ঘরে বসে টাকা ইনকাম করার অ্যাপস বাংলাদেশ


বর্তমান সময়ে সবাই ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করতে চায় কারণ অনলাইনে টাকা ইনকাম করতে আপনাকে অফিসে যেতে হবে না কোন বসের অধীনে কাজ করতে হবে না। সেজন্য মানুষ ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩ ইত্যাদি জানতে চায়। 

টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩ বাংলাদেশ

মুদ্রাস্ফীতির এই যুগে, আমাদের প্রতিটি পদক্ষেপে অর্থের প্রয়োজন এবং তাই আজ সবাই অর্থ উপার্জনের বিভিন্ন উপায় খুঁজছে। নারী, শিক্ষার্থী, বেকার সবাই ঘরে বসে অনলাইনে আয় করতে পারবেন  ।

ঘরে বসে টাকা ইনকাম করার অ্যাপস বাংলাদেশ

যদিও চাকরি করা বা নিজের ব্যবসা শুরু করার মতো অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে, তবে অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে বড় সুবিধা হল আপনি যে কোনও জায়গা থেকে এটি করতে পারেন, কেবল একটি স্মার্টফোন / ল্যাপটপ এবং ইন্টারনেট রয়েছে।

বেশির ভাগ মানুষই জানেন না যে অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩ বাংলাদেশ ইনভেস্ট না করে এবং যতক্ষণ না আপনি টাকা উপার্জনের পদ্ধতি সম্পর্কে না জানেন, ততক্ষণ আপনি অনলাইনে টাকা আয় করতে পারবেন না। 

এই কথা মাথায় রেখে, আজ এই প্রবন্ধে, আমরা আপনাকে অনলাইনে অর্থ উপার্জনের 50 টি আসল উপায় সম্পর্কে বলতে যাচ্ছি , যার সাহায্যে আপনি ঘরে বসে আপনার অ্যাপব্যবহার করেমোবাইল

সুসংবাদ: আপনার যদি একটি স্মার্টফোন/মোবাইল থাকে তাহলে আপনিও সহজেই অনলাইনে মাসে 50,000 টাকা পর্যন্ত আয় করতে পারবেন  ।

টাকা ইনকাম করার অ্যাপ বাংলাদেশ

এটি ইন্টারনেটের সময় এবং আজ আমাদের কাছে অনলাইনে অর্থ উপার্জন করার অনেক উপায় রয়েছে তাও শুধুমাত্র মোবাইল/ল্যাপটপ ব্যবহার করে। আপনাকে কেবল সেই পদ্ধতিগুলি এবং যে পদ্ধতিগুলি আমরা আপনাকে আরও বলতে যাচ্ছি তা জানতে হবে,

আপনি আপনার অবসর সময়ে যে কোনও সময় সেগুলি করতে পারেন এবং এই পদ্ধতিগুলির মধ্যে কিছু একেবারে বিনামূল্যে এবং এর মধ্যে কয়েকটি আপনি স্বল্প বিনিয়োগে শুরু করতে পারেন টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩ বাংলাদেশ | ফ্রি টাকা ইনকাম apps 2023

অনলাইনে অর্থ উপার্জনের জন্য কী প্রয়োজন?

আপনি যদি অনলাইনে অর্থ উপার্জন করতে চান তবে এর জন্য আপনার কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানা উচিত। অনলাইনে অর্থ উপার্জন করতে, নিচে উল্লেখ করা কিছু গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখুন। 

অনলাইনে অর্থোপার্জনের জন্য আপনাকে অবশ্যই  3টি জিনিস থাকতে হবে

অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩ বাংলাদেশ: আপনি যদি ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করতে চান, তবে আপনার অবশ্যই অনলাইনে অর্থ উপার্জনের একটি দুর্দান্ত উপায় থাকতে হবে, যা ব্যবহার করে আপনি অনলাইনে অর্থ উপার্জন করবেন, যা আপনি এই ব্লগ পোস্টে আরও জানতে চলেছেন। . 

