ঢাকার শীর্ষ ভাষা প্রশিক্ষণ ইনস্টিটিউট

 

ঢাকায় বিদেশী ভাষার দক্ষতার অধ্যয়ন একজন ব্যক্তির শ্রবণ উপলব্ধি, স্মৃতি ধারণ, বিশ্লেষণাত্মক দক্ষতা এবং বিমূর্ত যুক্তি এবং সমস্যা সমাধানের ক্ষমতা বাড়াতে দেখা গেছে। অভিজ্ঞতামূলক প্রমাণ থেকে জানা যায় যে এই অনুশীলনের মাধ্যমে অন্যান্য শাখায় জ্ঞান অর্জন সহজতর হয়। গণিত এবং ইংরেজিতে বর্ধিত দক্ষতা সৃজনশীলতার একটি সমৃদ্ধ প্রকাশের সাথে সহাবস্থানে পরিলক্ষিত হয়।

স্নাতক যারা ইংরেজি, জাপানি, কোরিয়ান, ফ্রেঞ্চ এবং স্প্যানিশ ভাষায় তাদের অধ্যয়ন শেষ করেছেন তাদের সাধারণত প্রতিশ্রুতিবদ্ধ কর্মসংস্থানের সুযোগ দেওয়া হয়। এটি এই কারণে যে তাদের ডিগ্রি স্থানান্তরযোগ্য এবং বিস্তৃত শিল্প এবং চাকরির ভূমিকাতে প্রয়োগ করা যেতে পারে।

 

বাংলাদেশে কেন বিদেশী ভাষা শিখবেন?

বৈশ্বিক ব্যবসায়িক পরিমন্ডলে বা বাংলাদেশীদের জন্য আন্তঃদেশীয় উদ্যোগে চাকুরীর সন্ধানের সময় ইংরেজি ছাড়া অন্য ভাষায় দক্ষতা একটি উল্লেখযোগ্য সুবিধা প্রদান করতে পারে। বাংলাদেশের কলেজ-বান্ধব শিক্ষার্থী এবং পেশাদার যারা আন্তর্জাতিক প্রকল্পের জন্য নির্বাচিত হয়েছেন তাদের বিদেশী ভাষায় শিক্ষা গ্রহণের সুযোগ রয়েছে। যাইহোক, এমন সম্ভাব্য শিক্ষার্থী রয়েছে যারা শিক্ষাদান এবং বক্তৃতা প্যাথলজিতে তাদের দক্ষতা পরিমার্জন করার লক্ষ্যে একটি বিদেশী ভাষা অর্জনের চেষ্টা করে।

আমাদের ক্রমবর্ধমান আন্তঃসংযুক্ত বৈশ্বিক সমাজের ক্রমাগত বিকশিত গতিশীলতার সাথে নিজেকে মানিয়ে নেওয়ার জন্য বাংলাদেশে একটি বিদেশী ভাষা শেখাকে সবচেয়ে কার্যকর পদ্ধতি বলে মনে করা হয়। একটি বিদেশী ভাষায় দক্ষতা অর্জন ব্যক্তিদের দেশীয় এবং বৈশ্বিক উভয় বাজারে অসংখ্য সম্ভাবনা প্রদান করতে পারে। এই দক্ষতা ব্যক্তিদের বিভিন্ন শিল্প যেমন আতিথেয়তা, স্বয়ংচালিত, গবেষণা ও উন্নয়ন, শিক্ষা ও প্রশিক্ষণ, পর্যটন, স্বাস্থ্যসেবা, সেলিব্রিটি পোর্টফোলিও ব্যবস্থাপনা, এবং আইটি/আইটিইএস-এর মতো বিস্তীর্ণ বিস্তৃতির কাছাকাছি থাকতে সক্ষম করে।

 

একজন বাংলাদেশির কোন বিদেশী ভাষা শেখা উচিত?

ঢাকায় অবস্থিত একটি অনুমোদিত বিদেশী ভাষা প্রতিষ্ঠান অধ্যয়নের জন্য দশটিরও বেশি স্বতন্ত্র ভাষা প্রদান করে। একটি ভাষা নির্বাচন ব্যক্তিগত আগ্রহ এবং শিল্পের নির্দিষ্ট চাহিদার উপর ভিত্তি করে হওয়া উচিত যেখানে একজন ব্যক্তি ক্যারিয়ার গড়তে চান।

ইংরেজি
জাপানি
ফরাসি
স্প্যানিশ
জার্মান
ম্যান্ডারিন
কোরিয়ান
রাশিয়ান
থাই
আরবি
ইতালীয়

 

একটি বিদেশী ভাষা শেখার সময় কি ক্ষমতা বিকাশ করা হয়?

