গাজীপুরের সেরা 10টি দর্শনীয় স্থান এবং ভ্রমণ গাইড

 

গাজীপুরের সেরা 10টি দর্শনীয় স্থান - গাজীপুর পর্যটকদের জন্য বাংলাদেশের অন্যতম সেরা স্থান। এটি রাজধানী ঢাকা শহরের কাছে অবস্থিত একটি জেলা। তাই এখানে অনেক পর্যটন আকর্ষণ পাওয়া যায়।

গাজীপুরের সেরা 10টি দর্শনীয় স্থান এবং ভ্রমণ গাইড

আপনি যদি আপনার পুরো পরিবারের সাথে পিকনিক করতে চান তবে এটি আপনার জন্য সেরা জায়গা কারণ এখানে অনেক পিকনিক স্পট, রিসর্ট, পার্ক এবং স্পা রয়েছে। এটিকে একটি শিল্প এলাকাও বলা হয়েছে কারণ এতে বেশ কয়েকটি বহুজাতিক, সরকারী এবং জাতীয় কোম্পানি রয়েছে।

 

এ জেলায় বিপুল জনগোষ্ঠীর বসবাস। গাজপুর জেলার সিটি কর্পোরেশন 2013 সালের জানুয়ারিতে প্রতিষ্ঠিত হয়। গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়র হলেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম।

 

আজ, আমি আপনাদের সাথে আলোচনা করছি "গাজীপুরে দেখার জন্য সেরা 10টি স্থান" যা জাতীয় ও আন্তর্জাতিকভাবে সকল প্রকার পর্যটকদের জন্য একটি প্রাকৃতিক আকর্ষণ।

 

এখানে বাংলাদেশের গাজীপুরে দেখার জন্য সেরা স্থানগুলির একটি তালিকা রয়েছে:

গাজীপুরের সেরা দর্শনীয় স্থান এবং ভ্রমণ গাইড 

01. বঙ্গবন্ধু সাফারি পার্ক

বঙ্গবন্ধু সাফারি পার্ক শেখ মুজিব সাফারি পার্ক নামেও পরিচিত যেটি দেশ ও বিশ্বের বিখ্যাত এবং জনপ্রিয় সাফারি পার্ক।

এটি ময়মনসিংহ মহাসড়কের খুব কাছে যেখানে এই বিভাগে পাঁচটি ভিন্ন পার্ক রয়েছে।

আপনি বাঘ, জেব্রা, হাঁস, সিংহ এবং অন্যান্যদের মতো সাতচল্লিশটি বিভিন্ন শ্রেণীর প্রাণী দেখতে পাবেন।

02. ভাওয়াল রিসোর্ট এবং স্পা

ভাওয়াল রিসোর্ট এবং স্পা গাজীপুরের নলজাহ্নীতে অবস্থিত একটি রেইনফরেস্ট রিসোর্ট। এটি স্ট্যান্ডার্ড লেভেল সহ একটি বুটিক ভিলা রিসর্ট হিসাবে এলাকার চারপাশে অবহিত করেছে। আপনি যদি এই রিসোর্টে রুম পরিষেবা পেতে চান তবে আপনাকে প্রতি রুমের জন্য প্রায় বারো হাজার টাকা দিতে হবে।

03. ব্র্যাক সিডিএম রাজেন্দ্রপুর

ব্র্যাক সিডিএম গাজীপুরের রাজেন্দ্রপুরে অবস্থিত প্রতিটি গ্রাহকের জন্য ডাইনিং এবং বিনামূল্যে ব্রেকফাস্ট সহ একটি আধুনিক রুম সরবরাহ করে। অবলম্বন সুবিধার জন্য এটি প্রত্যেক ভ্রমণকারীর প্রথম পছন্দ। তারা তাদের গ্রাহকদের জন্য Wi-Fi কার্যক্রম গ্রহণ করছে।

04.Nuhash Polli

নুহাশ পল্লী গাজীপুর জেলার বিখ্যাত এবং সবচেয়ে প্রাকৃতিক আকর্ষণীয় স্থান যেটি 1997 সালে অবস্থিত এবং ডাঃ এজাজের দ্বারা বাইশ বিঘা জমিতে রয়েছে। এই পল্লীর আকর্ষণীয় স্থান হল পুকুর, এবং পুকুরের উপর সেতুটিও নির্মিত।

05. গ্রীন ভিউ গলফ রিসর্ট

গ্রীন ভিউ রিসোর্ট উচ্চ নিরাপত্তার সাথে তার সেবা প্রদান করছে। তারা তাদের গ্রাহকদের উচ্চ মানের রেস্তোরাঁ, একটি বহিরঙ্গন পুল, একটি বোটিং লেক এবং অন্যদের অফার করছে যা মূলত সামাজিক ইভেন্ট এবং কর্পোরেট মিটিং এর জন্য তাদের আবাসন সুবিধা ভাড়া দিচ্ছে। মিটিং আবাসন জায়গা শুধু সন্ত্রস্ত দেখাচ্ছে. এটি ভাংনাহাটি, শ্রীপুর, গাজীপুরে অবস্থিত।

