ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া

ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি: যদি প্রশ্ন করা হয় ময়মনসিংহ শহর থেকে রাজধানী ঢাকায় যাতায়াতের সবচেয়ে সস্তা উপায় কী? তাহলে নিঃসন্দেহে উত্তর হবে ট্রেন ভ্রমণ।

ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ২০২২ । ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেন - Mymensingh to Dhaka Train

এই 109.7 কিমি দূরত্ব আনন্দের সাথে কাটানোর জন্য ট্রেন যাত্রা খুবই জনপ্রিয়। কারণ এই ময়মনসিংহ থেকে ঢাকা রুটের ট্রেনে যাত্রা করলে আপনি আপনার যাত্রা 2 থেকে 4 ঘন্টায় শেষ করতে পারবেন।

এই সুবিধার জন্যই প্রতিদিন অগণিত ভ্রমণ-ক্ষুধার্ত যাত্রীরা এই দুটি স্থানের মধ্যে ভ্রমণের জন্য ট্রেন ভ্রমণ বেছে নেয়। কিন্তু আপনি যদি এই রুটে নিয়মিত যাতায়াত না করেন তাহলে এটা আপনার জন্য কিছুটা কষ্টকর হতে পারে। কারণ আপনি হয়তো জানেন না ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য।

তবে বিডি টিকিট ইনফো আজ এ বিষয়ে বিস্তারিত জানাবে। তাই এখনই যাত্রার প্রস্তুতির জন্য সম্পূর্ণ পোস্টটি এখানে।

ময়মনসিংহ টু ঢাকা ট্রেন

ভ্রমণ নিয়ে আলোচনা করার জন্য আমরা আপনাকে ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে জানাতে চাই। বাংলাদেশ রেলওয়ের প্রায় ১২টি ট্রেন ময়মনসিংহ থেকে ঢাকা রুটে নিয়মিত চলাচল করে। এর মধ্যে রয়েছে কিছু আন্তঃনগর এবং কিছু মেইল ​​ট্রেন।

তাই যাত্রীরা যখনই চান এই 2টি স্থানের মধ্যে তাদের ট্রেন যাত্রা শেষ করতে পারেন। তবে একজন নিয়মিত ট্রেন ভ্রমণ প্রেমী হিসেবে আপনাকে অবশ্যই ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে।

কারণ এই ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে জেনে আপনি আপনার পছন্দের ট্রেনটি বেছে নিতে পারেন। কারণ এই রুটে যতগুলি ট্রেন নিয়মিত চলাচল করে, সেগুলির প্রতিটির সময় সম্পর্কে আপনাকে অবশ্যই সচেতন থাকতে হবে।

