ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া:  ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী এবং ২০২৩ সালের টিকিটের মূল্য সম্পর্কে জানতে, আপনি সঠিক জায়গায় আছেন।

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

আপনি যখন ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার জন্য একটি ট্রেন নেওয়ার কথা ভাবেন, তখন এটি আপনার জন্য কাজ করে তা নিশ্চিত করতে আপনাকে ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া সম্পর্কে জানতে হবে। লালমনিরহাট থেকে ঢাকা রুটে শুধু লালমনি এক্সপ্রেস যাচ্ছে।

ঢাকা টু লালমনিরহাট ট্রেন

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

আপনি এটি পড়ার সাথে সাথে, আমরা আপনাকে ঢাকা সম্পর্কে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য এবং সেখানে যেতে কত খরচ হবে তা দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব। আপনার জীবনে কী ঘটছে তা বোঝার জন্য আমরা এই লেখাটি লিখেছি।

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী এবং দাম সম্পর্কে আরও জানতে, আপনার সময় নিন এবং এই নিবন্ধটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

স্টেশন

ছুটির দিন

ছাড়ায় সময়

পৌছানোর সময়

ঢাকা টু লালমনিরহাট

ঢাকা শুক্রবার

২১ঃ৪৫

০৭ঃ২০

লালমনিরহাট টু ঢাকা

ঢাকা শুক্রবার

১০ঃ২০



ঢাকা টু লালমনিরহাট ট্রেনের ভাড়া 

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের  ভাড়া

লালমনিরহাট থেকে ঢাকা অনেক দূরে। ঢাকা থেকে লালমনিরহাটের দূরত্ব প্রায় ৩৬০ কিলোমিটার। এই রুটে অটোমোবাইলে ঢাকা থেকে লালমনিরহাট যেতে প্রায় 10 ঘন্টা সময় লাগে। আপনি যদি দীর্ঘ সময়ের জন্য ভ্রমণের প্রশংসা করেন তবে এই ট্রেন ভ্রমণ আপনাকে সময়কালের জন্য ব্যস্ত রাখবে।

আসন বিভাগ

টিকিটের মূল্য

শোভন

৪২০ টাকা

শোভন চিয়ার

৫০৫ টাকা

প্রথম আসন

৬৭৫ টাকা

প্রথম বার্থ

১০১০ টাকা

স্নিগ্ধা

৮৪০ টাকা

এসি

১০১০ টাকা

এসি বার্থ

১৫১০ টাকা

ট্রেন সর্ম্পকে প্রয়োজনীয তথ্য আমরা আপনাদেরকে দেওয়ার চেষ্টা করছি।

 ঢাকা থেকে লালমনিরহাট

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী


আমরা এখন ঢাকা থেকে লালমনিরহাট পর্যন্ত একটি রুট ম্যাপ প্রদান করি। এই রুট ম্যাপটি আপনাকে ঢাকা থেকে লালমনিরহাট যেতে কেমন হবে তার একটি দুর্দান্ত ধারণা দেয়।

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনে আপনার ভ্রমণের জন্য আরও ভালোভাবে প্রস্তুতি নিতে এই মানচিত্রের দিকে এক নজর দেখুন। যাইহোক, নিচের মানচিত্রে দেখা যাচ্ছে কিভাবে অটোমোবাইলে ঢাকা থেকে লালমনিরহাট যেতে হয়। ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া/ ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া/ ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া.

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া

লালমনিরহাট বাংলাদেশের উত্তর সীমান্তে অবস্থিত। এটিও রংপুর বিভাগের একটি অংশ। প্রতিদিন প্রচুর মানুষ ট্রেন বা বাসে করে ঢাকা থেকে লালমনিরহাটে যায়। এই রুটে দেওয়া একমাত্র রেল পরিষেবা হল লালমনি এক্সপ্রেস।

যাইহোক, আপনি এই পোস্টে ঢাকা থেকে লালমনিরহাট ট্রেন এক্সপ্রেসের সময়সূচী সম্পর্কিত সমস্ত বিস্তারিত তথ্য পেতে পারেন। এই ঢাকা-লালমনিরহাট রুটে ৮টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এগুলো হলো-

  • রংপুর এক্সপ্রেস

  • লালমনি এক্সপ্রেস

  • Kurigram Express

  • পঞ্চগড় এক্সপ্রেস

  • একতা এক্সপ্রেস

  • দার্জিলিং এক্সপ্রেস

  • দোলনচাপা এক্সপ্রেস ও

  • করতোয়া এক্সপ্রেস

ঢাকা থেকে লালমনিরহাট লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 

লালমনি এক্সপ্রেস একমাত্র ট্রেন যা ঢাকা ও লালমনিরহাটকে সংযুক্ত করে। এই ট্রেনটিকে 751 কোড দ্বারা একটি ত্বরিত পরিষেবা হিসাবে মনোনীত করা হয়েছে। রাত ১০টা ১০ মিনিটের দিকে ঢাকা কমলাপুর রেলস্টেশন ছেড়ে ঢাকায় ফেরার পথে।

এটি লালমনিরহাট রেলওয়ে স্টেশনে পৌঁছায় সকাল সাড়ে ৮টায় লালমনি এক্সপ্রেস ট্রেনের জন্য শুক্রবার ছুটির দিন। সুতরাং, নীচের টেবিলে, আমরা ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী নিয়ে আলোচনা করব।

 ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া/ ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া/ ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া.

