট্রেনের টিকিট অনলাইনে বুকিং, বিডি ট্রেনের টিকিট অনলাইনে কিনুন, বাংলাদেশ ট্রেনের টিকিট অ্যাপ, বিডি অনলাইন টিকিট ট্রেন, বিডি রেলওয়ে অনলাইন টিকিট কেনাকাটা, অনলাইন টিকিট বাংলাদেশ রেলওয়ে, বিডি অনলাইন ট্রেনের টিকিট, অনলাইন ট্রেনের টিকিট বিডি।




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url