ময়মনসিংহ থেকে ঢাকা আন্তঃনগর ট্রেনের সময়সূচী

ট্রেনের নাম

প্রস্থান

আগমন

ছুটির দিন

মোহনগঞ্জ এক্সপ্রেস - 790

02:05 AM

05:00 AM

সোমবার

যমুনা এক্সপ্রেস - 746

04:30 AM

07:45 AM

না

ব্রহ্মপুত্র এক্সপ্রেস - 744

সকাল 09:10

12:40 PM

না

হাওর এক্সপ্রেস - 778

সকাল ১০:৩৮

01:50 PM

বৃহস্পতিবার

তিস্তা এক্সপ্রেস - 708

05:10 PM

08:25 PM

সোমবার

অগ্নিবিনা এক্সপ্রেস – ৭৩৬

08:02 PM

রাত 11 ঃ 00 টা

না


ময়মনসিংহ থেকে ঢাকা মেইল ​​ট্রেনের সময়সূচী

ট্রেনের নাম

প্রস্থান

আগমন

ছুটির দিন

ভাওয়াল এক্সপ্রেস

5:30 AM

11:45 AM

না

Jamalpur Commuter

সকাল ৭:৩৩

11:15 AM

না

ঈশা খান এক্সপ্রেস

দুপুর 1 ২: 00 টা

রাত 11 ঃ 00 টা

না

তারা যাতায়াতের প্রতিশ্রুতি দিয়েছে

01:45 PM

05:25 PM

না

দেওয়ানগঞ্জ এক্সপ্রেস

03:33 PM

07:15 PM

না

মহুয়া এক্সপ্রেস

05:22 PM

09:25 PM

না


আপনি ইতিমধ্যে উপরের টেবিল থেকে ময়মনসিংহ থেকে ঢাকা আন্তঃনগর এবং মেইল ​​ট্রেনের সময়সূচীর মধ্যে সম্পর্ক জানেন। যাইহোক, এক্সপ্রেস ট্রেনগুলি সাধারণত সপ্তাহের সমস্ত দিন যাত্রী পরিবহন করে না, তবে মেইল ​​ট্রেনগুলি নিয়মিত যাত্রী পরিবহন করে। তাই যেকোনো দিন নির্বিঘ্ন যাত্রার জন্য আপনার পছন্দের ট্রেনটি বেছে নিন।

ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের টিকিটের ভাড়া

ময়মনসিংহ থেকে ঢাকা রুটে চলাচলকারী ট্রেনে সাধারণত ১১ ধরনের টিকিট থাকে। আপনি সরাসরি আপনার নিকটস্থ রেলওয়ে স্টেশন বা অনলাইন থেকে আপনার টিকিট বুক করতে পারেন।

তবে তার আগে ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের টিকিটের মূল্য জেনে নিতে হবে। এর মাধ্যমে আপনি প্রতিটি ট্রেনের প্রয়োজনীয় সিট ক্লাস অনুযায়ী টিকিটের মূল্য দেখতে পারবেন। তাই এখন নতুন আপডেট হওয়া ট্রেনের টিকিটের দাম নীচের টেবিল থেকে।

ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের ভাড়া 

সিট ক্লাস

টিকিটের মূল্য (15% ভ্যাট)

দ্বিতীয় শ্রেণীর সাধারণ

৩৫ টাকা

দ্বিতীয় শ্রেণীর মেইল

50 টাকা

কমিউটার

60 টাকা

Sulov

70 টাকা

শোভন

120 টাকা

শোভন চেয়ার

140 টাকা

প্রথম শ্রেণীর আসন

185 টাকা

Snigdha

271 টাকা

প্রথম বার্থ

280 টাকা

এসি সিট

322 টাকা

এসি বার্থ

483 টাকা


ময়মনসিংহ টু ঢাকা অনলাইন ট্রেনের টিকিট বুকিং

যাত্রীদের যাত্রা আরও আরামদায়ক করতে বাংলাদেশ রেলওয়ে প্রতিটি রুটের অনলাইন টিকিট বুকিং সেবা চালু করেছে। যার ফলে ভ্রমণ ক্ষুধার্ত যাত্রীরা খুব সহজেই তাদের গন্তব্য অনুযায়ী ঘরে বসে ট্রেনের টিকিট বুক করছেন।

আপনি যদি রেলওয়ে স্টেশনে গিয়ে টিকিট কিনতে না চান, তাহলে আপনি বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনার পছন্দের ভ্রমণের তারিখ অনুযায়ী টিকিট বুক করতে পারেন। তাই, আপনার ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের টিকিট অনলাইনে বুক করতে বাটনে ক্লিক করুন।

আপনি আমাদের সম্পর্কিত পোস্টটিও পড়তে পারেন – বাংলাদেশ রেলওয়ে অনলাইন ট্রেন টিকিট বুকিং প্রক্রিয়া। এটি আপনাকে (A to Z) ময়মনসিংহ থেকে ঢাকা অনলাইন ট্রেনের টিকিট বুকিং সম্পর্কে গাইড করবে।

ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য ভিডিও গাইড

ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য উপরে আপনার সাথে ইতিমধ্যেই বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়াও, পদ্ধতিটি জানানো হয়েছে যাতে আপনি খুব সহজেই অনলাইনে আপনার ট্রেনের টিকিট বুক করতে পারেন।

তাই দেরি না করে আপনার পছন্দের ভ্রমণের তারিখ অনুযায়ী টিকিট বুক করুন। যদি ব্যক্তিটি আপনার প্রিয় হয় তবে অবশ্যই আপনার পরিবার বা বন্ধুদের সাথে ভাগ করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url