এইচএসসি ভর্তির রেজাল্ট দেখার নিয়ম

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল দেখার নিয়ম 2023

এই পরীক্ষার মাধ্যমে হয়নি যে সকল শিক্ষার্থীরা কলেজে আবেদন করেছিলেন অনলাইনের মাধ্যমে বা কলেজ চয়েজ দিয়েছিলেন তাদের তারা একাদশ শ্রেণির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল চেক করতে পারবেন। কিভাবে ফলাফল চেক করবেন এবং কোন কলেজে এসেছে কিনা সে সম্পর্কে তথ্যগুলো আলোচনা করা হবে এই আর্টিকেলের মাধ্যমে।

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল দেখার নিয়ম

এ বছর সারা বাংলাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় ২৮ নভেম্বর। এরপর ৮ ডিসেম্বর হতে শিক্ষার্থীরা কলেজে ভর্তির জন্য অনলাইনে মাধ্যমে আবেদন সম্পন্ন করেছিল। প্রথম ধাপে মোট ১০ টি কলেজ দেবার সুযোগ রয়েছে এই দশটি কলেজ সকল শিক্ষার্থীরা এবং অপেক্ষা করছেন কিভাবে ফলাফল কবে ফলাফল প্রকাশ হবে কিভাবে ফলাফল চেক করবেন ইত্যাদি বিষয়গুলো নিয়ে। 

আপনাদের সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আজকে এসএসসি পরীক্ষার পর্যায় সকল শিক্ষার্থীরা কলেজে ভর্তির জন্য আবেদন করেছেন তাদের পরীক্ষার ফলাফল বা ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। আপনারা খুব সহজে আমাদের দেওয়া তথ্যগুলো অনুসরণ করে ফলাফল চেক করতে পারবেন। মূলত এখানে কোন ভর্তি পরীক্ষা দিতে হয়নি। ফলাফলের উপর ভিত্তি করে রেজাল্টের ফলাফলের ভিত্তি করে এই ফলাফল তৈরি করা হয়েছে

এইচএসসি ভর্তি ফলাফল

মাধ্যমিক সম্পন্ন করার পর এখন শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিকের জন্য আবেদন করেছিলেন এবং এর উচ্চমাধ্যমিক বা কলেজে ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। গত ৮ ডিসেম্বর শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে বিভিন্ন প্রক্রিয়ায় ভর্তি আবেদন আবেদন করেছিলেন। এ আবেদন প্রক্রিয়ার সকল শিক্ষার্থীরা প্রথমত দশটি কলেজ দিয়েছিলেন এই দশটি কলেজের মধ্যে আপনার কোন কলেজ এসেছে সে সম্পর্কে জানতে আমাদের দেয়া নিয়মগুলো অনুসরণ করুন। খুব সাজা আপনারা ফলাফল চেক করতে পারবেন।


এইচএসসি ভর্তি আবেদনের অফিসিয়াল ওয়েবসাইট বা এসএমএসের মাধ্যমে আপনারা ফলাফল চেক করতে পারবেন। মূলত এখানে আপনার এসএসসি ফলাফলের উপর ভিত্তি করে কলেজ দেয়া হয়েছে আপনার যে পরিমাণ মেধাবী সম্পন্ন সেই পরিমাণ কলেজ পরিমাণ কলেজে আপনার ভর্তি হবে।

প্রথমত কলেজ আসার পর ভর্তি প্রক্রিয়া ভর্তির প্রাথমিক আবেদন সম্পন্ন করতে হবে শিক্ষার্থীদের। আজকের এই ফলাফলের ভিত্তিতে আপনারা প্রথমত কলেজ চয়েজ আসলো।এ কলেজের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পরবর্তীতে অনলাইনের মাধ্যমে আপনাদের কে মূল ভর্তি আবেদন সম্পন্ন করতে হবে