বিদেশী ভাষা কোচিং সেন্টার শিক্ষার্থীদের সহায়তা এবং সহায়তা প্রদানের জন্য বিভিন্ন কৌশল ব্যবহার করে।

  1. একটি অডিওবুক

  2. বিদেশী ভাষার ভূগোল অ্যাটলাস

  3. ব্যাকরণ এবং কথা বলার অনলাইন নির্দেশনা

  4. বিদেশে অভিজ্ঞতা সহ প্রশিক্ষিত শিক্ষাবিদ

বিদেশী ভাষা প্রশিক্ষণ প্রতিষ্ঠানগুলি সাধারণত মডিউলগুলিকে অন্তর্ভুক্ত করে যা উৎস ভাষা (ইংরেজি) এবং লক্ষ্য ভাষা উভয়ের জন্যই লেখা এবং অনুবাদ দক্ষতা কভার করে, পাশাপাশি বলা এবং শোনার মৌলিক দিকগুলিতে নির্দেশনা দেয়। এই পদ্ধতির একটি উপাদান হিসাবে, শিক্ষার্থীকে লিখিত এবং অডিও উভয় ফর্ম্যাটে বিভিন্ন ধরনের সাহিত্যকর্ম উপস্থাপন করা হয়।

একটি মৌলিক পাঠ্যক্রমের মধ্যে রয়েছে:

  • পড়া এবং কথা বলার পাঠ

  • আন্তঃব্যক্তিক দক্ষতাগুলো

 

অ্যাডভান্সড কোর্সের মধ্যে রয়েছে:

  • বক্তৃতা লেখা ও প্রদান করা

  • ইন্টার্নশিপ নির্দেশনা

 

 

ঢাকার সেরা ভাষা কোর্স

 

1. কথ্য ইংরেজি ক্লাস

কথ্য ইংরেজির উপর দৃষ্টি নিবদ্ধ একটি কোর্সে অংশগ্রহণ আপনার পছন্দসই ফলাফল অর্জনকে ত্বরান্বিত করতে পারে। ইংলিশ স্পিকিং ক্লাসে অংশগ্রহণ করা একজনের যোগাযোগ ক্ষমতার উন্নতিকে সহজতর করতে পারে, ইন্টারঅ্যাকশন সামনাসামনি, টেলিফোন বা ইন্টারনেটের মাধ্যমে হোক না কেন। ইংরেজি ভাষায় নিজের দক্ষতা প্রদর্শনের মাধ্যমে কয়েক মাসের মধ্যে একটি শক্তিশালী ব্যক্তিগত পরিচয় প্রদানের দক্ষতা অর্জন করা সম্ভব। 

 

2.  ঢাকায় ফরাসি ভাষার কোর্স

বাংলাদেশ থেকে আগত ব্যক্তি যারা বহুজাতিক ব্যবসায় বা বৈশ্বিক ব্যবসায়িক খাতে কাজ করতে আগ্রহী তারা হয়তো দেখতে পাচ্ছেন যে ফরাসি ভাষার একটি শক্তিশালী নিয়ন্ত্রণ তাদের চাকরির প্রতিযোগিতায় একটি উল্লেখযোগ্য পা বাড়ায়। 

 

3.  ঢাকায় জাপানি ভাষার কোর্স

জাপানি ভাষায় দক্ষতা বৈশ্বিক ব্যবসায়িক খাতে বা বাংলাদেশের ব্যক্তিদের জন্য আন্তর্জাতিক কর্পোরেশনে কর্মসংস্থানের সুযোগ সন্ধানে একটি উল্লেখযোগ্য সুবিধা প্রদান করতে পারে।

4.  ঢাকায় কোরিয়ান ভাষার কোর্স

কোরিয়ান ভাষায় দক্ষতা বৈশ্বিক ব্যবসায়িক ক্ষেত্রে বা বাংলাদেশের ব্যক্তিদের জন্য আন্তর্জাতিক কর্পোরেশনে কর্মসংস্থানের সুযোগ সন্ধানে একটি উল্লেখযোগ্য সুবিধা প্রদান করতে পারে। 

5. ঢাকায় জার্মান ভাষার কোর্স

জার্মান ভাষায় দক্ষতা বৈশ্বিক ব্যবসায়িক ক্ষেত্রে বা বাংলাদেশের ব্যক্তিদের জন্য আন্তর্জাতিক কর্পোরেশনে কর্মসংস্থানের সুযোগ সন্ধানে একটি উল্লেখযোগ্য সুবিধা প্রদান করতে পারে



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url