06.Nokkhottrobari Resort

নকহোট্টোবাড়ি রিসোর্ট আপনাকে উপভোগ করার এবং অন্য কিছু খোঁজার জন্য একটি ভিন্ন উত্স দেয়। এটি একটি বহুবিধ এবং বৈচিত্র্যময় পৃথিবী যা একটি সবুজ গ্রামে পুরো এলাকাকে ঘিরে রয়েছে।

এটি শব্দ অপসারণ স্থান পূর্ণ. আপনি যদি ঢাকা বিভাগের অভ্যন্তরে বিভিন্ন শব্দ অপসারণ স্থানের সাথে আপনার সময় উপভোগ করতে চান তবে আপনি আপনার সেরা সময় কাটানোর জায়গাগুলির জন্য এই রিসোর্টটি বেছে নিতে পারেন।

07. ছুটি রিসোর্ট ও পিকনিক স্পট

ছুটি রিসোর্ট এবং পিকনিক স্পট আমতলী, গাজীপুর, ঢাকা, বাংলাদেশের মধ্যে অবস্থিত। তারা গ্রাহকদের তাদের হৃদয় অর্জনের জন্য বিনামূল্যে সকালের নাস্তা এবং অন্যান্য বিনামূল্যে পরিষেবা প্রদান করছে।

এটি প্রথম স্থান যা তার গ্রাহকদের একটি ইকো-লাইফস্টাইল প্রদান করে। ব্যক্তি প্রতি খরচের কার্যকলাপ প্রধানত আপনি চয়ন করতে চান যে রুম বিভাগের উপর নির্ভর করে.

08. সোহাগ পল্লী পার্ক অ্যান্ড রিসোর্ট

সোহাগ পল্লী পার্ক অ্যান্ড রিসোর্ট বাংলাদেশের গাজীপুরের সিনাবোহ সফিপুর রোডে অবস্থিত দশ একর পার্কল্যান্ড জুড়ে। এটি প্রধানত একটি পিকনিক স্পট হিসাবে ধর্মনিরপেক্ষ যেখানে রেস্তোরাঁ, একটি বাগান এবং সুযোগ-সুবিধা পূর্ণ।

আপনি যদি প্রাকৃতিক দৃশ্যের সাথে আপনার জীবনকে আরামদায়ক করতে চান তবে আপনি এই রিসোর্টটি বেছে নিতে পারেন। এটি বাংলাদেশের সেরা প্রাকৃতিক পিকনিক স্পট যা সারা দেশে বিলাসবহুল জীবন ব্যয়ের সাথে উচ্চ বাসস্থান পরিষেবা প্রদান করে।

 Read More: ভিআইপি ফেসবুক একাউন্ট বায়ো

09. সারাহ রিসোর্ট

সারাহ রিসোর্ট বাংলাদেশের ঢাকার ভাওয়াল রাজাবাড়ী, গাজীপুরে অবস্থিত। এই রিসোর্টটি প্রাকৃতিক উপাদান দিয়ে ডিজাইন করা হয়েছে বন্ধুত্বপূর্ণ তবে এই আধুনিক রিসোর্টের উপকরণ এবং সরঞ্জাম বিলাসবহুল।

আপনি যদি যেতে চান এবং ঢাকা থেকে সুবিধা পেতে চান, তাহলে আপনার সময় লাগবে মাত্র দেড় ঘণ্টা। তাই যে কোন কর্পোরেট মিটিং এর জন্য সবাই প্রথমে এই রিসোর্টটি বেছে নেয়।

 

এই রিসোর্টের প্রিমিয়াম ভিলা দেখতে শুধু আশ্চর্যজনক এবং সেরা জায়গা। আপনি যদি আপনার স্ত্রীর সাথে সময় কাটাতে চান তবে এটি নিখুঁত শব্দ অপসারণ এবং বিশ্বহীন জমি যা আপনাকে উপভোগে পূর্ণ করে।

10.Bhawal National Park

1974 সালের বন্যপ্রাণী আইন অনুসারে, ভাওয়াল জাতীয় উদ্যান প্রথম 1982 সালে চালু করা হয় এবং 940 হেক্টর জমি জুড়ে।

এই পার্কটি পুরো এলাকা জঙ্গল দিয়ে ঘেরা। এছাড়াও উদ্ভিদ, প্রাণী, এবং অন্যান্য পাওয়া যায়. আপনি যদি এই পার্কে যেতে চান, তাহলে আপনি নির্দ্বিধায় বাসে আসতে পারেন।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url