একাদশ শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

দ্বাদশ শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল দেখার জন্য একাদশ শ্রেণির ভর্তি ফলাফল দেখার যে অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সেই অফিসিয়াল ওয়েবসাইটে সর্বপ্রথম আপনাদেরকে প্রবেশ করতে হবে তারপর ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদানের মাধ্যমে আপনারা খুব সহজে ফলাফল চেক করতে পারবেন

*এই ওয়েবসাইট এ ক্লিক করুন   www.xiclassadmission.gov.bd

*ফলাফল দেখুন ওপশনে ক্লিক করুন
*আপনার রোল এবং আইডি দিন
*এরপর ফলাফল সংগ্রহ করুন

এখান থেকে খুব সহজে আপনি চেক করতে পারবেন কোন কলেজে আপনার ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারবেন তা।

এখন আপনার যে কলেজে এসেছে সে কলেজের অফিসিয়াল ওয়েবসাইট দিয়ে বিকাশের মাধ্যমে খুব সহজে আপনারা টাকা প্রদান করে ভর্তি আবেদনপত্র সম্পন্ন করতে পারবেন।

একাদশ শ্রেণির ভর্তি আবেদন প্রক্রিয়া

একাদশ শ্রেণির ভর্তি আবেদন প্রক্রিয়া মূলত তিনটি ধাপে সম্পন্ন হয়ে থাকে। প্রথম ধাপ কলেজ চয়েস দ্বিতীয় ধাপ ভর্তি আবেদন প্রক্রিয়া। তৃতীয় ধাপ কলেজের সকল তথ্য জমা দিয়ে দেওয়া।

মধ্যে আপনাদেরকে আমরা কলেজেদের অপশনটি এবং ফলাফল দেখার নিয়ম গুলো সম্পর্কে আলোচনা করেছে এবং আজকে আমাদের এই আর্টিকেল থেকে আপনারা ইতিমধ্যে ফলাফল চেক করেছেন। 

এখন এই যে কলেজ এসেছে সে কলেজের অফিসিয়াল যে ওয়েবসাইট রয়েছে সেখানে গিয়ে পিন নাম্বার ইউজার আইডি দিয়ে আপনারা যে সকল তথ্যগুলো চেয়েছে শিক্ষার্থী এসএসসি এসএসসি বাদবাকি সকল শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি বিষয় গুলো পূরণ করার মাধ্যমে ভর্তি আবেদন প্রক্রিয়ার ফর্ম পূরণ করতে হবে।ফর্ম পূরণ করে পে স্লিপটি নিজ প্রতিষ্ঠানে জমা দিলে আপনাদের ভর্তি আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। 

অনলাইনের মাধ্যমে আপনাকে পেমেন্ট করে পেমেন্ট স্লিপ টি সাথে কলেজে জমা দিলেই আপনাদের ভর্তি আবেদন কাজ সম্পন্ন হবে অবশ্যই এগুলো প্রিন্ট করে নিবেন।

এই ছিলো আজকের মূল আলোচনা। আমাদের এই আলোচনার মাধ্যমে একাদশ শ্রেণির ভর্তি আবেদন প্রক্রিয়ায় ভর্তি আবেদন ফলাফল চেক করার নিয়ম কোন কলেজ এসেছে সকল চেক করার নিয়ম ইত্যাদি বিষয় গুলো আলোচনা করা হয়েছে এর উপরোক্ত আলোচনায়। অবশ্যই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে সকল প্রকার তথ্যগুলো সংগ্রহ করে নিবেন এতে আপনারা খুব সহজেই জানতে পারবেন।

আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ এরপর আবার তা আর্টিকেল থেকে আপনারা একাদশ শ্রেণির ভর্তি আবেদনের নিয়ম ভর্তি হওয়া এবং বাকিদের সকল কাজগুলো রয়েছে সকল তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন তো সে পর্যন্ত আমাদের সাথে থাকুন ধন্যবাদ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url