মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় কি?

৭ দিনে মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় । ব্রণ দূর করার ঘরোয়া উপায়
ব্রণ দূর করার ঘরোয়া উপায়: ব্রণ বা ব্রণ যার সাথে আমরা সবাই কমবেশি পরিচিত।

একটু যত্নে আমরা ব্রণ থেকে মুক্তি পেতে পারি এবং সুন্দর ত্বক পেতে পারি। আপনি প্রাকৃতিক উজ্জ্বলতা প্যাক ব্যবহার করতে পারেন। ৭ দিনে মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় । ব্রণ দূর করার ঘরোয়া উপায়

ব্রণ জন্য প্যাক

প্যাক-১: পুনর্নভা + আলু গুঁড়া + ডালিমের খোসার গুঁড়া + সামান্য দুধ + মধু (যদি এটি উপযুক্ত হয়) যোগ করুন এবং আপনি দুর্দান্ত উজ্জ্বলতা পাবেন।

Read More: Fb Attiude Caption Bangla

মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায়

ত্বকের অন্যান্য সমস্যা তো থাকবেই, বয়সের ছাপও রোধ করবে। এই প্যাকটির জন্য নিম্নলিখিত প্যাকগুলি - 2: এছাড়াও, মসুর ডাল + কস্তুরী 1 চিমটি + কমলার খোসার গুঁড়া + ফুলারের মাটির গুঁড়া + চালের গুঁড়া + সামান্য দুধ + মধু দিয়ে তৈরি প্যাকটি ত্বককে অনেক উজ্জ্বল করে।৭ দিনে মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় । ব্রণ দূর করার ঘরোয়া উপায়

(বিকল্প 2টি প্যাক এবং প্রতি 1 দিনে সেগুলি ব্যবহার করুন। প্যাক-1 সপ্তাহে 2 দিন এবং অন্যান্য 2 দিনের প্যাক-2)

প্যাক-২: এছাড়া মসুর ডাল + কস্তুরি ১ চিমটি + কমলার খোসার গুঁড়া + ফুলের মাটির গুঁড়া + চালের গুঁড়া + সামান্য দুধ + মধু দিয়ে তৈরি প্যাক ত্বক অনেক উজ্জ্বল করে।

(বিকল্প 2 প্যাক এবং প্রতি 1 দিন ব্যবহার করুন। প্যাক-1 সপ্তাহে 2 দিন এবং অন্যান্য 2 দিন * 2: এছাড়াও, মসুর ডাল + কস্তুরী 1 চিমটি + কমলার খোসার গুঁড়া + ফুলারের মাটির গুঁড়া + চালের গুঁড়া + সামান্য দুধ + মধুর প্যাক ত্বক দিয়ে তৈরি অনেক উজ্জ্বল।

(বিকল্প 2টি প্যাক এবং প্রতি 1 দিনে সেগুলি ব্যবহার করুন। প্যাক-1 সপ্তাহে 2 দিন এবং অন্যান্য 2 দিনের প্যাক-2) ৭ দিনে মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় । মুখের ব্রণ দূর করার উপায় কি?

শুষ্ক ত্বকের প্যাক:

মসুর ডাল + কস্তুরী ১ চিমটি পরিমাণ + ডালিমের খোসা + মুলতানি মাটির গুঁড়া মিশিয়ে ব্যবহার করুন। এই প্যাকের মধ্যে ২/৩ ফোঁটা অ্যালোভেরা তেল দিয়ে একটি প্যাক তৈরি করুন। কাঁচা দুধ থাকলে প্যাকে করে দিতে পারেন।

সপ্তাহে ২ দিন স্ক্রাব করুন, কস্তুরী হলুদ, মসুর ডাল দিয়ে স্ক্রাব করতে পারেন। চালের গুঁড়া থাকলে দিতে পারেন।

আর রাতে ঘুমানোর আগে অ্যালোভেরা তেল ২ মিনিট ম্যাসাজ করে ঘুমাতে যান। অ্যালোভেরা তেল ভালো ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। এই প্যাকটি আপনার ত্বককে দেবে কোমলতা, শুষ্কতা এবং উজ্জ্বলতা। ৭ দিনে মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় । ব্রণ দূর করার ঘরোয়া উপায়

তেল নিয়ন্ত্রণ প্যাক 

ফুলারের মাটির গুঁড়া, শঙ্খের গুঁড়া, আলুর গুঁড়া, পুদিনা এবং নিমের গুঁড়ার সঙ্গে জল মিশিয়ে প্যাক তৈরি করুন এবং বাইরে থেকে দিনে একবার ব্যবহার করুন। প্যাকটি 15-20 মিনিটের জন্য ছেড়ে দিন এবং জল দিয়ে মুছে ফেলুন।

ফুলারের গ্রাউন্ড পাউডার, শঙ্খ এবং পুদিনা ত্বকের তৈলাক্ততা কমায়, আলুর গুঁড়া দাগ বা বলিরেখা দূর করতে সাহায্য করে। আর নিমের গুঁড়ার রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল ক্ষমতা।

সপ্তাহে 1 দিন ত্বকে স্টিম করার চেষ্টা করুন। এমন যত্নে নিজেকে সজীব ও প্রাণবন্ত রাখুন।

বডি কম্বো প্যাক

হাত, পা এবং শরীরকে প্রাকৃতিকভাবে উজ্জ্বল করতে, ত্বককে টানটান ও মসৃণ করতে আপনি নিম্নলিখিত উপাদানগুলি ব্যবহার করতে পারেন।

প্যাক 1: মসুর ডালের গুঁড়া + আলুর গুঁড়া + কমলার খোসার গুঁড়া + মঞ্জিস্থা + ফুলারের মাটির গুঁড়া লেবুর রসের সাথে মিশিয়ে প্যাক হিসাবে ব্যবহার করুন।

প্যাক 2: ঘোড়ার গুঁড়া + পূর্ণোভা + ফুলারের মাটির গুঁড়া + টকদই + আলু গুঁড়া

এটি শরীর/মুখ উভয়ের উজ্জ্বলতার জন্য ব্যবহার করা যেতে পারে। ৭ দিনে মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় । ব্রণ দূর করার ঘরোয়া উপায়

Read More: Fb Attiude Caption Bangla

মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায়

স্কিন কম্বো 

  • স্কিন কম্বো একবারে ৫টি কাজ করবে। প্যাকটি সব ধরনের ত্বকের জন্য।

  • প্যাক 1: ফুলারের মাটির গুঁড়া + শঙ্খ পাউডার + কস্তুরী হলুদ (পিম্পল প্যাক)

  • প্যাক 2: পুনর্নভা + লিকোরিস মধু + মসুর + ফুলার (উজ্জ্বলতা প্যাক)

  • প্যাক 3: ফুলারের মাটি + কস্তুরী হলুদ + মসুর ডাল + নিম (ক্লিনজিং প্যাক)

  • প্যাক 4: ফুলারের মাটি + শঙ্খ + নিম (তেল নিয়ন্ত্রণ)

  • প্যাক 5: কস্তুরী হলুদ + মসুর ডাল + ফুলের মাটি + ইয়াস্তি মধু পাউডার (শুষ্ক ত্বকের প্যাক)

আপনি শুষ্ক ত্বকে, গোসলের পরে এবং বিছানায় যাওয়ার আগে অ্যালো অলিভ অয়েল প্যাক ব্যবহার করতে পারেন। ৭ দিনে মেয়েদের মুখের ব্রণ দূর করার উপায় । ব্রণ দূর করার ঘরোয়া উপায়

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url