স্মার্টফোন/ল্যাপটপ: অনলাইনে অর্থ উপার্জন করতে আপনার অবশ্যই একটি স্মার্টফোন বা ল্যাপটপ থাকতে হবে। আপনার যদি স্মার্টফোনও না থাকে, তাহলে আপনি আপনার বাবা-মায়ের স্মার্টফোন ব্যবহার করতে পারেন। 

ইন্টারনেট সংযোগ: ইন্টারনেট ছাড়া আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন না তাই অনলাইনে অর্থ উপার্জন করতে আপনার অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে। আপনি ইন্টারনেট অ্যাক্সেস করতে আপনার মোবাইল ফোন ডেটা ব্যবহার করতে পারেন। 

টাকা ইনকাম করার অ্যাপস

1) রেফার করে অনলাইনে অর্থ উপার্জন করুন এবং উপার্জন করুন 

রেফার করুন এবং আয় করুন অনলাইনে অর্থ উপার্জনের সেরা উপায় । Refer & Earn-এ, আপনি যখন কোনো অ্যাপের ডাউনলোড লিঙ্ক অন্য কারো সাথে শেয়ার করেন এবং যখন সে আপনার লিঙ্কের মাধ্যমে সেই অ্যাপটি ডাউনলোড করে, তখন আপনি প্রতি রেফারে অর্থ প্রদান করেন।

আপনি যদি আপস্টক্স অ্যাপ ডাউনলোড করার জন্য কারো সাথে আপনার রেফারেল লিঙ্ক শেয়ার করেন , তাহলে সেই ব্যক্তি যখনই আপনার রেফারেল লিঙ্ক থেকে আপস্টক্স অ্যাপ ডাউনলোড করেন , আপনি 250 টাকা পাবেন ।

বিনিয়োগ

0 টাকা 

উপার্জন করতে কি করতে হবে

শুধু অ্যাপের লিঙ্ক শেয়ার করুন

কোন অ্যাপ থেকে

Upstox, Zerodha, Groww

কত আয় করা যায়

আপনি সহজেই মাসে 30 হাজার টাকা আয় করতে পারেন

কি প্রয়োজন হবে  

স্মার্টফোন এবং ইন্টারনেট

যদিও অনেক রেফার অ্যান্ড আর্ন অ্যাপ আছে কিন্তু আপস্টক্স ব্যবহার করে খুব সহজে   প্রতি রেফারেল 250 টাকা আয় করা যায় এবং এটি আসল টাকাও দেয়।নিচে আপনি স্ক্রিনশট দেখতে পারেন।

আসুন একটি উদাহরণ দিয়ে বোঝা যাক যে আপনি কিভাবে সহজেই আপস্টক্স থেকে প্রতি মাসে 30,000 টাকা আয় করতে পারেন –> আপনি যখন আপনার লিঙ্করেফারেলআপস্টক্স 100 টাকা পাবেন এবং বাকি 150 টাকা যখন অন্য ব্যক্তি পরবর্তী 28 দিনের মধ্যে ব্যবসা করবে।

অর্থাৎ, যদি আপনার লিঙ্ক থেকে প্রতিদিন 10 জনও আপস্টক্স অ্যাপ ডাউনলোড করে, তাহলে আপনি সহজেই প্রতিদিন 1000 টাকার বেশি অর্থাত্ প্রতি মাসে 30,000 টাকা আয় করতে পারবেন  ।

Upstox থেকে রেফার করে এবং উপার্জন করে অর্থ উপার্জন করতে নীচের উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

  • প্রথমে এই  লিঙ্ক থেকে Upstox অ্যাপটি ডাউনলোড করুন

  • এর পরে এটিতে সাইনআপ এবং কেওয়াইসি সম্পূর্ণ করুন 

  • একাউন্ট তৈরি করার পর Refer and Earn অপশনে  যান

  • তারপর আপনার বন্ধুদের সাথে রেফারেল  লিঙ্ক শেয়ার করুন

  • যখনই কেউ আপনার লিঙ্ক থেকে Upstox ডাউনলোড করে তখন আপনি প্রতি রেফারেল 250 টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন  ।

Upstox ছাড়াও, অনেক রেফার এবং উপার্জন অ্যাপ রয়েছে যেমন – Groww, Zerodha, ইত্যাদি। 

অগ্রিম টিপ: যদি 1000 জন লোক আপনার লিঙ্ক দিয়ে আপস্টক্সে একটি অ্যাকাউন্ট খোলে, তাহলে আপনি সহজেই 2.5 লাখ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন ।

রেফার এবং আর্ন ভিডিও গাইড দ্বারা অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করবেন

2) ইউটিউব চ্যানেল করে অনলাইনে অর্থ উপার্জন করুন 

2) ইউটিউব চ্যানেল করে অনলাইনে অর্থ উপার্জন করুন

যখনই অনলাইনে অর্থ উপার্জনের কথা আসে তখন প্রথমে ইউটিউবের নাম নেওয়া হয় কারণ ভারতের অভ্যন্তরে লক্ষ লক্ষ মানুষ ইউটিউব থেকে অর্থ উপার্জন করছে, তাই আপনিও ইউটিউব ভিডিও তৈরি করে অর্থ উপার্জন করতে পারেন। 