লালমনিরহাট থেকে ঢাকা আন্তঃনগর ট্রেনের সময়সূচী

লালমনিরহাট থেকে ঢাকায় ফেরার জন্য লালমনি এক্সপ্রেস ট্রেনের ট্রেন কোড হল 752। সকাল 10:40 টায়, লালমনি এক্সপ্রেস লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায় এবং শুক্রবার রাত 8:55 টায় ঢাকায় পৌঁছায়।

নীচের টেবিলে ঢাকা থেকে লালমনিরহাট এবং লালমনিরহাট থেকে ঢাকা পর্যন্ত ট্রেনের সময়সূচী দেখানো হয়েছে। ফলস্বরূপ, নিম্নলিখিতগুলিতে বিশেষ মনোযোগ দিন -


ঢাকা টু লালমনিরহাট ট্রেনের ভাড়া 

ঢাকার সব সাবস্টেশন থেকে লালমনিরহাট ট্রেনের রুট নিচে টিকিটের হার সহ দেওয়া আছে। আপনি আপনার বাজেট অনুযায়ী টিকিট কিনতে পারেন।

এই রেল টিকিটের মূল্য 420 BDT থেকে 1510 BDT পর্যন্ত। তাই, আপনি যদি বেছে নেন, আপনি আপনার সুবিধামত এই ট্রেনের টিকিট কিনতে পারেন। যাইহোক, আপনার প্রয়োজনীয় টিকিট খুঁজে পেতে নীচের তালিকাগুলি দেখুন -

ঢাকা এবং লালমনিরহাটের মধ্যে দূরত্ব, সেইসাথে সিট ক্লাস, এই ক্লাসের জন্য একটি চার্জ প্রয়োজন। যাইহোক, আমরা বিভিন্ন স্টপেজে ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের টিকিটের দাম অন্তর্ভুক্ত করেছি। সুতরাং, একটি সাবস্টেশন টিকিটের মূল্য নোট করুন।

ঢাকা থেকে লালমনিরহাট এক্সপ্রেস সাবস্টেশন:

এই ট্রেনটি পথে অসংখ্য স্টপেজ তৈরি করবে। ফলস্বরূপ, ট্রেনটি তার গন্তব্যে যাওয়ার পথে বেশ কয়েকটি স্টপেজ তৈরি করে।

আমরা আমাদের তালিকায় এই সাবস্টেশনের নাম যোগ করে আরেকটি লক্ষ্য পূরণ করেছি। ঢাকা থেকে লালমনিরহাটের স্টপেজের তালিকা এখানে দেওয়া হল-

  • Natore

  • সিরাজগঞ্জ বাজার

  • Joypurhat

  • সান্তাহার

  • Gaibandha

  • উল্লাপাড়া

  • Tangail

  • Bogra

  • Biman Bandor

ঢাকা থেকে লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের সুবিধা:

লালমনিরহাট থেকে ঢাকা বা অন্য পথে যাওয়ার জন্য অনেক পছন্দ রয়েছে। আপনি আপনার বিকল্পগুলি সম্পর্কে সম্পূর্ণরূপে অবহিত আছেন তা নিশ্চিত করার জন্য আমরা যা করতে পারি তা করছি৷

  • যাত্রীদের জন্য একটি সুন্দর প্রার্থনা কক্ষ আছে।

  • প্রাথমিক চিকিৎসার জন্য একটি ফার্স্ট এইড বক্স রাখুন।

  • স্ট্যান্ডিং টিকিটের সুবিধা।

  • খাবার সরবরাহের জন্য একটি ক্যান্টিনও রয়েছে।

  • এই প্রথম শ্রেণীর ট্রেন যাত্রী 56 কেজি লাগেজ বহন করতে পারে।

  • যাদের শারীরিক সমস্যা আছে তাদের জন্য হুইলচেয়ার সুবিধা আছে।

ঢাকা থেকে লালমনিরহাটের অনলাইন টিকিট বুকিং:

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের অনলাইন টিকিট পাওয়া যাচ্ছে। সবাই এখন অনলাইনে ঢাকা থেকে লালমনিরহাট ভ্রমণের টিকিট বুক করতে পারেন কারণ অন্যান্য পদ্ধতির তুলনায় অনলাইনে টিকিট বুকিং খুবই সহজ।

লালমনি এক্সপ্রেসের এখন অনলাইন টিকিটের ব্যবস্থা রয়েছে। আপনি অনলাইনে ঢাকা থেকে লালমনিরহাটের টিকিট কিনতে পারেন। এটি ই-শেবাতে পাওয়া যাবে । এটি বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ই-টিকেটিং সিস্টেম ।

 আরো পড়ুন:

►► ঢাকা ট্রেনের সময়সূচী

►► গাজীপুর ট্রেনের সময়সূচী

►► জয়দেবপুর ট্রেনের সময়সূচী

►► ঢাকা থেকে খুলনা সময়সূচী ভাড়া

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url