ইউটিউব ব্যবহার করে অনলাইনে অর্থ উপার্জন করতে আপনার অবশ্যই একটি স্মার্টফোন এবং ইন্টারনেট সংযোগ থাকতে হবে। আপনি ইউটিউবে দুটি উপায়ে ভিডিও তৈরি করতে পারেন, প্রথমটি আপনার মুখ দেখিয়ে এবং দ্বিতীয়টি ভয়েসওভার দিয়ে।

বিনিয়োগ

১ হাজার টাকা 

উপার্জন করতে কি করতে হবে

ভিডিও প্রকাশ করতে হবে

কোন অ্যাপ থেকে

YouTube

কত আয় করা যায়

আপনি সহজেই মাসে 1 লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারেন

কি প্রয়োজন হবে  

স্মার্টফোন/ক্যামেরা এবং ইন্টারনেট 

কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করবেন :

  • ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে, প্রথমে আপনাকে একটি বিষয় চয়ন করতে হবে এবং এর সাথে সম্পর্কিত একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে, যার উপর আপনাকে ক্রমাগত ভিডিও প্রকাশ করতে হবে এবং যখন আপনার চ্যানেলে 4000 ঘন্টা দেখার সময় এবং 1000 সাবস্ক্রাইবার পূর্ণ হবে , তখন আপনার চ্যানেল নগদীকরণ করা হয় যার পরে আপনি অর্থ উপার্জন শুরু করেন। 

  • গুগল অ্যাডসেন্স, অ্যাফিলিয়েট মার্কেটিং, স্পনসরশিপের মতো ইউটিউব থেকে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে তবে এর জন্য আপনার ভিডিওগুলিতেও ভাল ভিউ পাওয়া উচিত। 

  • যদি আপনার ইউটিউব চ্যানেল নগদীকরণ হয় তাহলে আপনি প্রতি 1000 ভিউ প্রায় $1 পাবেন অর্থাৎ যদি আপনার ভিডিও এক মাসে 500000 ভিউ পায় তাহলে আপনি মাসে $500 (41,000 টাকা) উপার্জন করতে পারবেন । কিন্তু যদি আপনার ভিডিওতে একই সংখ্যক ভিউ আমেরিকা এবং কানাডার মতো দেশ থেকে আসে, তাহলে আপনি সহজেই মাসে $2000 (1,60,000 টাকা) আয় করতে পারবেন।

  • এছাড়াও, যদি আপনার চ্যানেলে 10000-এর বেশি সাবস্ক্রাইবার থাকে এবং আপনি আপনার ভিডিওগুলিতে প্রচুর ভিউ পান, তাহলে আপনি একটি পণ্যের প্রচারের জন্য 50,000 টাকা পর্যন্ত চার্জ করতে পারেন।

একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

ধাপ 1: YouTube অ্যাপে যান 

ইউটিউব চ্যানেল তৈরির প্রথম ধাপ হল ইউটিউব অ্যাপে যাওয়া  , মনে রাখবেন যে আপনি জিমেইল থেকে ইউটিউবে লগ ইন করেছেন যেটি দিয়ে আপনি আপনার চ্যানেল খুলতে চান।

ধাপ 2: আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন 

এখন উপরের ডানদিকে আপনি আপনার প্রোফাইল দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন। 

ধাপ 3: আপনার চ্যানেলে ক্লিক করুন 

এবার আপনার চ্যানেলের অপশনে ক্লিক করতে হবে। 

ধাপ 4: চ্যানেলের নাম দিন এবং চ্যানেল তৈরি করুন 

এখন আপনার চ্যানেলের নাম দিন, প্রোফাইল ছবি আপলোড করুন এবং CREATE CHANNEL-এ ক্লিক করুন 

জরুরী ব্যাপার : 

1) আপনার চ্যানেলের নাম একটু অনন্য রাখুন 

2) আপনার চ্যানেলের নাম ছোট রাখুন যাতে এটি মনে রাখা সহজ হয়। 

3) অন্য কোন চ্যানেলের নাম চুরি করবেন না 

আপনি একটি প্রোফাইল ছবি আপলোড করতে ক্যানভা দিয়ে একটি লোগো তৈরি করতে পারেন। 

ধাপ 5: এখন আপনার চ্যানেল তৈরি করা হয়েছে  

দ্রষ্টব্য: আপনি যদি ইউটিউবে সফল হতে চান তবে টাইম টেবিল অনুযায়ী প্রতি সপ্তাহে একই সময়ে মানসম্পন্ন সামগ্রী তৈরি করুন এবং ভিডিও আপলোড করুন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url